BREAKING NEWS

১৬ অগ্রহায়ণ  ১৪২৯  শনিবার ৩ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মুম্বইয়ে উদ্ধার ১২০ কোটির মাদক, গ্রেপ্তার এয়ার ইন্ডিয়ার প্রাক্তন বিমান চালক

Published by: Biswadip Dey |    Posted: October 7, 2022 1:10 pm|    Updated: October 7, 2022 1:10 pm

60 kg of mephedrone drugs worth ₹ 120 crore was seized in Mumbai। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মুম্বইয়ের (Mumbai) এক গুদামঘর থেকে উদ্ধার হল ৬০ কেজি মাদক (Drug)। উদ্ধার হওয়া মেফাড্রোন নামের ওই মাদকের মূল্য ১২০ কোটি টাকারও বেশি। তেমনটাই জানিয়েছে NCB। এই ঘটনায় দু’জনকে গ্রেপ্তার করা হয়েছে। তাঁদের মধ্যে একজন এয়ার ইন্ডিয়ার প্রাক্তন বিমান চালক।
মনে করা হচ্ছে, এই মাদক কারবারিরা একটি বৃহত্তর নেটওয়ার্কের অংশ। এই সপ্তাহেই গুজরাটের জামনগরে মাদক উদ্ধার হয়েছিল। সেই ঘটনায় গ্রেপ্তার হয়েছিল ৪ জন। জানা যাচ্ছে, গুজরাটের ঘটনার সঙ্গে যোগ রয়েছে মুম্বইয়ের এই ঘটনার। এই নেটওয়ার্কটি কত বড় তারই সন্ধান করতে চাইছেন তদন্তকারীরা।

গ্রেপ্তার হওয়া অন্যতম অভিযুক্ত সোহেল গফ্ফর ছিলেন এয়ার ইন্ডিয়ার প্রাক্তন বিমান চালক। আমেরিকায় প্রশিক্ষণপ্রাপ্ত সোহেল কয়েক বছর আগেই চাকরি ছেড়ে দেন। শারীরিক অবস্থার কারণ দেখিয়েই তিনি বিমান চালকের কাজ ছেড়ে দেন বলে জানা যাচ্ছে।

[আরও পড়ুন: গরুপাচার মামলার ‘মূল পৃষ্ঠপোষক’ অনুব্রত, গ্রেপ্তারির ৫৭ দিনের মাথায় চার্জশিটে দাবি সিবিআইয়ের]

জামনগরের নৌসেনা বিভাগের গোয়েন্দা সূত্রে পাওয়া খবর থেকেই মুম্বইয়ের মাদক চক্রের সন্ধান মেলে। এরপরই ওই গুদামঘরে হানা দেন তদন্তকারীরা। এরপরই আটক করা হয় মাদকগুলি। তদন্তে নেমে এনসিবি জানতে পেরেছে, বাজারে এসেছিল ২২৫ কেডি মেফেরড্রোন। যাদের মধ্যে ৬০ কেজি উদ্ধার হল।

উল্লেখ্য, সাম্প্রতিক সময়ে মুম্বইয়ে মেফাড্রোন উদ্ধারের আরও ঘটনা ঘটেছিল। আগস্টে ৭০০ কিলোগ্রাম নিষিদ্ধ মেফাড্রোন বাজেয়াপ্ত করেছিল পুলিশ। যার বাজার মূল্য ১ হাজার ৪০০ কোটি টাকা। এই ঘটনায় পাঁচজনকে গ্রেপ্তারও করা হয়। মুম্বই ছাড়াও ভারতে বিপুল পরিমাণে মাদক উদ্ধারের বেশ কয়েকটি ঘটনা ঘটেছে। গত সেপ্টেম্বরেই ১ হাজার ২০০ কোটি টাকার মাদক উদ্ধার হয়েছিল দিল্লিতে। তবে সম্প্রতি দেশের ‘গেটওয়ে অফ ড্রাগস’ হয়ে উঠতে দেখা গিয়েছে গুজরাটকে (Gujarat)। আদানিদের তত্ত্বাবধানে থাকা কচ্ছের মুন্দ্রা বন্দর, যা ভারতের বৃহত্তম বাণিজ্যিক বন্দর, সেখান থেকে বারবার মাদক উদ্ধারের ঘটনা ঘটেছে।

[আরও পড়ুন: দিল্লির বিমানবন্দরের সবচেয়ে বড় পাচারের ছক বানচাল, উদ্ধার ২৭ কোটির দুর্মূল্য ঘড়ি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে