১৪  আশ্বিন  ১৪২৯  মঙ্গলবার ৪ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বিয়ের মরশুমে অভিনব ওয়েব সিরিজ নিয়ে হাজির দুই মহিলা পরিচালক

Published by: Sandipta Bhanja |    Posted: March 6, 2019 8:58 pm|    Updated: March 6, 2019 8:58 pm

Zoya Akhtar, Rima, Alankrita are set to release Made In Heaven

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দাদা আপনার মেয়ের বিয়ে হয়েছে? দিদি আপনার বিলেত ফেরত ছেলের এবার একটা গতি করুন! বন্ধু-বান্ধব, পার্টি, হই-হুল্লোড় তো হল অনেক!- জীবনে কমবেশি এমন প্রশ্নের সম্মুখীন আমরা সবাই হয়েছি। ওদিকে আবার মেয়ের বিয়ের জন্য সারাজীবনের সঞ্চয় তুলে দিয়ে সর্বশান্ত হয়েছেন, এমন উদাহরণও রয়েছে আমাদের চারপাশে। বিয়ের রোশনাই, সাজসজ্জা, খাবার-দাবারের বহর, উপরন্তু তাতে আবার এক নব সংযোজন বিয়ের থিম। টাকার কথা ভাববেন না, সন্তানের বিয়ের এমন আয়োজন করব, যেন সোসাইটি থেকে অফিসের লোক সব্বাই মনে রাখে… তারপর তো হানিমুন থেকে আরও কত কী! বিয়েটাই যেন একটা গোটা উৎসব! অন্তত এদেশে। ওই যাকে কথায় বলে “বিগ ফ্যাট ইন্ডিয়ান ওয়েডিং” আর কী! আর এই মরসুমে সবথেকে লাভবান কারা হন? আলবাত, ওয়েডিং প্ল্যানাররা। পুজোর উদ্যোক্তাদের মতো তারাও হন্যে হয়ে পাত্র-পাত্রীর মা-বাবাকে নিজেদের ক্যালমা দেখানোর স্পনসরশিপ পেয়ে যান।

[আর্টিকল ১৫-এর জালে আয়ুষ্মান খুরানা, কোন অপরাধে?]

বিয়ে নিয়ে আমাদের দেশে যা উন্মাদনা, তা বোধহয় বিশ্বের খুব কম দেশেই রয়েছে। আর এই সূত্রে ওয়েডিং প্ল্যানারদেরও রমরমা। একটা বিয়ের কর্মকাণ্ড নিয়ে অনায়াসে গোটা একটা ছবি হয়ে যেতে পারে। তাই হচ্ছে। তবে, ছবি নয়। ওয়েব সিরিজ। নাম “মেড ইন হেভেন”। মুক্তি পাবে আমাজন প্রাইমে। তবে, এই ওয়েব সিরিজের একটা বিশেষত্ব আছে। প্রথমত, এই ওয়েব সিরিজ তৈরির নেপথ্যে রয়েছেন বলিপাড়ার চারজন মহিলা পরিচালক- জোয়া আখতার, রিমা কাগতি, অলংকৃতা শ্রীবাস্তব এবং নিত্যা মেহেরা। আর দ্বিতীয়ত, এই ওয়েব সিরিজ মুক্তি পাচ্ছে নারী দিবসে, অর্থাৎ, ৮ মার্চ।

[জন্মদিন এইভাবেই কাটালেন জাহ্নবী]

তা এত সাধ করে দেওয়া বিয়ের পরিণতি কি সবসময় মনের মতোই হয়? কিংবা দুটো মানুষের মানসিক এবং শারীরিক টানটা কি সারাজীবন একই থাকে? বা ধরুন এই গোটা উৎসব থুড়ি, মানে বিয়ের নেপথ্যের যাবতীয় ঘটনা– গসিপ ক্যুইন কাকিমাদের দল থেকে সমালোচক বিয়েবাড়িতে তাদের ভূমিকাই বা কী থাকে?— এসমস্ত গল্পই বলবে “মেড ইন হেভেন”। থাকছে কমেডি টুইস্টও। বলে এই ওয়েব সিরিজ অভিনয় করেছেন কল্কি কোয়েচলিন, শোভিতা ধুলাপিয়া এবং অর্জুন মাথুর। শোভিতা এবং অর্জুনের চরিত্রের নাম তারা এবং করণ। দু’জনেই ওয়েডিং প্ল্যানার। কেরিয়ারের ব্যাপারে উচ্চাকাঙক্ষী এক মহিলা তারা। অপরদিকে, অর্জুন একজন সমকামী, যে অন্যের বিয়ের আয়োজন করলেও নিজের জীবনে বাধ্যবাধকতাটা মেনে নিয়েছেন। এই দুই মূল চরিত্রকে ঘিরেই ভিন্ন গল্প দেখা যাবে “মেড ইন হেভেন”-এর ৯ পর্বজুড়ে। গোটা সিরিজের শুট হয়েছে দিল্লিতে। কারণ? নির্মাতাদের মতে, দিল্লির মতো ব্যয়বহুল বিবাহ অনুষ্ঠান নাকি দেশের আর কোথাও হয় না।

সম্প্রতি, এই ওয়েব সিরিজের প্রচারে কলকাতায় ঘুরে গেলেন “মেড ইন হেভেন” নির্মাতারা। তাঁদের নিজেদের জীবনের অভিজ্ঞতা থেকেই এই ওয়েব সিরিজের প্লট তৈরি হয়েছে। তবে, এই সিরিজ যেই দুই মহিলার মস্তিকপ্রসূত তাঁরা হলেন– জোয়া আখতার এবং রিমা কাগতি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে