১ কার্তিক  ১৪২৬  শনিবার ১৯ অক্টোবর ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

১ কার্তিক  ১৪২৬  শনিবার ১৯ অক্টোবর ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নানাবতী হত্যা মামলা নিয়ে একসময় তুলকালাম হয়েছিল গোটা ভারত। স্টেট ও নানাবতী মামলায় কে এম নানাবতীর পক্ষে লড়েছিলেন প্রখ্যাত আইনজীবী রাম জেঠমালানি। সেই মামলার উপর ভিত্তি করে এবার তৈরি হচ্ছে ওয়েব সিরিজ। নাম ‘দ্য ভার্ডিক্ট- স্টেট ভার্সেস নানাবতী’। যদিও ‘রুস্তম’ ছবিতে এর আগে নানাবতীর গল্প দেখানো হয়েছে। কিন্তু মামলাটি কেন্দ্র করে ওয়েব সিরিজ এই প্রথম। মুক্তি পেয়েছে তার ট্রেলার।

[ আরও পড়ুন: প্লাস্টিকমুক্ত সেট, বরুণ-সারার ‘কুলি নম্বর ওয়ান’ টিমকে বাহবা দিলেন মোদি ]

ভারতীয় নৌবাহিনীর কমান্ডার কাওয়াশ মানেকশ নানাবতীর জীবনের ট্র্যাজেডিকে অবলম্বন করে তৈরি হয়েছে ওয়েব সিরিজটি। নানাবতী ছিলেন ভারতীয় নৌসেনার অফিসার। পেশার তাগিদে প্রায়ই বিদেশে যেতে হত তাঁকে। ফলে স্ত্রী সিলভিয়ার জীবনে একাকীত্ব তৈরি হয়। এরই মধ্যে সিলভিয়ার সঙ্গে ঘনিষ্ঠতা তৈরি হয় প্রেম আহুজার। তাঁরা প্রেমে পড়েন। নানাবতীকে ছেড়ে প্রেমকে বিয়ে করার বাসনা ছিল সিলভিয়ার। কিন্তু প্রেম কোনওদিনই সিলভিয়াকে স্বীকৃতি দিতে চাননি। এদিকে নানাবতী বাড়ি ফেরার পর তাঁকে সব খুলে বলেন সিলভিয়া। নানাবতী সোজা চলে যান প্রেমের কাছে। তাঁকে বলেন, সিলভিয়াকে গ্রহণ করতে। কিন্তু প্রেম নারাজ। ফলস্বরূপ তাঁকে গুলি করে হত্যা করেন নানাবতী। মামলাটি আদালতে ওঠার পর নানাবতীর হয়ে লড়াই করেন রাম জেঠমালানি।

ভারতীয় বিচারব্যবস্থায় এই মামলাটি ছিল একটি মাইলস্টোন। সেই সময় নানাবতীর পাশে প্রশাসনের অনেক পদস্থ কর্তারা দাঁড়িয়েছিলেন। তাঁর সপক্ষে একাধিক পত্রপত্রিকায় লেখা হয়েছিল। ব্লিৎজ পত্রিকায়। সেই ট্যাবলয়েডের মালিক ছিলেন আরকে করঞ্জিয়া। তিনি ছিলেন প্রভাবশালী পার্সি। তাঁর কাগজে নানাবতীকে সংসার, পেশার প্রতি একজন দায়বদ্ধ স্বামীকে হিসাবে তুলে ধরা হয়। শেষ পর্যন্ত নানাবতী নির্দোষ প্রমাণিত হন। মামলা থেকে রেহাই পেয়ে পরিবারকে নিয়ে তিনি চলে যান কানাডায়। 

[ আরও পড়ুন: গণপতি দর্শনে গিয়ে জুতো খোয়ালেন স্বরা, হাঁটলেন খালি পায়েই ]

এই গল্পই এবার উঠে আসবে ‘দ্য ভার্ডিক্ট- স্টেট ভার্সেস নানাবতী’ ওয়েব সিরিজে।  তবে এটি জেঠমালানির দিক থেকে দেখানো হয়েছে। নানাবতীর গল্প ইতিমধ্যেই বড়পর্দায় এসেছে। এই চরিত্রে অভিনয় করে প্রশংসা কুড়িয়েছেন অক্ষয় কুমার। এবার নানাবতীর চরিত্রে দেখা যাবে মানব কউলকে। সিলভিয়ার চরিত্রে দেখা যাবে এলি আব্রামকে। এছাড়া রয়েছেন সৌরভ শুক্লা, মকরন্দ দেশপাণ্ডে, অঙ্গদ বেদি, সোনি রাজদানের মতো অভিনেতা অভিনেত্রীরা। ৩০ সেপ্টেম্বর থেকে দেখা যাবে এই ওয়েব সিরিজটি।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং