১১ মাঘ  ১৪২৬  শনিবার ২৫ জানুয়ারি ২০২০ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

১১ মাঘ  ১৪২৬  শনিবার ২৫ জানুয়ারি ২০২০ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘প্রলয়’-এর পর ফের রাজ চক্রবর্তীর ছবিতে পরমব্রত চট্টোপাধ্যায়। বিপরীতে শুভশ্রী গঙ্গোপাধ্যায়। একেবারে আনকোরা জুটি। পরমব্রত-শুভশ্রী। টলিউডে এখন অবশ্য আনকোরা জুটির ট্রেন্ড। পরিচালক-প্রযোজক রাজও হাঁটলেন সেই পথে। 

বর্তমানে ডিজিটাইজেশনের যুগ। আমরা ক্রমশই নেটকেন্দ্রিক হয়ে পড়ছি। নিমেষের মধ্যে হাতের মুঠোয় পুরো দুনিয়া। মোবাইল আর এখন শুধু কথা বলার জন্য নয়, বিনোদনের মূল মাধ্যম হয়ে উঠেছে। অতঃপর সর্বক্ষণ হাতে মোবাইল, কানে গোঁজা হেডফোন, যেন বাইরের দুনিয়া থেকে বিচ্ছিন্ন। বইয়ের পাতায় নয়, আজকাল বরং মুখ গোঁজা থাকে ট্যাব-মোবাইলের গেমে। বিভিন্ন সময়ে দেখা গিয়েছে, মারণ গেমের ফাঁদে পড়ে, শেষ হয়ে গিয়েছে জীবন। নষ্ট হয়েছে বহু শৈশব। আচ্ছা কেমন হয় যদি, এই মোবাইল আসক্তির টুকরো টুকরো ছবি সিনেপর্দায় দেখতে পাওয়া যায়? বাস্তবের সামনে আরও একবার দাঁড় করানো যায়, সভ্য সমাজকে? দর্শক আর বাস্তব মুখোমুখি হয়? নবপ্রজন্মের জন্য কতটা সর্বনাশ হতে পারে মোবাইল আসক্তি, ঠিক সেই ভাবনা থেকেই ছবি তৈরি করতে চলেছেন পরিচালক রাজ চক্রবর্তী।

আমাদের চারপাশে মোবাইল আসক্তির দৃশ্য বোধহয় কিছু কম নয়। আট থেকে আশি, সকলেই প্রায় মোবাইল স্ক্রিনে মন মজিয়েছে। সোশ্যাল মিডিয়া হোক কিংবা বিনোদন প্ল্যাটফর্ম, সর্বক্ষণের সঙ্গী মোবাইল। ফলস্বরূপ, ভুলতে বসেছি আমাদের চারপাশের সম্পর্কগুলো। দিন যত যাচ্ছে ছিন্ন হচ্ছে সামাজিক সম্পর্কগুলো। মোবাইলের সঙ্গে সই পাতিয়ে আরও একা হয়ে যাচ্ছে নবপ্রজন্ম। পরিণতি কিন্তু একেক সময় মারাত্মক কিছুও হতে পারে। ঠিক এই বিষয়টিই রাজ চক্রবর্তীর ফ্রেমে উঠে আসতে চলেছে। ছবির নাম ‘হাবজি-গাবজি’। যদিও অফিশিয়ালি চূড়ান্ত হয়নি নাম। ‘ধর্মযুদ্ধ’, ‘পরিণীতা’র মতো এই ছবিও রাজের প্রযোজনা-পরিচালনাতেই তৈরি হবে।

কাস্টিংয়েও চমক, প্রথমবার পর্দায় পরম-শুভশ্রী। এর আগে দু’জন ধূমকেতুতে জুটি বাঁধলেও সে ছবি মুক্তি পায়নি। রাজের পরবর্তী ছবিতে পরম-শুভশ্রী দম্পতির ভূমিকায়। এই প্রথম পর্দায় এক মায়ের চরিত্রে দেখা যাবে শুভশ্রীকে। প্রসঙ্গত, ‘প্রলয়’-এর পর ফের রাজের সঙ্গে কাজ করবেন পরমব্রত। চিত্রনাট্য-সংলাপ লিখছেন পদ্মনাভ দাশগুপ্ত। ক্যামেরায় মানস গঙ্গোপাধ্যায়। সংগীতের দায়িত্ব বর্তেছে ইন্দ্রদীপ দাশগুপ্তের উপর। এই ছবি শুধু ছোটদের জন্য নয়, বড়দের জন্যও। কারণ তাঁদের থেকেই মোবাইল আসক্তি ছড়িয়ে পড়ছে ছোটদের মধ্যে।

[আরও পড়ুন: ‘ভিনধর্মী’ মিথিলার অতীত নিয়ে কটাক্ষ সৃজিতকে, সমালোচককে একহাত নিলেন বন্ধু অনুপম ]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং