BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ২৪ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

জম্মু ও কাশ্মীরে সেনার ফের সাফল্য, খতম ২ জঙ্গি

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 19, 2017 3:09 am|    Updated: September 18, 2019 5:28 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জম্মু ও কাশ্মীরে ফের সেনাবাহিনীর সাফল্য। সোপিয়ান জেলায় রাতভর চলে গুলির লড়াই। শেষ পর্যন্ত সেনার গুলিতে দুই জঙ্গির মৃত্যু হয়।

[পার্কিংয়ে গলদ, এবার চণ্ডীগড়ে ঘুমন্ত কিশোর-সহ গাড়ি তুলে নিয়ে গেল পুলিশ]

প্রাথমিক ভাবে জানা গিয়েছে মৃত জঙ্গিরা লস্কর-ই-তৈবার সদস্যরা। সেনার কাছে খবর ছিল জঙ্গিরা সোপিয়ান জেলার বাতমুরান গ্রামে ঘাঁটি গেড়েছে। সেই সূত্র ধরে সোমবার রাতে সেখানে অভিযান চলে। এই যৌথ অপারেশনে ছিল রাষ্ট্রীয় রাইফেলস, জম্মু-কাশ্মীর পুলিশ এবং সিআরপিএফ। বিভিন্ন দলে ভাগ হয়ে গিয়ে একাধিক এলাকায় চলে তল্লাশি। এই অপারেশনে কার্যত বেসামাল হয়ে পড়ে লস্কর জঙ্গিরা। শুরু হয় এনকাউন্টার। জঙ্গিরা পালটা জবাব দিলেও বেশিক্ষণ পেরে উঠতে পারেনি। ভোর রাতে ২ জঙ্গিকে খতম করে সেনা। তবে জঙ্গিরা গুলি চালালেও সেনাবাহিনীর তেমন ক্ষতি হয়নি। সেনা সূত্রে জানানো হয়েছে সোপিয়ানের পাশাপাশি বারামুলাতেও চলে  সেনা অভিযান।  ধৃত জঙ্গির থেকে বেশ কিছু অত্যাধুনিক অস্ত্র মিলেছে। তাকে জেরা করে বেশ কিছু গুরুত্বপূর্ণ সূত্র মিলেছে।

[গুজরাটে গড়রক্ষা বিজেপির, সেলিব্রেশনে শামিল মুসলিম মহিলারাও]

গত কয়েক মাসে উপত্যকায় জঙ্গি বিরোধী অভিযান তীব্র করেছে সেনা। চলতি বছরে অন্তত ২০০ জন জঙ্গিকে খতম করেছে সেনাবাহিনী। সেই তালিকায় রয়েছে তাল্লা রশিদ, মেহমুদ ভাই, সবজর আহমেদ ভাট এবং আবু দুজানার মতো শীর্ষ জঙ্গি নেতারা। জঙ্গি নিকেশে অপারেশন জারি থাকলেও গত কয়েক মাসে সেনার উপর পালটা হামলার ঘটনায় উত্তোরত্তর বাড়ছে। এই পরিস্থিতিতে সেনার এই প্রত্যাঘাত বাহিনীর মনোবল আরও বাড়বে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement