BREAKING NEWS

০৮ জ্যৈষ্ঠ  ১৪২৯  সোমবার ২৩ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ভারতে হামলার ‘নকল’ ভিডিও প্রকাশ পাকিস্তানের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 24, 2017 3:25 pm|    Updated: May 25, 2017 4:41 am

Army junks Pakistan's claim of destroying Indian posts

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জম্মু ও কাশ্মীরে ভারতীয় সেনা ঘাঁটি গুঁড়িয়ে দেওয়ার যে ভিডিও প্রকাশ করেছে পাক সেনা, সেই ভিডিওকে ‘জাল’ বলে উড়িয়ে দিল ভারত। সেনা সূত্রে পাক ভিডিওকে ‘নকল’ আখ্যা দিয়ে জানানো হল, নিয়ন্ত্রণরেখায় প্রতিটি আর্মি বর্ডার পোস্টের চারপাশে দুর্ভেদ্য দেওয়াল রয়েছে। রিকয়েললেস রাইফেলের গুলিতে সেই দেওয়াল ভাঙবে না। প্রতিরক্ষামন্ত্রী অরুণ জেটলি এদিন এক সাংবাদিক বৈঠকে জানিয়েছেন, কীভাবে জঙ্গিদের মোকাবিলা করতে হবে সেটা বিলক্ষণ জানেন দেশের সেনা-জওয়ানরা।

[সিয়াচেনে টহল দিতে শুরু করল পাক বায়ুসেনার ‘মিরাজ’]

ভারতীয় সেনা এদিন স্পষ্ট জানিয়েছে, পাক সেনা কর্তৃক প্রকাশিত ওই ভিডিও এতই কাঁচা হাতে ‘এডিট’ করা যে সম্পাদনার প্রায় প্রতিটি মুহূর্তই খালি চোখে ধরা যাচ্ছে। হাস্যকর এই যে, ভারত যেদিন অ্যান্টি-ট্যাঙ্ক গাইডেড মিসাইল, অটো-মেটেড গ্রেনেড লঞ্চার ব্যবহার করে পাক সেনাঘাঁটি ধ্বংসের ভিডিও প্রকাশ করেছে, তার ২৪ ঘন্টার মধ্যে পাল্টা পাকিস্তানও একটি ‘সম্পাদিত’, ‘জাল’ ভিডিও প্রকাশ করে মুখরক্ষার চেষ্টা করল। সার্জিক্যাল স্ট্রাইকের পর এত বড় মাপের অভিযান পাকিস্তানের বিরুদ্ধে চালায়নি ভারত। ৯ ও ১০ মে-র হামলায় জঙ্গি ও পাক সেনা মিলিয়ে অন্তত ২৫ জন নিহত হয়েছে।

ওই হামলার ভিডিও:

তবে ভারতের প্রত্যাঘাতের পর নৌশেরা নিয়ন্ত্রণরেখা সংলগ্ন অঞ্চল-সহ কাশ্মীর জুড়ে জারি হয়েছে বাড়তি সতর্কতা৷ বুধবার পাক মিডিয়া দাবি করে, পাক বায়ুসেনা প্রধানের নির্দেশে ভারতীয় ভূখণ্ডের অন্তর্গত সিয়াচেনের আকাশে টহল দিয়েছে তাদের যুদ্ধবিমান৷ যদিও পাক মিডিয়ার দাবি অস্বীকার করে এদিন ভারতীয় বায়ুসেনার তরফে বলা হয়, সিয়াচেনে আকাশসীমা লঙ্ঘন করেনি পাকিস্তান৷ ভারতের বিরুদ্ধে যুদ্ধে নামতে পাকিস্তান প্রস্তুত কি না তা খতিয়ে দেখতে বুধবার সকালে স্কার্দুর পাক বিমানঘাঁটি পরিদর্শনে আসেন পাকিস্তানের এয়ার চিফ মার্শাল সোহেল আমান।

[‘ভারতকে এমন শিক্ষা দেব যে আগামী কয়েক প্রজন্ম মনে রাখবে’]

তাহলে কি শীঘ্র ভারতের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করবে নওয়াজ শরিফের পাকিস্তান? না কি চোরাগোপ্তা হামলা আরও বাড়াবে? আশঙ্কা, ভয়াবহ সন্ত্রাসবাদী হামলা চালাতে পারে পাক সেনার মদতপুষ্ট জঙ্গিরা৷ অমরনাথ যাত্রীদের টার্গেট করে পাক জঙ্গিদের হামলার আশঙ্কাও উড়িয়ে দেয়নি প্রশাসন৷ ২৯ জুন শুরু বার্ষিক অমরনাথ যাত্রা৷ সেখানে পাক জঙ্গিদের সন্ত্রাসবাদী হামলা ও বিচ্ছিন্নতাবাদীদের পাথর বর্ষণের সম্ভাবনা প্রবল বলে দাবি স্বরাষ্ট্র মন্ত্রকের৷ তাই তীর্থযাত্রা শান্তিপূর্ণভাবে ঘটানোর জন্য প্রায় ২৭ হাজার নিরাপত্তারক্ষী মোতায়েন করার আগাম সম্ভাবনার কথা জানিয়েছে সেনা ও বিএসএফ৷ বুধবার রাতেই ফের শোপিয়ানে সিআরপিএফ ক্যাম্পে হামলা চালাল  পাক জঙ্গিরা। এদিনের হামলায় এক গ্রামবাসী জখম হয়েছেন।

দেখুন পাক সেনা কর্তৃক প্রকাশিত ভিডিও:

[মেজর গগৈয়ের প্রশংসায় পঞ্চমুখ সেনাপ্রধান বিপিন রাওয়াত]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে