২৭ অগ্রহায়ণ  ১৪২৬  শনিবার ১৪ ডিসেম্বর ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  আপাতত ‘ফেলুদা’কে নিয়ে মগজাস্ত্রে শাণ দিচ্ছেন জাতীয় পুরস্কারপ্রাপ্ত পরিচালক সৃজিত মুখোপাধ্যায়। তবে সিনেমা নয়, সৃজিতের ফেলু মিত্তিরের আত্মপ্রকাশ ঘটবে ওয়েব ফরম্যাটে। ‘ফেলুদা’ নিয়ে কাজ করার তাঁর বহু দিনের ইচ্ছেপূরণ হতে চলেছে আড্ডাটাইমসের হাত ধরে। এতটা সবারই জানা। তবে ‘মুখুজ্জ্যে বাবু’র ফেলু মিত্তির কে হচ্ছেন? এই নিয়ে এযাবৎকাল বেজায় জল্পনা চলছিল। এমনকী, সৃজিত নিজেও জানিয়েছিলেন টলিউডের চার অভিনেতা- অনির্বাণ ভট্টাচার্য, আবীর চট্টোপাধ্যায়, টোটা রায়চৌধুরি এবং ইন্দ্রনীল সেনগুপ্তের কথা। তবে, এবার প্রকাশ্যে এলেন সৃজিতের ফেলুদা। তিনি টোটা রায়চৌধুরি।

দিন কয়েক আগেই ‘ফেলুদা ফেরত’ ওয়েব সিরিজটির কথা ঘোষণা করার সময়, যারপরনাই ধন্দে ছিলেন পরিচালক যে কাকে তাঁর ফেলুদা চরিত্রের জন্য নির্বাচন করবেন। এক্ষেত্রে তাঁর মাথায় ঘুরছিল ৪টে নাম। কেউ বলছিলেন অনির্বাণ তো, কেউ আবার সায় দিয়েছিলেন আবীর চট্টোপাধ্যায়ে। যেহেতু এর আগেও সন্দীপ রায়ের ‘বাদশাহী আংটি’ ছবিতে অভিনয় করেছিলেন আবীর। তাই অনেকেই ভেবেছিলেন যে এবার সৃজিতের ফেলুদাও বুঝি আবীরই হতে চলেছেন। দর্শকদের ভোটও চার ভাগে ভাগ হয়েছিল। তবে এবার সৃজিত মুখোপাধ্যায় জানালেন যে ‘ফেলুদা ফেরত’-এর ফেলুদা হচ্ছেন টোটা রায়চৌধুরি। বাঙালি গোয়েন্দা সাহিত্যের এই খ্যাতনামা চরিত্রটির সঙ্গে সব্যসাচীর পর যদি আর কোনও অভিনেতার সঙ্গে সাদৃশ্য থেকে থাকে, তাহলে তিনি টোটা রায়চৌধুরি, এমনটাও বলছেন অনেকে।

তবে তোপসে এবং মগনলাল মেঘরাজের চরিত্রে কাকে দেখা যাবে, পরিচালকের কথায়, সেই খোঁজ অবশ্য এখনও চলছে। লালমোহনবাবু অর্থাৎ জটায়ুর চরিত্রে অনির্বাণ চক্রবর্তীকে (যিনি হইচইয়ের ওয়েব সিরিজ ‘একেন বাবু’র মুখ্য চরিত্রে ছিলেন) নিচ্ছেন সৃজিত। 

[আরও পড়ুন: এবার ‘ফেলুদা’কে নিয়ে ওয়েব সিরিজ করছেন পরিচালক সৃজিত]

দিন কয়েক আগেই সৃজিত ‘ফেলুদা ফেরত’ প্রসঙ্গে জানিয়েছিলেন যে ‘ছিন্নমস্তা’ এবং ‘যত কান্ড কাঠমান্ডুতে’ গল্প দু’টি নিয়ে তৈরি হচ্ছে এই ওয়েব সিরিজ। ডিসেম্বর-জানুয়ারি দু’মাস জুড়ে হবে শুটিং। প্রসঙ্গত, অভিনেত্রী কোয়েল মল্লিকের স্বামী তথা খ্যাতনামা প্রযোজক সুরিন্দর ফিল্মসের নিসপাল সিং রানের অফিসে প্রথম এক মিটিংয়ে সৃজিত জানতে পারেন যে তাঁদের ওটিটি প্ল্যাটফর্ম আড্ডাটাইমস-এ ফেলুদা বানানোর তোড়জোড় করছেন নিসপাল। ব্যস, অমনি চাগাড় দিয়ে ওঠে সৃজিতের সুপ্ত বাসনা। সঙ্গে সঙ্গে পরিচালকের কাছে ‘ফেলুদা’কে নিয়ে ওয়েব সিরিজ পরিচালনার ইচ্ছেপ্রকাশ করেন। একে সৃজিতের মতো পরিচালক, আর অন্যদিকে গোয়েন্দা ‘ফেলুদা’র মতো একটা আবেগ, দুরন্ত কিছু যে ঘটতে চলেছে, সেটা বুঝতে আর দেরি করেননি নিসপালও। তখনই একপ্রকার পাকা হয়ে যায় যে ‘ফেলুদা ফেরত’-এর কথা।

[আরও পড়ুন: এবার ‘ফেলুদা’কে নিয়ে ওয়েব সিরিজ করছেন পরিচালক সৃজিত]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং