৪ কার্তিক  ১৪২৬  মঙ্গলবার ২২ অক্টোবর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইসরোর মঙ্গলযান, মিশন মঙ্গল আর মিশন ওভার মার্স – এই তিনের মিল নিশ্চয়ই ধরে ফেলেছেন?  হ্যাঁ, ঠিকই ধরেছেন। তিনটিই পৃথিবীর মঙ্গল অভিযানের কাহিনি। বিদ্যা বালান, অক্ষয় কুমার, সোনাক্ষী সিনহার মঙ্গল অভিযান ইতিমধ্যেই প্রশংসিত। তাই এই মুহূর্তে সবচেয়ে বেশি কৌতূহল তৈরি হচ্ছে টেলিকুইন একতা কাপুরের মঙ্গল অভিযানের গল্প ঘিরে। ওয়েব সিরিজে আসছে MOM  অর্থাৎ ‘মিশন ওভার মার্স’। সবেমাত্র প্রকাশ্যে এসেছে ট্রেলার।

[আরও পড়ুন : ‘মিতিন মাসি’র পোস্টারে সাবলীল কোয়েল, রহস্য সন্ধানে নামবেন পুজোয়]

টেলিভিশনে একসময়ের হিন্দি ধারাবাহিকের রানি হিসেবে স্বনামধন্য হয়েছিলেন ‘কে’ সিরিজের একতা কাপুর। ধারাবাহিকের জগতে এক নম্বর স্থানটি ধরে রেখেছেন এখনও। সেই আত্মবিশ্বাস নিয়েই ফের ওয়েব সিরিজে একতা কাপুর। তাঁর প্রযোজনায় অলট বালাজি ‘মিশন ওভার মার্স’ নামে একটি ওয়েব সিরিজ আনছে। ভারতের মঙ্গল অভিযানের নেপথ্যে নারীর ভূমিকা ঠিক কতটা, তা ঘিরেই আবর্তিত সিরিজের কাহিনি। সম্প্রতি তারই ট্রেলার প্রকাশ্যে এল। মুখ্য ভূমিকায় রয়েছেন ছোটপর্দার জনপ্রিয় অভিনেত্রী সাক্ষী তনওয়ার, রয়েছেন মোনা সিং, নিধি সিং এবং পালোমি ঘোষ। ট্রেলারে এই চার কন্যার মুখ আকর্ষণ বাড়িয়েছে সিনেপ্রেমীদের।

মার্স ওভার মিশন ওয়েব সিরিজে সাক্ষী, মোনা, নিধি, পালোমি সকলেই মহাকাশ বিজ্ঞানী। এর মধ্যে এক বাঙালি বিজ্ঞানীর চরিত্রে দেখা যাবে মোনা সিংকে। তাঁর চরিত্রের নাম মৌমিতা ঘোষ। মৌমিতা নিজের কেরিয়ার নিয়ে এতই ব্যস্ত যে অনেক সময় সংসারে নজর দিতে পারেন না। তাঁর ঠিক উলটো চরিত্র নন্দিনী অর্থাৎ সাক্ষী তনওয়ার। কোনও কাজে তাঁর কোনও ফাঁকি নেই। ঘর এবং পেশা – সবটাই সফলভাবে সামলে নিতে পারেন এই সিনিয়র সায়েনটিস্ট। নিধি সিংয়ের চরিত্রটি জ্যোতিষশাস্ত্রে বিশ্বাসী আর পালোমি একেবারে নিখাদ যুক্তিবাদী। বিজ্ঞান ছাড়া আর কিছুই সে বিশ্বাস করে না।

একই জায়গায় চার মহিলা বিজ্ঞানীর পেশাগত, ব্যক্তিগত জীবন মিলেমিশে একাকার হয়ে যায়। নানা টানাপোড়েন সামলে এই চারজনের উপরেই মিশন ওভার মার্স প্রজেক্টটির সাফল্য নির্ভর করে। তাই ওয়েব সিরিজটির নামের সংক্ষিপ্ত রূপ এমওএম বা MOM অর্থাৎ মা – এই শব্দটি গুরুত্বপূর্ণ হয়ে ওঠে, যখন ট্রেলারে প্রধানমন্ত্রীর চরিত্রটিকে বলতে শোনা যায়, ‘আজ মঙ্গল তার মাকে পেল’। মঙ্গল অভিযান নিয়ে ওয়েব সিরিজে কাজ করে সাক্ষী তনওয়ার বলছেন, ‘এটা খুবই আকর্ষণীয় একটা কাজ হতে চলেছে। পুরোটাই মহিলাদের ক্ষমতায়নের উপর তৈরি হয়েছে। আজকের দিনে মহিলারা নিজেদের দক্ষতায় কতদূরে পৌঁছে গিয়েছেন, তা বিশদে বলা হয়েছে এখানে। আমার মনে হয়, এভাবে চরিত্র নির্মাণ সকলেরই নজর কাড়বে, সবার ভাল লাগবে।’

[আরও পড়ুন : বাবার জন্ম-মৃত্যু নিয়ে নেটদুনিয়ার কটাক্ষের শিকার আদনান, যোগ্য জবাব গায়কের]

ট্রেলার বেশ পছন্দ হয়েছে সিনেপ্রেমীদের। কিন্তু ‘পিকচার আভি বাকি হ্যায়‘। দেখা যাক, একতার নতুন ওয়েব সিরিজ কতটা সাড়া ফেলে।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং