১৮ চৈত্র  ১৪২৬  বুধবার ১ এপ্রিল ২০২০ 

Advertisement

জনগণকে উসকানি দিচ্ছেন স্বরা ভাস্কর, অভিনেত্রীকে গ্রেপ্তারের দাবি নেটদুনিয়ায়

Published by: Sandipta Bhanja |    Posted: February 27, 2020 12:41 pm|    Updated: February 27, 2020 1:06 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: “সাধারণ মানুষকে উসকানিমূলক বার্তা দিচ্ছেন স্বরা ভাস্কর, গ্রেপ্তার করা হোক ওঁকে”, এরকমই রব উঠেছে নেটদুনিয়াজুড়ে। সোশ্যাল মিডিয়ায় এখন ট্রেন্ডিং #ArrestSwaraBhasker.

দিল্লির অশান্তি এবং সাম্প্রদায়িক হানাহানির ছবি, ভিডিও নিয়ে সরগরম সোশ্যাল মিডিয়া। এমতাবস্থাতেই নেটদুনিয়ায় ভাইরাল হয়েছে স্বরার ভাস্করের কিছু পুরনো মন্তব্যের ভিডিও। যেখানে স্বরাকে বাবরি মসজিদ প্রসঙ্গ থেকে সংশোধিত নাগরিকত্ব আইন নিয়ে সরাসরি বিজেপিকে কটাক্ষ করতে শোনা গিয়েছে। স্বরা যে মোদি-বিরোধী সেকথা একাধিকবারই তাঁর কথায়বার্তায় এবং কাজকর্মের মধ্য দিয়ে প্রকাশ পেয়েছে। গত লোকসভা নির্বাচনের সময়েও বেগুসরাইয়ে নিজের জন্মদিন উদযাপনে বিরত থেকে কানহাইয়ার হয়ে প্রচারে গিয়েছিলেন। CAA, NRC থেকে জওহরলাল নেহেরু, জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয় কাণ্ডেও মোদি সরকারকে তোপ দেগেছেন। এবার সেরকমই পুরনো কিছু ভিডিও ক্লিপিং ভাইরাল হওয়ায় বিপাকে স্বরা। যদিও সেসবকে বুড়ো আঙুল দেখিয়ে এখনও স্বমহিমায় সোশ্যাল মিডিয়ায় বিরাজমান বলিউড অভিনেত্রী। তবে এবার ভিডিও ভাইরাল হতেই স্বরা ভাস্করকে অবিলম্বে গ্রেপ্তারের দাবি তুলছেন নেটিজেনদের একাংশ। তাঁদের কথায়, সাধারণ মানুষকে উত্তেজিত করে তুলছেন তিনি।

[আরও পড়ুন: “দিল্লিতে কী হচ্ছে বিজেপি আইটি সেল একটু বলবেন?” তোপ অনির্বাণ ভট্টাচার্যের ]

সম্প্রতি একটি আলোচনা সভায় হাজির হন স্বরা ভাস্কর। যেখানে নাগরিকপঞ্জী আইন, সংশোধিত নাগরিকত্ব আইনের প্রতিবাদে মুখ খুলতে দেখা যায় বলিউড অভিনেত্রীকে। শুধু তাই নয়, দিল্লির অশান্তির জন্য সোজাসুজি গেরুয়া শিবিরকে দায়ি করেন তিনি। এমনকী, সুপ্রিম কোর্টের বিরুদ্ধেও ক্ষোভ উগরাতে দেখা যায় স্বরাকে। স্পষ্টভাবে বলেন, “শীর্ষ আদালতকে কীভাবে বিশ্বাস করবেন?  যেখানে বাবরি মসজিদ ধ্বংসের ঘটনাকে কখনও বেআইনি বলে ব্যাখ্যা করা হয়, আবার কখনও সেই জায়গা থেকে দাঁড়িয়েই তাঁদের পুরস্কৃত করা হয় যাঁরা বাবরি ধ্বংসের জন্য দায়ী।” এই মন্তব্যের পর আর বুঝতে বাকি থাকেনি স্বরা সাম্প্রদায়িক হানাহানির জন্য কাকে দায়ী করছে।

অন্যদিকে, স্বরার সমর্থনে পালটা সুর চড়িয়ে অনেকেই কপিল মিশ্রকে গ্রেপ্তারের দাবি তুলেছেন। তাঁদের কথায়, “দিল্লিতে যদি সত্যিই শান্তি বজায় রাখতে চান তো কপিল মিশ্রকে গ্রেপ্তার করুন।”

[আরও পড়ুন: ‘দেশে এখনও কেন হিন্দু-মুসলিম হানাহানি?’, দিল্লি নিয়ে টুইট তরজা চেতন-অনুপমের]

Advertisement

Advertisement

Advertisement