BREAKING NEWS

১৪ মাঘ  ১৪২৮  শুক্রবার ২৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

পাক সেনার প্রশ্নের কড়া জবাব ‘বন্দি’ অভিনন্দনের, ভাইরাল নয়া ভিডিও

Published by: Sulaya Singha |    Posted: March 6, 2019 8:06 pm|    Updated: March 6, 2019 8:06 pm

Abhinandan's response to Pak Army

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাকিস্তানে বন্দি থাকাকালীন নেটদুনিয়ায় ছড়িয়ে পড়েছিল অভিনন্দন বর্তমানের একটি ভিডিও। শোনা দিয়েছিল, শত্রুদেশে দাঁড়িয়েও কী দুর্দান্ত সাহসিকতার সঙ্গে পাক সেনার প্রশ্নের উত্তরে বলেছিলেন, ‘আই অ্যাম নট সাপোজ টু টেল ইউ দ্যাট।’ দীর্ঘ ৬০ ঘণ্টা বন্দি থাকার পর গত ১ মার্চ বুক চিতিয়েই এদেশে ফিরেছিলেন ভারতীয় বায়ুসেনা। আর তাঁর দেশে ফেরার দিন তিনেক পর ফের প্রকাশ্যে এল একটি ভিডিও। যা নিয়ে সোশ্যাল মিডিয়ায় শোরগোল পড়ে গিয়েছে।

গত ৪ ফেব্রুয়ারি পুলওয়ামার জঙ্গি হামলায় শহিদ হয়েছিলেন চল্লিশ জনেরও বেশি সিআরপিএফ জওয়ান। ঠিক ১২ দিনের মাথায় পালটা দেয় ভারতীয় বায়ুসেনা। পাকিস্তানে এয়ারস্ট্রাইকে ধ্বংস হয় একাধিক জঙ্গিঘাঁটি। এরপর গত ২৭ ফেব্রুয়ারি ভারতীয় আকাশসীমা লঙ্ঘন করা পাক বায়ুসেনার যুদ্ধবিমান এফ-১৬-কে ধাওয়া করে ভারতীয় বায়ুসেনার যুদ্ধবিমান৷ যার পাইলট ছিলেন অভিনন্দন৷ মিগ-২১ বাইসন বিমানটি নিয়ে পাক অধিকৃত কাশ্মীরে ভেঙে পড়লে পাক সেনার হাতে বন্দি হন তিনি৷ তারপর চোখ বেঁধে তাঁকে গাড়িতে চাপিয়ে নিয়ে যায় পাক সেনা৷ সেই সময়ের একটি ভিডিওই ছড়িয়ে পড়েছে নেটদুনিয়ায়৷ যেখানে এক পাক সেনা অভিনন্দনকে জিজ্ঞেস করছেন, পাকিস্তানের সেনাদের বিষয়ে তাঁর মতামত কী?

[সন্ত্রাসবাদ ও দুর্নীতি দূর করতে চাইছি, কিন্তু বিরোধীরা আমাকে তাড়াতে চাইছে: নরেন্দ্র মোদি]

গুরুতর আহত উইং কমান্ডারের জবাব, “আমি পাক সেনাকে সম্মান করি৷ আর তাই চাইছিলাম যেখানে পড়েছি, সেখানে যেন কোনও পাক সেনার আধিকারিক থাকেন৷ কারণ পাকিস্তানি সেনাও আসলে জওয়ানই৷ সেই জন্য ধরা পড়তেই জিজ্ঞেস করেছিলাম আপনি সেনা জওয়ান কিনা৷” সেই মুহূর্তেও এক দণ্ড বিচলিত না হয়ে দৃঢ় কণ্ঠে এমন উত্তর দিয়ে অভিনন্দন নিজের জাত চিনিয়ে দিয়েছিলেন৷ বুঝিয়ে দিয়েছিলেন, একজন সেনা জওয়ানের দায়িত্ব৷ তাঁর সেই ভিডিও ঘুরে বেড়াচ্ছে সোশ্যাল মিডিয়ায়৷ যদিও সংবাদ প্রতিদিন ভিডিওটির সত্যতা যাচাই করেনি৷

এদিকে, বুধবার পাকিস্তানকে কড়া ভাষায় হুঁশিয়ারি দিল ভারতীয় সেনা। জানিয়ে দেওয়া হল, ভারতের সীমান্তে কোনও সাধারণ নাগরিককে যেন টার্গেট না করা হয়। গত ২৪ ঘণ্টায় কৃষ্ণাঘাঁটি এবং সুন্দরবানিতে গুলি বর্ষণ করা হয়েছে। সেনার তরফে সাফ জানিয়ে দেওয়া হয়েছে, সতর্ক করার পরও পাক সেনা না থামলে এর ফল ভোগ করতে হবে। পালটা জবাব দেবে ভারত।

[বীর অভিনন্দনের কাহিনি এবার পাঠ্যবইতে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে