BREAKING NEWS

২০ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৭ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

কাশ্মীরে নিকেশ লস্করের আরও এক শীর্ষ কমান্ডার, শহিদ সেনা জওয়ানও

Published by: Paramita Paul |    Posted: October 20, 2021 5:35 pm|    Updated: October 20, 2021 5:36 pm

Army soldier martyred at Shopian gunfight in Kashmir | Sangbad Pratidin

মাসুদ আহমেদ, শ্রীনগর: ফের সেনা-জঙ্গি সংঘর্ষে শহিদ হলেন এক জওয়ান। জখম আরও দুই। এনকাউন্টারে নিকেশ দুই লস্কর (LeT) জেহাদিও। এনিয়ে গত দুই সপ্তাহে মোট ১৫ জঙ্গি খতম হয়েছে বলে জানিয়েছেন কাশ্মীর (Kashmir) পুলিশ প্রধান।

গত কয়েক দিন ধরেই দক্ষিণ কাশ্মীরে সোপিয়ান (Shopian) জেলায় কয়েকজন জেহাদি লুকিয়েছিল বলে খবর। নির্দিষ্ট খবরের ভিত্তিতে অভিযান চালায় সেনাবাহিনী। গুলির যুদ্ধে নিকেশ হয় দুই জঙ্গি। তাদের মধ্যে একজন লস্করের শীর্ষ কমান্ডার। নাম আদিল ওয়ানি। কাশ্মীর পুলিশ সূত্রে খবর, খতম হওয়া জঙ্গি উত্তরপ্রদেশের শ্রমিক আলি সাগিরকে হত্যা করেছিল। আরও এক জঙ্গিকে নিকেশ করা হয়েছে।

[আরও পড়ুন: কাজের হিসেব চাইতেই ব্যক্তিকে সপাটে চড় কংগ্রেস বিধায়কের! ভাইরাল ভিডিও ঘিরে শোরগোল]

এই অভিযানে তিন সেনা জওয়ানও জখম হন। বুধবার তাঁদের মধ্যে একজনের মৃত্যু হয়েছে। কাশ্মীরের পুলিশ আইজিপি বিজয় কুমার বলেন, “গত দু’সপ্তাহে ১৫ জন জঙ্গিকে নিকেশ করেছে যৌথবাহিনী। তাদের মধ্যে আদিল ওয়ানি অন্যতম। তিন জওয়ান জখম হয়েছিলেন। তাঁদের মধ্যে একজন শহিদ হয়েছেন।”

গত কয়েকদিন ধরেই উত্তপ্ত জম্মু-কাশ্মীর। একদিকে চলছে সেনা-জঙ্গি সংঘর্ষ। অন্যদিকে, নিরীহ ভিন রাজ্যের শ্রমিকদের উপর লাগাতার আক্রমণ করছে পাক মদতপুষ্ট জঙ্গিরা।প্রসঙ্গত, গতমাসেই পাক সেনার মদতে পুঞ্চ-রাজৌরি সেক্টর থেকে ভারতে অনুপ্রবেশ করেছিল ১০জন জঙ্গি। তাদের খোঁজে রাজৌরি সেক্টরে তারপর থেকেই নিরাপত্তা বাড়ানো হয়। গোটা এলাকা ঘিরে ফেলা হয়। এর মধ্যে একাধিকবার সেনা-জঙ্গি গুলির লড়াই হয়। কিন্তু জঙ্গিদের সঙ্গে সেই এনকাউন্টারে দুই জুনিয়র কমিশনড অফিসার-সহ ৯ জওয়ান শহিদ হন। তার পালটা হিসেবেই ছয় পাক জঙ্গিকে নিকেশ করে ভারতীয় সেনা। 

[আরও পড়ুন: Bangladesh Violence: বাংলাদেশে হিন্দুদের ‘গণহত্যা’ নিয়ে নীরব কেন বিজেপি? প্রশ্ন খোদ গেরুয়া শিবিরের সাংসদের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে