BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৯  শুক্রবার ২ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

দরিদ্রদের জন্য ‘ভগবানের দোকান’ খুললেন দেবলীনা-তথাগত

Published by: Bishakha Pal |    Posted: August 26, 2018 4:13 pm|    Updated: August 26, 2018 4:13 pm

Debolina and Tathagata open a outlet for poor people

চন্দ্রশেখর চট্টোপাধ্যায়, আসানসোল: নাম ‘ভগবানের দোকান’। দরিদ্র মানুষের জন্য এই দোকান খুলেছেন টলিউডের দুই দম্পতি। যখন আর সব পথ বন্ধ হয়ে যায় তখন ভগবানের কাছেই মানুষ উপায় খুঁজে বেড়ায়। আর সেই চিন্তা-ভাবনা থেকেই দোকানের এমন নাম দেওয়া হয়েছে। এখানে জামাকাপড়-সহ পাওয়া যাবে বাড়ির বিভিন্ন দরকারি জিনিসপত্র। এই দোকানের মাধ্যমে সেই অসহায় পরিবারগুলির দায়িত্ব নিয়েছেন এই দুই তারকা।

‘ইন্ডিয়ান আইডল’ হেনস্তার প্ল্যাটফর্ম, বিস্ফোরক অভিযোগ প্রাক্তন প্রতিযোগীর ]

টলিউডের তারকা দম্পতি দেবলীনা ও তথাগত। তাই তাঁরা যখন এমন কটি কাজে এগিয়ে এলেন, নজরে পড়েছিল সকলের। দেবলীনা দত্ত মুখোপাধ্যায় এবং তথাগত মুখোপাধ্যায়কে এই কাজে সাহায্য করেছে ‘ফিড’ (FEED) নামে একটি সংস্থা। রয়েছেন ফুড ব্যাংকের জন্মদাতা তথা ফিডের কর্ণধার শিক্ষক চন্দ্রশেখর কুণ্ডু। সুন্দরবনের বালিদ্বীপের পর এবার আসানসোলে এরকম একটি উদ্যোগ নেওয়া হল। শনিবার আসানসোলের ভুঁইয়া পাড়া এলাকায় ভগবানের নামে একটি দোকান করা হয়। যেখানে গরিব মানুষেরা বিনামূল্যে পোশাক সংগ্রহ করতে পারবেন।

এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্যের মন্ত্রী মলয় ঘটক, আসানসোল উত্তর থানার আধিকারিক-সহ বিশিষ্টজনেরা। চন্দ্রশেখর কুণ্ডুর পাশাপাশি অভিনেতা-অভিনেত্রীদের এই উদ্য্যোগকে স্বাগত জানিয়েছেন সাধারণ মানুষ।

টিআরপি যুদ্ধ অনেকটাই জীবনযুদ্ধের মতো, কেন এ কথা বিক্রমের মুখে? ]

‘ভগবানের দোকান’-এ ইতিমধ্যেই জমা পড়েছে অসংখ্য জিনিস। বিনামূল্যে তাদের কাছে নিত্যদিনের দরকারি জিনিস পৌঁছে দেওয়া হবে। গত কয়েক মাস ধরে চলছে জিনিসপত্র সংগ্রহ করার প্রক্রিয়া। থালা,বাটি, গ্লাস, পোশাক, জুতো ছাড়াও অন্যান্য অনেক কিছুই রয়েছে এই দোকানে। ‘ফিড’ সংস্থার প্রধান চন্দ্রশেখর কুণ্ডু জানিয়েছেন, এরপর বহরমপুর, পুরুলিয়া উত্তরবঙ্গের চা বাগানেও খোলা হবে এই ‘ভগবানের দোকান’। সেখানকার দরিদ্র মানুষদের কাছেও পৌঁছে দেওয়া হবে নিত্যদিনের প্রয়োজনীয় জিনিস। এই পদ্ধতির মাধ্যমে যতটা সম্ভব অসহায় মানুষগুলির পাশে দাঁড়াতে চাইছেন তারকা দম্পতি।

অভিনয়ের দ্বিতীয় ইনিংস শুরু, টেলিভিশনে আসছেন এই কিংবদন্তি অভিনেত্রী ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে