BREAKING NEWS

১১ অগ্রহায়ণ  ১৪২৭  শনিবার ২৮ নভেম্বর ২০২০ 

Advertisement

ইন্দো-পাক সম্পর্ক নিয়ে কমেডিয়ানের বিতর্কিত মন্তব্য, পালটা দিলেন স্বরা

Published by: Sandipta Bhanja |    Posted: March 2, 2019 3:59 pm|    Updated: March 2, 2019 3:59 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শুধু অভিনয় নয়, সামাজিক ইস্যু থেকে রাজনীতির ময়দান সবদিকেই তীক্ষ্ণ নজর বলিউড অভিনেত্রী স্বরা ভাস্করের। দৃঢ় কণ্ঠে কথা বলতে কখনওই পিছপা হন না স্বরা। ‘#MeToo’ মুভমেন্ট থেকে শিশু নির্যাতন, ইন্দো-পাক ইস্যু সবেতেই সরব তিনি। দিনকয়েক আগেই পাক অভিনেত্রী বীনা মালিকের কুরুচিকর পোস্ট নিয়ে একহাত নিয়েছিলেন তাঁকে। আর এবার স্বরার বাক্যবাণ ছুটল দক্ষিণ আফ্রিকার কমেডিয়ান তথা শো হোস্ট ট্রেভর নোয়ার দিকে। একদিকে যখন ইন্দো-পাক সীমান্তে টালমাটাল অবস্থা। দু’দেশের মধ্যে যুদ্ধের দুন্দুভিটা বাজল বলে, এরই মাঝে নোয়া এক আলটপকা মন্তব্য করে বসলেন তাঁর শোতে।

[এয়ারস্ট্রাইকের পর দেশপ্রেম নিয়ে ছবির হিড়িক বলিউডে]

সম্প্রতি ‘দ্য ডেইলি শো’-এর এক পর্বে হোস্ট ট্রেভর নোয়া মন্তব্য করেন, “ভারত এবং পাকিস্তানের মধ্যে যুদ্ধ বাঁধলে তা সর্বকালের সেরা বিনোদনমূলক ব্যাপার হবে। ভারতীয় সেনারা নাচতে নাচতে, গাইতে গাইতে যুদ্ধক্ষেত্রে যাবে।” দু’দেশের মধ্যে এই যুদ্ধকালীন পরিস্থিতি যেন দীর্ঘকাল চলে, সে কামনাও করেছেন তিনি। নোয়ার মতে তা নাকি বলিউডের অন্যতম সেরা ডান্স নাম্বার হবে! ট্রেভর নোয়া বরাবরই নিজেকে বলিউড-ফ্যান বলে দাবি করে এসেছেন। বলিউডি নাচ-গান তাঁর নাকি বেশ পছন্দের। আর তাই নাকি তাঁর এহেন মন্তব্য! আর দ্য ডেইলি শো’-এর সেই পর্বের একটা ভিডিও ক্লিপিংস নেটদুনিয়ায় ভাইরাল হতেই নজরে পড়ে স্বরার। ব্যস, অমনি তোপ দাগেন! আফ্রিকান কমেডিয়ানের ওই কুরুচিকর মন্তব্যের কড়া সমালোচনা করে নিজের সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করেন স্বরা। “প্রথমত, যুদ্ধ হাস্যকর বা মনোরঞ্জক কোনওটাই নয়। দ্বিতীয়ত, হিন্দিভাষা অর্থহীন বা বাজে বকবকানি নয়। ইন্দো-পাক সম্পর্ক নিয়ে আপনার চিন্তাধারণা বর্ণবৈষম্যমূলক এবং আপনি এব্যাপারে বেশ অজ্ঞ। তৃতীয়ত, আপনার এহেন ধ্যানধারণা অনেকটা প্রথম বিশ্বযুদ্ধ গোছের। যাতে কি না বহু মানুষ প্রাণ হারিয়েছেন। তাই খুব হতাশাজনক, চতুর্থত এটাই বলব।”

[বিয়ে পাকা মালাইকা-অর্জুনের! কোন মতে বিয়ে করছেন তাঁরা?]

এরপরই স্বরা আরও একটা পোস্ট করেন। তাতে বলেন, “সৌভাগ্যক্রমে, ভারত এবং পাকিস্তান যুদ্ধমূলক মনোভাবনা থেকে সরে এসেছে। আর হ্যাঁ, আপনার চ্যাট শোয়ের এই পর্বের কোনও বলিউডি ভার্সন ছবি হলে সেটায় ক’টা ডান্স নাম্বার রাখা যায় বলিউড তা ভেবে দেখবে! ধন্যবাদ।” এই ব্যাপারে স্বরাকে সমর্থন জানিয়েছেন অভিনেত্রী তথা হোস্ট মল্লিকা দুয়া।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement