১৪ মাঘ  ১৪২৮  শুক্রবার ২৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

আসছে মোদির বায়োপিক, প্রধানমন্ত্রীর চরিত্রে কোন অভিনেতা?

Published by: Utsab Roy Chowdhury |    Posted: December 30, 2018 2:31 pm|    Updated: December 30, 2018 2:31 pm

This actor to play biopic of Modi

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাত্র কয়েকদিন আগে মুক্তি পেয়েছে ‘দ্য অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার’-এর ট্রেলার। তা নিয়ে উত্তাল দেশ। ছবিতে কংগ্রেসের অনেক অভ্যন্তরীন বিষয় প্রকাশ্যে এসেছে। যদি মনে করেন চমকের এখানেই শেষ, তবে আপনি ভুল করছেন। এই প্রথম দেশের কোনও প্রধানমন্ত্রীর বায়োপিক হচ্ছে। তাও আবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির। তবে প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের রাজনৈতিক অধ্যায় নিয়ে লেখা বইয়ের উপর তৈরি হয়েছে ‘দ্য অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার’। সেটাকে অবশ্য বায়োপিক বলা যায় না। মোদির বায়োপিকের জন্য ইতিমধ্যেই ঠিক হয়ে গিয়েছে পরিচালক ও অভিনেতার নাম।

[অসুস্থ মিঠুন চক্রবর্তী, চিকিৎসার জন্য পাড়ি দিলেন বিদেশে]

ঐতিহাসিক চরিত্র বা ঘটনা নিয়ে বলিউডে অনেক ছবি হয়েছে। ছবি হয়েছে অ্যাথলিটদের নিয়েও। দেশের অন্যতম সেরা অ্যাথলিট মিলখা সিং, মেরি কমের বায়োপিক হয়েছে। সম্প্রতি বলিউড তারকা সঞ্জয় দত্তের বায়োপিক অন্যতম সফল ছবি। ভারতের হকি টিমের অধিনায়ক সন্দীপ সিংয়ের বায়োপিকও মুক্তি পেয়েছে এই বছর। মনমোহন সিংয়ের চরিত্রে অভিনয় কে করবেন তা নিয়ে অনেক ধন্দ ছিল। কিন্তু অনুপম খেরের অভিনয় প্রতিভায় প্রাক্তন প্রধানমন্ত্রীর চরিত্র দিব্যি মানিয়ে গিয়েছে। তবে মোদির চরিত্রে কে অভিনয় করবেন তা নিয়ে বি টাউন জুড়ে জোর চর্চা চলছিল। অবশেষে অপেক্ষার অবসান। প্রধানমন্ত্রীর চরিত্রে অভিনয় করতে দেখা যাবে বিবেক ওবেরয়কে। সিলভার স্ক্রিনে দেখা যাবে তাঁর পুরো নাম, বিবেকানন্দ ওবেরয়। ছবিটি পরিচালনা করবেন উমং কুমার। ‘মেরি কম’ ছবির পরিচালনার দায়িত্বে ছিলেন উমং। দেড় বছর ধরে প্রধানমন্ত্রীর বায়োপিকের জন্য যা তথ্য প্রয়োজন, সব সংগ্রহ করছে তাঁর টিম। এখনও আরও খানিকটা গোছানো বাকি। কয়েকসপ্তাহ আগে ছবির জন্য অনুমতি নিয়ে গিয়েছিল টিম। জানুয়ারি থেকেই শুরু হয়ে যেতে পারে শুটিং। গুজরাট থেকে দিল্লি, উত্তরাখণ্ড, হিমাচল প্রদেশ-সহ একাধিক রাজ্যে হবে ছবির শুটিং।

[ভারতীয় চলচ্চিত্রে যুগাবসান, প্রয়াত পরিচালক মৃণাল সেন]

ছবির কী নাম হবে, তা এখনও ঠিক হয়নি। তবে মোদির মতো দেশের হাইপ্রোফাইল রাজনৈতিক নেতার জীবনী নিয়ে ছবি হলে তা নিয়ে সর্বস্তরে আগ্রহ থাকবেই। বাণিজ্যিকভাবে সফল হওয়ার সম্ভাবনাও অনেকটাই বেশি। তবে মোদির মতো চরিত্রে অভিনয় করা বিবেকের কাছে বেশ চ্যালেঞ্জিং হবে। কেরিয়ারে আছে ‘ওমকারা’, কম্পানি, ‘ক্রিশ-৩’, ‘শুটআউট অ্যাট লোখান্ডওয়ালা’র মতো ছবি। যেখানে দেখা গিয়েছে তাঁর অভিনয় দক্ষতাও। মোদির বায়োপিক যে কোনও অভিনেতার কেরিয়ারে নিঃসন্দেহে বড় মাইলস্টোন। ঘনিষ্ঠমহলে জানিয়েছেন, এই বায়োপিকে কেরিয়ারের সেরা কাজ করতে চান বিবেক।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে