৫ আশ্বিন  ১৪২৬  সোমবার ২৩ সেপ্টেম্বর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অপেক্ষার অবসান। মুক্তি পেল ইমরান হাশমি অভিনীত ওয়েব সিরিজ ‘বার্ড অফ ব্লাড’-এর ট্রেলার। তিন ভারতীয় এজেন্টের গল্প। এদের মধ্যে একজন অবশ্যই ইমরান। বাকি দু’জন হলেন সবিতা ধুলিপালা ও বিনীত কুমার সিং। বিলাল সিদ্দিকির বই ‘বার্ড অফ ব্লাড’ অবলম্বনে বাঙালি পরিচালক রিভু দাশগুপ্ত তৈরি করেছেন এই ওয়েব সিরিজটি।

ঘটনার পটভূমি বালোচিস্তান। সেখানে সন্ত্রাসবাদীদের হাতে ধরে পড়েছে ভারতীয় চার গুপ্তচর। তাদের ফিরিয়ে আনতে গোয়েন্দা সংস্থা র ডাকে অ্যাডোনিসকে। তার আসল নাম কবীর আনন্দ। এই ভূমিকায় অভিনয় করছেন ইমরান হাশমি। প্রাক্তন র-এর এজেন্ট কবীর। কিন্তু নোংরা রাজনীতির শিকার হয়ে তাঁকে ‘র’ ছাড়তে হয়। বর্তমানে কবীর মুম্বইয়ের একটি শিক্ষাপ্রতিষ্ঠানে শেক্সপিয়রের কাব্য পড়ান। কিন্তু দেশের দুর্দিনে র-এর ভরসা কিন্তু সেই অ্যাডোনিস। বালোচিস্তানে পাকড়াও হওয়া চার গুপ্তচরকে উদ্ধারের জন্য তাঁকে বেছে নেন গোয়েন্দারা। তবে তিনি একা নন। অ্যাডোনিসের সঙ্গে আরও দুই গুপ্তচরকে পাঠানো হয় মিশনে। ইশা ও বীর। এই দুই চরিত্রে অভিনয় করছেন সবিতা ধুলিপালা ও বিনীত কুমার সিং। তাদের জার্নি ও মিশন নিয়েই ওয়েব সিরিজ ‘বার্ড অফ ব্লাড’।

[ আরও পড়ুন: পরি পিসির পর ‘ভূত পরী’, নয়া ছবি পরিচালক সৌকর্য ঘোষালের ]

২৭ সেপ্টেম্বর থেকে নেটফ্লিক্সে দেখা যাবে এই ওয়েব সিরিজটি। প্রথমে সাতটি এপিসোড ছাড়া হবে। যেহেতু শাহরুখ খান এর প্রযোজক, সেহেতু তাঁর দায়িত্বও তো কম নয়। আর বলিউড বাদশা যখন প্রজেক্টের সঙ্গে যুক্ত রয়েছেন, তাঁকে মুখ হিসেবে ব্যবহার করা হবে না, তাও তো হয় না। তাই শাহরুখ ও ইমরানকে নিয়ে একটি ভিডিও করা হয়েছে। সেটিও চ্যানেল কর্তৃপক্ষ শেয়ার করেছে।

এই ওয়েব সিরিজে ইমরান হাশমি, সবিতা ধুলিপালা ও বিনীতা কুমার সিং ছাড়াও অভিনয় করেছেন কৃতী কুলহারি, জয়দীপ আহলাওয়াত ও রজিত কাপুর। এটি পরিচালনা করেছেন রিভু দাশগুপ্ত। পরিচালক জানিয়েছেন, ‘বার্ড অফ ব্লাড’ পরিচালনা করা তাঁর জীবনের অন্যতম বড় কাজ। নেটফ্লিক্স ও শাহরুখের রেড চিলিজ এন্টারটেনমেন্টের সঙ্গে কাজ করা তাঁর বড় অভিজ্ঞতা। এর অংশীদার হতে পেরে তিনি গর্বিত।

[ আরও পড়ুন: রানাঘাটের লতাকণ্ঠী রানু এখন হিমেশ রেশমিয়ার প্লে-ব্যাক গায়িকা ]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং