৫ আষাঢ়  ১৪২৬  বৃহস্পতিবার ২০ জুন ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo বিলেতে বিশ্বযুদ্ধ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার
বিলেতে বিশ্বযুদ্ধ

৫ আষাঢ়  ১৪২৬  বৃহস্পতিবার ২০ জুন ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জলাশয়ে ভেসে ছিল ৩৬ বছরের এক মহিলার মৃতদেহ। আত্মহত্যা বলেই প্রাথমিক অনুমান করা হয়েছিল। গুজব ছড়িয়ে পড়ে, মৃত মহিলা এইডস আক্রান্ত ছিলেন। দেহের পচাগলা দেহাংশ জলে মিশেছে বলে গ্রামের স্থানীয় বাসিন্দারা জলাশয় থেকে পাইপের সাহায্যে জল পরিবর্তনের কাজ শুরু করে দেয়। এই জলাশয় থেকেই গ্রামের প্রত্যেক ঘরে পানীয় জলের সরবরাহ হয়। ঘটনাটি কর্নাটকের ধারওয়াদ জেলার মোরাব গ্রামের। গত চারদিন ধরে জলাশয় খালি করার কাজ শুরু হয়েছে। এইডস রোগীর মৃতদেহ থেকে সংক্রমণ ছড়ানোর ভয়ে গ্রামবাসীদের এই সিদ্ধান্ত। 

[মাতৃদুগ্ধ খাব কোথায়? আদালতের দ্বারস্থ ৯ মাসের শিশু়]

এলাকার পঞ্চায়েত ডেভেলপমেন্ট অফিসার নাগারাজ বিদরাল্লি বলেন, গত কয়েকদিন ধরে গ্রামবাসীরা এই কাজ শুরু করেছে। পাইপ, অন্য যন্ত্রাংশ নিয়ে এসে এই কাজ চালাচ্ছে। পঞ্চায়েতকে না জানিয়ে নিজেরাই এই উদ্যোগ নিয়েছে গ্রামবাসীরা। ফলে স্থানীয় জল সরবরাহে সমস্যা হতে পারে। গ্রামবাসীর পক্ষে মুখ খুললেন এক প্রাক্তন পঞ্চায়েত সদস্য। তিনি জানান, গতবছরও এই জলাশয়ে এক কিশোর ডুবে গেছিল। কিন্তু পঞ্চায়েত কোনও ব্যবস্থাই নেয়নি। এবার মৃত মহিলা এইডস আক্রান্ত বলে গুজব ওঠায় স্থানীয়রা নিজেদের উদ্যোগে জলাশয়ের জল পরিষ্কার করার কাজে নেমে পড়েছেন। কাজ শেষ হলে পঞ্চায়েতের পক্ষ থেকে এই জলাশয়ে মালাপ্রভা ক্যানেলের জল এনে ভর্তি করা হবে।

[‘শান্তি প্রতিষ্ঠায় মোদিকে সাহায্য করুন’, পাকিস্তানকে বার্তা আমেরিকার]

তবে জলাশয় খালি করার সিদ্ধান্তকে সঠিক মানছেন না স্বাস্থ্য বিশেষজ্ঞরা। তাঁদের মতে, না জানার ফলেই এমন সিদ্ধান্ত নিয়েছে গ্রামবাসী। এইডস রোগীর মৃত্যুর পর তাদের শরীর থেকে এই ভাইরাসেরও মৃত্যু হয়। হাওয়া, জল বা খাবারের মাধ্যমে এইডসের সংক্রমণ হয় না। এইডস আক্রান্ত কোনও রোগীর সঙ্গে যৌনমিলনেই এই রোগ সংক্রমিত হয়। এছাড়া রক্তের মাধ্যমে অথবা গর্ভবতী মায়ের থেকে শিশুর দেহে সংক্রমিত হতে পারে।কিন্তু এভাবে জলাশয়ে ভেসে থাকা মহিলার দেহ থেকে এইডস সংক্রমিত হয় না বলেই মনে করেন বিশেষজ্ঞরা।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং