BREAKING NEWS

১৫ জ্যৈষ্ঠ  ১৪২৭  শুক্রবার ২৯ মে ২০২০ 

Advertisement

সোয়াইন ফ্লুতে আক্রান্ত সুপ্রিম কোর্টের ৬ জন বিচারপতি, জরুরি বৈঠক উদ্বিগ্ন বোবদের

Published by: Soumya Mukherjee |    Posted: February 25, 2020 3:26 pm|    Updated: February 25, 2020 3:35 pm

An Images

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতে ক্রমশ বাড়ছে সোয়াইন ফ্লু(Swine Flu)-তে আক্রান্ত মানুষের সংখ্যা। কয়েকদিন আগেই একটি বিখ্যাত জার্মান সফটওয়্যার সংস্থার দুই কর্মী সোয়াইন ফ্লুতে আক্রান্ত হওয়ার জেরে ভারতে তাদের অফিস বন্ধ হয়ে যায়। এবার সোয়াইন ফ্লুতে আক্রান্ত হলেন সু্প্রিম কোর্টের ছ’জন বিচারপতি। এর ফলে বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ মামলার শুনানিতে প্রভাব পড়তে আশঙ্কা তৈরি হয়েছে। সমস্যা সমাধানের জন্য ইতিমধ্যেই সর্বোচ্চ আদালতের বিচারপতি ও আইনজীবীদের সঙ্গে জরুরি বৈঠক করেছেন প্রধান বিচারপতি শরদ অরবিন্দ বোবদে। বিষয়টি নিয়ে কথা বলেছেন সুপ্রিম কোর্টের বার অ্যাসোসিয়েশনের সভাপতির সঙ্গেও। সমস্ত রকম প্রতিরোধমূলক ব্যবস্থা নেওয়ারও নির্দেশ দিয়েছেন।

মঙ্গলবার নিজের এজলাসে এই বিষয়টি উত্থাপন করে বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড় বলেন, ‘ছ’জন বিচারপতি এন ওয়ান এইচ ওয়ান(N1H1) ভাইরাসে আক্রান্ত। ফলে তাঁরা আদালতে উপস্থিত হতে পারছেন না। বিষয়টি নিয়ে প্রধান বিচারপতির সঙ্গে বৈঠকও করেছেন অন্য বিচারপতিরা। একজন বিচারপতি সঞ্জীব খান্না আদালতে মাস্ক পরে আসছেন।’

[আরও পড়ুন: ট্রাম্পকন্যার পোশাকে বাংলার ছোঁয়া, মুর্শিদাবাদ সিল্কে সাজলেন ইভাঙ্কা ]

 

আদালত সূত্রে জানা গিয়েছে, ছ’জন বিচারপতির অসুস্থতার ফলে সাংবিধানিক বেঞ্চে চলা দুটি মামলার শুনানি ব্যাহত হবে। এর মধ্যে শবরীমালা মন্দির সংক্রান্ত ন’জন সদস্যের সাংবিধানিক বেঞ্চে চলা মামলাও রয়েছে। প্রধান বিচারপতির নির্দেশের পরে সমস্ত রকম ব্যবস্থা নেওয়া হয়েছে। তবে ওই বিচারপতিরা কবে সুস্থ হয়ে বাড়ি ফিরবেন তা নিয়ে কিছু জানা যায়নি।

[আরও পড়ুন: দিল্লির হিংসা রুখতে প্রয়োজনে নামানো হবে সেনা, অমিত শাহের সঙ্গে বৈঠকের পর ইঙ্গিত কেজরির ]

 

এপ্রসঙ্গে সু্প্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের সভাপতি জানান, প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধান বিচারপতি। আদালত চত্বরে একটি স্বাস্থ্য কেন্দ্র খুলে সবার চিকিৎসার ব্যবস্থা ও প্রতিরোধমূলক টিকা দেওয়ার কথা বলেছেন তিনি। বিষয়টি নিয়ে অযথা আতঙ্ক না ছড়ানোরও পরামর্শ দিয়েছেন সবাইকে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement