BREAKING NEWS

০২ জ্যৈষ্ঠ  ১৪২৯  বুধবার ১৮ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

গোটা দেশের মেধা আপনার চেয়ে বেশি, রাফালে ইস্যুতে রাহুলকে কটাক্ষ অমিতের

Published by: Subhajit Mandal |    Posted: August 30, 2018 3:36 pm|    Updated: August 30, 2018 3:36 pm

Amit Shah says nation has a greater IQ than Rahul Gandhi

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: “আপনার কাছে আর ৬ ঘণ্টা সময় আছে, আপনার নেতাকে বুঝিয়ে রাফালে ইস্যুতে জেপিসি (যৌথ সংসদীয় কমিটি) গঠন করুন”, টুইটারে অর্থমন্ত্রী অরুণ জেটলিকে টুইট রাহুলের। জেটলির হয়ে আসরে অমিত শাহ। “কংগ্রেস পার্টি মানে মিথ্যেবাদী। ২৪ ঘণ্টা অপেক্ষা করার কী দরকার আপনার কাছে তো জেপিসি মানে ঝুটা পার্টি কংগ্রেস আছেই।” রাফালে ইস্যুতে তীব্র বাদানুবাদ দেশের দুই বৃহত্তম রাজনৈতিক দলের দুই শীর্ষ নেতার। রাজনৈতিক বিশেষজ্ঞরা বলছেন, জমে উঠেছে রাফালে-তরজা, ভোটের আগে সত্যিই ইস্যু হয়ে উঠতে চলেছে বিমান কেনাবেচা সংক্রান্ত এই চুক্তি।

 

 

[সর্বনাশ! মাসের শুরুতেই টানা চারদিন বন্ধ থাকবে ব্যাংক!]

গতকাল একটি সংবাদ সংস্থাকে দেওয়া সাক্ষাৎকারে অর্থমন্ত্রী অরুণ জেটলি দাবি করেছিলেন, “তুলনামূলক বিচারে, ইউপিএ জমানার তুলনায় ২০ শতাংশ কম দামে রাফালে কিনছে বিজেপি। রাহুলের মাথায় কিছু ঢোকেনি বলেই ভুলভাল প্রশ্ন করছে।” জবাবে কংগ্রেস সভাপতি পালটা টুইট করে বলেন, “এত যখন আপনার আত্মবিশ্বাস, তাহলে আপনার নেতাকে বুঝিয়ে আগামী ২৪ ঘণ্টার মধ্যে যৌথ সংসদীয় কমিটি গঠন করুন, সেই কমিটিই ঠিক করে দেবে রাফালে কত বড় দুর্নীতি।” কয়েক ঘণ্টা পরে রাহুল আবার টুইট করেন। এবার তিনি বলেন, “মাননীয় জেটলিজি, আপনার জেপিসি গঠনের ডেডলাইনের আর ৬ ঘণ্টা সময়ও বাকি নেই, আশা করি আপনি আপনার নেতাকে বোঝানোর চেষ্টা করছেন।”

[টাকার মূল্য পড়তেই লাফিয়ে বাড়ল জ্বালানির দাম]

এরপরই আসরে নামেন বিজেপি সভাপতি অমিত শাহ। অরুণ জেটলির পাশ দাঁড়িয়ে বিজেপি সভাপতি একহাত নেন রাহুলকে। বলেন, “আপনি দিল্লিতে একরকম, কর্ণাটকে একরকম, হায়দরাবাদে একরকম, রাইপুরে একরকম আর সংসদে এক এক রকম বলছেন রাফালের দাম, আপনার থেকে দেশের মেধা অনেক (IQ) বেশি।” যদিও, রাহুলের জেপিসির দাবি মেনে নেওয়া হয়নি সরকারের তরফে। উলটে পালটা আক্রমণের পথে হেঁটেছেন বিজেপি সভাপতি। তিনি বলেন, “জেপিসির জন্য ২৪ ঘণ্টা অপেক্ষা করার দরকার নেই, আপনার কাছেই জেপিসি আছে ঝুটা পার্টি কংগ্রেস( মিথ্যেবাদী কংগ্রেস)।” সব মিলিয়ে রীতিমতো সরগরম রাফালে রাজনীতি। একসময় যে রাফালের অভিযোগকে কেউই গুরুত্ব দিতে চাইছিল না তা এখন রীতিমতো ইস্যু হয়ে দাঁড়িয়েছে জাতীয় রাজনীতিতে। বিজেপির শীর্ষ নেতাদেরও এখন আসরে নামতে হচ্ছে দুর্নীতি তত্ত্ব ওড়াতে।

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে