BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৭  রবিবার ২০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

আমফান পরিস্থিতি সামলাতে বাংলায় এসে COVID পজিটিভ ১৭৮ NDRF জওয়ান

Published by: Sayani Sen |    Posted: June 8, 2020 8:29 am|    Updated: June 9, 2020 9:40 am

An Images

সোমবার থেকেই খুলল নানা অফিস, শপিং মল, ধর্মস্থান। বিশেষজ্ঞরা বলছেন, এই পরিস্থিতিতে সাবধান না হলেই সর্বনাশ। তবে দেশজুড়ে ঊর্ধ্বমুখী করোনা গ্রাফ। ভারতে মোট আক্রান্তের সংখ্যা ২, ৫৬,৬১১। মৃত্যু হয়েছে ৭১৩৫ জনের। পশ্চিমবঙ্গেও করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে  দাঁড়িয়েছে ৮৬১৩জন। এখন ও পর্যন্ত মৃত্যু হয়েছে ৩৩৩ জনের। করোনা সংক্রান্ত সমস্ত আপডেট:

রাত ১০.২০: বাংলায় আমফান পরিস্থিতি সামলাতে এসে করোনায় আক্রান্ত ১৭৮ জন NDRF জওয়ান। কাজ করে কটক ফেরার পর সংক্রমণ ধরা পড়ে।

রাত ৯.৪০: রাজ্যে অব্যাহত করোনা সংক্রমণের চড়া হার। গত ২৪ ঘণ্টায় ৪২৬ জন নতুন করে আক্রান্ত হয়েছেন, মৃত্যু হয়েছে ৯ জনের। এনিয়ে মোট আক্রান্ত ৮৬১৩, মৃত ৩৩৩জন। মেডিক্যাল বুলেটিনে জানাল রাজ্যে স্বাস্থ্য দপ্তর।

রাত ৮.৪২: দিল্লিতে গত ২৪ ঘণ্টায় করোনা পজিটিভ ১০০৭ জন। মৃত্যু হয়েছে ১৭ জনের। মেডিক্যাল বুলেটিনে জানাল দিল্লির স্বাস্থ্য দপ্তর।

রাত ৮.২০: ECMO সাপোর্টে থাকার পরও জীবনের পথে ফিরলেন কালীঘাটের করোনা আক্রান্ত রোগী। ১২ দিন ধরে কলকাতার বেসরকারি কোভিড হাসপাতালে ECMO সাপোর্টে ছিলেন এই মহিলা। ভারতে করোনা চিকিৎসায় এমন ঘটনা প্রথম, দাবি চিকিৎসকদের।

সন্ধে ৬.৫০: মহারাষ্ট্রের করোনা পরিস্থিতির জন্য উদ্ধব ঠাকরে সরকারের ভূমিকার সমালোচনা প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিংয়ের। অভিনেতা সোনু সুদের পরিযায়ী শ্রমিকদের সাহায্য করা নিয়ে প্রশ্ন কেন, তা নিয়েও ক্ষোভ প্রকাশ প্রতিরক্ষা মন্ত্রীর।

সন্ধে ৬.২৪: ভাইরাসের সঙ্গে লড়াইয়ের উপহার। জুনিয়র চিকিৎসক-ইনটার্নদের বেতন বাড়াল রাজ্য সরকার। একথা জানান স্বাস্থ্য প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। 

সন্ধে ৬.০৪: অফিস খোলার প্রথম দিন সল্টলেকের শিল্পতালুকে হাজিরার হার ৫০ শতাংশের কম ছিল। কয়েকটি বড় সংস্থার অফিস খোলেনি।  বাকিরা খুললেও কর্মীদের হাজিরা ছিল কম। শিল্পতালুকের সরকারি ভবনগুলোতে কর্মী এসেছেন তুলনায় বেশি। 

Salt-Lake-sector-5

বিকেল ৫.৫৭: খড়গপুরে করোনায় মৃত ব্যক্তির পরিবারের দু’জনের করোনা রিপোর্ট পজিটিভ। খড়গপুর মহকুমা হাসপাতালের হেঁসেল পরিচালনার দায়িত্বে থাকা ঠিকাদারেরও করোনায় আক্রান্ত হওয়ার রিপোর্ট মিলেছে। গত ২৪ ঘন্টায় খড়গপুর শহরে তিনজন করোনায় আক্রান্ত হলেন। 

বিকেল ৫.৩৬: সংবাদ সংস্থা এএফপি সূত্রে খবর, আগামিকাল থেকে মস্কোয় উঠছে লকডাউন।

বিকেল ৪.৩৩: রাজ্যে ৩০ জুন পর্যন্ত বাড়ল লকডাউনের মেয়াদ, নবান্নে সাংবাদিক বৈঠকে জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এর আগে কেন্দ্র ৩০ জুন পর্যন্ত লকডাউনের কথাই বলেছিল। তবে বাংলায় লকডাউনের মেয়াদ ছিল ১৫ জুন। সংক্রমণ বাড়ার ফলে তা বাড়িয়ে ৩০ জুন পর্যন্ত করা হল। 

দুপুর ৩.২৮: দিল্লির বসন্তকুঞ্জে খুলল শপিং মল।

দুপুর ৩.২৪: উদ্বেগের মাঝে সুখবর, গত ৭ দিনে ধারাভিতে ভাইরাসের বলি হননি কেউ।

দুপুর ১.১৩: স্বাস্থ্যবিধি মেনে আনলক ওয়ানে দিল্লিতে খুলল রেস্তরাঁ।

দুপুর ১: শরীরে করোনার উপসর্গ! হোম আইসোলেশনে গেলেন অরবিন্দ কেজরিওয়াল। মঙ্গলবার করোনা পরীক্ষা হবে দিল্লির মুখ্যমন্ত্রীর।

বেলা ১২.১৫: অফিস পৌঁছতে সময়ে মিলল না বাস, বারাকপুরে অবরোধ ভুক্তভোগী যাত্রীদের।

বেলা ১২: সোমবার থেকে খুলে গেল গঙ্গাসাগরে কপিল মুনির মন্দিরের দরজা। জীবাণুমুক্ত করার পর শুরু হয় পূজার্চনা। স্থানীয় প্রশাসনের আধিকারিক বিধায়ক এবং ভক্তবৃন্দের উপস্থিতিতে চলে পুজোপাঠ।

সকাল ১১.২৬: শিলিগুড়িতে খুলল শপিং মল।

সকাল ১০: করোনা আক্রান্ত হয়ে মৃত্যু এক সিআরপিএফ জওয়ানের। গত ৫ জুন তাঁর নমুনা পরীক্ষার রিপোর্ট আসে। জানা যায় তিনি করোনা আক্রান্ত। রবিবার গভীর রাতে মারা যান তিনি।

সকাল ৯.৪৪: গত ২৪ ঘণ্টায় ভারতে করোনা আক্রান্ত ৯৯৮৩ জন। মৃত্যু হয়েছে ২০৬ জনের।

সকাল ৯.২২: পুদুচেরিতে করোনা আক্রান্ত ১২৮ জন।

সকাল ৯.১৬: বেঙ্গালুরুর শিবাজি নগরে খুলল চার্চের দরজা।

সকাল ৮.১০: গুরুদ্বারেও স্বাস্থ্যবিধি মেনে শুরু হল প্রার্থনা।

সকাল ৭.৩৬: গোরক্ষনাথ মন্দিরে পুজো দিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

ভোর ৫.৩২: ১৭৫০ জন যাত্রী নিয়ে গোরক্ষপুর থেকে কেএসআর বেঙ্গালুরু স্টেশনে পৌঁছল শ্রমিক স্পেশ্যাল ট্রেন।

ভোর ৫.১৭: লখনউতে খুলল মসজিদ। স্বাস্থ্যবিধি মেনে মসজিদে আসেন বহু ধর্মপ্রাণ মুসলিম। 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement