২ ভাদ্র  ১৪২৬  মঙ্গলবার ২০ আগস্ট ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

২ ভাদ্র  ১৪২৬  মঙ্গলবার ২০ আগস্ট ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সিনেমা সাধারণত বিনোদনমূলক বিষয় বলেই পরিচিত। তবে সমাজকে প্রভাবিত করার যে সুপ্ত ক্ষমতা রয়েছে সিনেমার কাছে, তা উপলব্ধি করেই বর্তমানে সেন্সরের কাঁচি চলে তাদের উপর। তাই সিনেমা যে শুধু বিনোদনের উদ্দেশে তৈরি হয় তা নয়, বরং ছবির গল্পের মধ্যেই অন্তর্নিহিত থাকে সামাজিক বার্তাও। কেউ কেউ আবার সিনেমা উপভোগ করার পাশপাশি অনুপ্রেরণা নিয়েও বদলে ফেলতে পারে নিজের জীবন। সম্প্রতি, এমনটাই করেছেন অভিনেতা ভিকি কৌশলের এক অনুরাগী।   

[আরও পড়ুন: ‘মোঘলরা ভারতকে ধনী করেছে’, স্বরার বিতর্কিত টুইটে সমালোচনার ঝড় নেটদুনিয়ায়]

২০১৯-এর জানুয়ারিতে মুক্তি পেয়েছিল ‘উরি: দ্য সার্জিক্যাল স্ট্রাইক’। আর সেই ছবি দেখে অনুপ্রাণিত হয়েই ভিকি কৌশলের এক ভক্ত যোগ দিয়েছেন ভারতীয় নৌবাহিনীতে। এই ভক্তের কাহিনি শুনে সিনমার মতো ঠেকলেও বাস্তবে এমনটাই ঘটেছে। ‘উরি: দ্য সার্জিক্যাল স্ট্রাইক’-এর অভিনেতা ভিকি কৌশল খোদ মনে করেন যে এই ছবি যে কারও জীবন বদলে দেওয়ার মতোই। কেন? নেপথ্যের কারণটা জানিয়েছেন ভিকি নিজেই। উদাহরণ হিসেবে দর্শিয়েছেন সেই ভক্তের অভিজ্ঞতা। আসলে, ভিকি কৌশলের কেরিয়ারের মোড় ঘোরানো ছবি ‘উরি’ই বদলে দিয়েছে তাঁর এক ভক্তের জীবনও। ‘উরি’ দেখার পর অভিনেতার এক ভক্ত দেশের নৌবাহিনীতে যোগ দেওয়ার সিদ্ধান্ত নেন। নিজের অভিজ্ঞতার কথা সোশ্যাল মিডিয়ায় লিখে শেয়ারও করেছিলেন ওই ব্যক্তি। আর সেই পোস্ট ভিকির নজরে পড়া মাত্রই আপ্লুত হন অভিনেতা। সেই সঙ্গে শেয়ারও করেন নিজের সোশ্যাল মিডিয়ায়।

[আরও পড়ুন:মূক ও বধির ছাত্রছাত্রীদের জন্য বিশেষ লাইব্রেরি গড়লেন ঋতাভরী চক্রবর্তী]

ওই অনুরাগী লিখেছেন, “আমি এজিমালায় ভারতীয় নৌবাহিনীতে যোগ দিচ্ছি। চলতি মাসের ১৫ তারিখ থেকে ট্রেনিং শুরু। আগামী চার বছর ট্রেনিং চলবে। আপনার সিনেমা উরিই আমাকে অনুপ্রেরণা জুগিয়েছে। আমার মতো নিশ্চয়ই আরও অনেকে অনুপ্রাণিত হবে। নতুন জার্নি শুরু আগে আপনার সঙ্গে শেয়ার করলাম আমার অভিজ্ঞতা।” ভিকি তাঁর ওই ভক্তকে নতুন কেরিয়ারের জন্য শুভেচ্ছা জানিয়ে লেখেন, “এই ধরনের ঘটনা থেকেই বোঝা যায়, আমার পরিশ্রম সার্থক।”

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং