২৮ আশ্বিন  ১৪২৬  বুধবার ১৬ অক্টোবর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

তপন বকসি: ঠিক কী কারণে সঞ্জয় লীলা বনশালির নতুন ছবি ‘ইনশাল্লাহ’ আটকে গিয়েছে, তা নিয়ে বলিউডে নানা জল্পনা চলছে গত কয়েক সপ্তাহ ধরে। প্রথমে ঠিক ছিল আলিয়া ভাটের সঙ্গে এই ছবিতে মূল পুরুষ চরিত্রে দেখা যাবে সলমন খানকে। বলিউডে এই নতুন জুটিকে নিয়ে সাড়া পড়ে যায়। একে ভিন্নধর্মী কাস্টিং, তায় আবার পরিচালক-প্রযোজকের নাম সঞ্জয় লীলা বনশালি। সব মিলিয়ে ধুন্ধুমার কাণ্ড বলিউডে।

কিন্তু কয়েকদিন পরে শোনা যায় ছবিতে সলমন খানের পারিশ্রমিক আর লভ্যাংশ নিয়ে সঞ্জয় লীলার সঙ্গে মত পার্থক্যের জন্য এই প্রজেক্ট থেকে সলমন বেরিয়ে গিয়েছেন। বলিউডে এই মুহূর্তে সবচেয়ে বড় তারকা হলেন সলমন খান। দ্বিতীয় জায়গায় শাহরুখ থাকলেও গত বেশ কয়েকটি ছবি পরপর ফ্লপ যাওয়ায় শাহরুখের আসন টলমল। যদিও তৃতীয় ও এক অভিন্ন জায়গায় এখনও অটল রয়েছেন আমির খান। পাশাপাশি রয়েছেন অক্ষয় কুমার আর হৃতিক রোশন।

[ আরও পড়ুন: খুনের রহস্য সমাধানে এবার সত্যান্বেষী পরমব্রত, সঙ্গী রুদ্রনীল ]

অথচ হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রিতে পুনের ফিল্ম ইন্সটিটিউট থেকে পাশ করে আসা নবাগত সঞ্জয় লীলাকে সেদিন প্রতিষ্ঠিত ও সাড়া জাগানো নায়ক সলমন খানই সাহায্য করেছিলেন ‘খামোশি- দ্য মিউজিক্যাল’ ছবি সাইন করে। কিন্তু সময় পালটেছে। সঞ্জয় লীলাও ওপরে উঠে এসেছেন মূলধারার নান্দনিক ছবির সাফল্যকে সঙ্গী করে। তাই আজকে এহেন দু’জন ব্যক্তিত্বের বাস্তব স্বার্থের সংঘাত পর্দার চিত্রনাট্যের চেয়ে কিছু কম নয়।

‘ইনশাল্লাহ’ থেকে সলমনের বেরিয়ে আসার পর শোনা গিয়েছিল সঞ্জয় লীলার ‘দেবদাস’ শাহরুখের সঙ্গে কথা বলেছিলেন সঞ্জয় লীলা। কিন্তু তাঁর সঙ্গেও সঞ্জয়ের মতের মিল হয়নি। এরপরেই এই ছবির জন্য উঠে আসে হৃতিকের নাম। হৃতিকের ব্যাপারটা কতটা সত্যি, সেই যাচাইয়ের মাঝখানেই উঠে এসেছে নতুন কথা। শোনা যাচ্ছে, ‘ইনসাল্লাহ’র চিত্রনাট্যে পরিচালক সঞ্জয় এমন কিছু দৃশ্য রেখেছেন, যেখানে নায়কের সঙ্গে আলিয়ার একাধিক লিপ লকের দৃশ্য রয়েছে। চিত্রনাট্য শোনার পর সলমন এই দৃশ্যগুলো সঞ্জয়কে বাদ দিতে বলেন। সঞ্জয় তাতে রাজি হননি। সলমন রুপোলি পর্দায় দাপিয়ে অ্যাকশন করলেও পর্দায় রোম্যান্স নিয়ে ততটা বোল্ড হতে চান না। বিশেষ করে লিপ লকের ক্ষেত্রে। সবচেয়ে ঘনিষ্ঠ বান্ধবী ক্যাটরিনার সঙ্গেও নয়। এটা সলমনের অভ্যাস বা নিজস্ব দর্শন। অজয় দেবগণেরও এই ভাবনা মেনে চলেন।

[ আরও পড়ুন: ওয়েব মাফিয়াদের শিকার হতে পারেন আপনিও, ট্রেলারেই সাবধানবাণী দিল দেবের ‘পাসওয়ার্ড’ ]

সলমন বেরিয়ে যাওয়ার পর সঞ্জয় লীলা ‘ইনশাল্লাহ’র নির্মাণ মুলতুবি করে দেবেন বলেও শোনা গিয়েছিল। কিন্তু যে অর্থ খরচ করে পরিচালক সঞ্জয় লীলা এই ছবির জন্য প্রস্ততি নিয়েছেন, তার পরিমাণও বিশাল। তাই সঞ্জয় যেনতেন প্রকারেণ এই ছবি করবেন। তাতে সলমন, শাহরুখকে বাদ দিয়েও তিনি এগিয়ে যেতে চান। আর এতে সর্বশেষে উঠে এসেছে রণবীর সিংয়ের নাম।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং