১১ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ২৮ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

পাকিস্তানে বিনা বাধায় ছাড়পত্র পেল ‘দ্য অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার’

Published by: Bishakha Pal |    Posted: January 15, 2019 5:59 pm|    Updated: January 16, 2019 9:37 am

The Accidental Prime Minister will release In Pakistan

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতে যেখানে ছবিটি নিয়ে নিত্যনতুন উত্তেজনা তৈরি হচ্ছে, সেখানে পাকিস্তানে বেশ নিশ্চিন্তেই মুক্তি পেতে চলেছে ‘দ্য অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার’। ‘দ্য অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার’ ছবির প্রযোজক জয়ন্তীলাল গাড়া বলেন, এর মতো একটি রাজনৈতিক ছবি যে পাকিস্তানে মুক্তি পাচ্ছে, তাতে তিনি যারপরনাই আনন্দিত। পড়শি দেশ থেকে সবুজ সংকেত পেয়ে গিয়েছেন তাঁরা। এর জন্য পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান ও সেন্সর বোর্ডের চেয়ারম্যানকে ধন্যবাদ জানিয়েছেন তিনি। ১৮ জানুয়ারি পাকিস্তানজুড়ে মুক্তি পাবে অনুপম খের ও অক্ষয় খান্না অভিনীত ছবিটি।

১১ জানুয়ারি মুক্তি পেয়েছে ‘দ্য অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার’। মুক্তির আগে থেকেই একাধিক জায়গায় নিষিদ্ধ করার দাবি ওঠে। কংগ্রেসিদের অনেকেই দাবি করেন, ছবিতে ভুল দেখানো হয়েছে। সিনেমাটি আগে তাদের দেখাতে হবে। যদি কোনও দৃশ্য আপত্তিকর মনে হয়, তবে সেই দৃশ্যগুলি ছেঁটে ফেলতে হবে। ছবি মুক্তি পাওয়ার পর যদি দেখা যায় এমন কোনও দৃশ্য রয়েছে, তবে দেশজুড়ে ছবিটি বন্ধ করে দেওয়া হবে। তারা যে হাওয়ায় হুমকি দেয়নি তা ছবি মুক্তির পরই বোঝা যায়। প্রথম দিনই খাস কলকাতা শহরে বিক্ষোভের মুখে পড়ে ছবিটি। হিন্দ সিনেমার সামনে ছবিটি দেখানো বন্ধ করা হোক, এই দাবি তুলে বিক্ষোভ দেখাতে শুরু করে যুব কংগ্রেস। পরিস্থিতি বেগতিক দেখে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। সিনেমাহলের সামনে ব্যারিকেড করে দেয় তারা। এরপরই বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের ধস্তাধস্তিও হয়। নিরাপত্তার খাতিরে ছবি প্রদর্শনী বন্ধ করে দেয় হল কর্তৃপক্ষ।

কাশ্মীরি প্রেমিককে বাংলায় ‘ভালবাসি’ বলতে শেখাচ্ছেন সুস্মিতা  ]

তৎকালীন প্রধানমন্ত্রীর মনমোহন সিংয়ের মিডিয়া উপদেষ্টা ও মুখপাত্র সঞ্জয় বারুর লেখা ‘দ্য অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার’ বই অবলম্বনে তৈরি হয়েছে ছবিটি৷ সেই বইটির মূল বক্তব্যই ছিল মনমোহন সিংয়ের অসহায়তা৷ ক্ষমতার অলিন্দে থেকেও নাকি সোনিয়া গান্ধীর হাতের পুতুল ছিলেন মনমোহন সিং, এমনই জানানো হয়েছিল বইটিতে৷ তবে, সেই সঙ্গে প্রাক্তন প্রধানমন্ত্রীর দেশের প্রতি দায়িত্ববোধ এবং প্রধানমন্ত্রী পদের প্রতি দায়বদ্ধতাও ফুটিয়ে তোলা হয়েছে। দল এবং পদের মাঝখানে সমন্বয় ঘটাতে গিয়ে কীভাবে প্রতি পদে সমস্যায় পড়তে হয়েছে প্রাক্তন প্রধানমন্ত্রীকে, তাও বর্ণনা করে হয়েছে ওই বইটিতে। সেই সব ঘটনাই উঠে আসে সিনেমার পর্দায়৷

বলিউডে পা রাখতেই বিতর্কে ‘উইংক গার্ল’ প্রিয়া ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে