১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শনিবার ২৮ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বড়সড় দুর্নীতির অভিযোগ, অজিত পওয়ারের হাজার কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করল আয়কর বিভাগ

Published by: Subhajit Mandal |    Posted: November 2, 2021 6:23 pm|    Updated: November 2, 2021 6:51 pm

Assets worth over ₹ 1,000 crore allegedly linked to Ajit Pawar have been seized | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের বিতর্কে মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রী অজিত পওয়ার। এনসিপি (NCP) সুপ্রিমো শরদ পওয়ারের ভাইপোর এক হাজার কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করল আয়কর বিভাগ। অজিতের বিরুদ্ধে বহু বেনামি সম্পত্তি রাখার অভিযোগ রয়েছে। তার মধ্যেই এক হাজার কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে বলে দাবি করেছে আয়কর বিভাগ। 

আয়কর দপ্তর সূত্রের খবর, অজিতের পাঁচটি স্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে। এর মধ্যে রয়েছে মুম্বইয়ের নরিম্যান পয়েন্টের একটি বহুতল, দিল্লির অফিস ও বাড়ি, গোয়ার একটি রিসর্ট এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ একটি কো-অপারেটিভ চিনির কারখানা। এছাড়াও মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রীর ৫০০ কোটি টাকা মূল্যের ২৭টি জমিও বাজেয়াপ্ত করেছে আয়কর বিভাগ। আয়কর দপ্তরের দাবি, এই সব সম্পত্তিই হয় অজিত পওয়ারের নয়তো তাঁর পরিবারের সদস্যদের।

[আরও পড়ুন: ডিসেম্বরেই কলকাতা ও হাওড়ায় পুরভোট! দিনক্ষণ প্রস্তাব করে কমিশনকে চিঠি রাজ্যের]

প্রসঙ্গত, অজিত পওয়ারের (Ajit Pawar) বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ নতুন কিছু নয়। গত জুলাই মাসেই ২৫ হাজার কোটি টাকার একটি দুর্নীতিতে নাম জড়ায় মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রীরও। গত মাসেও তার একাধিক ঠিকানায় হানা দিয়েছিল আয়কর বিভাগ। শুধু অজিত একা নন, শরদ পওয়ারের অন্যান্য নিকটাত্মীয়ের দিকেও নজর রয়েছে কেন্দ্রীয় এজেন্সিগুলির। গত মাসে অজিতের বোনের বাড়িতেও তল্লাশি চালিয়েছিল আয়কর দপ্তর। ঘটনাচক্রে আজই মহারাষ্ট্রের আরেক প্রাক্তন মন্ত্রী অনিল দেশমুখকে একাধিক দুর্নীতির মামলায় গ্রেপ্তার করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED)। তাঁকে আগামী ৬ নভেম্বর পর্যন্ত হেফাজতেও পেয়েছে ইডি।

[আরও পড়ুন: ৩ আসনে জামানত বাজেয়াপ্ত বিজেপির, ফলপ্রকাশের দিনই রাজ্য নেতৃত্বকে তীব্র আক্রমণ তথাগতর]

একের পর এক নেতার বিরুদ্ধে কেন্দ্রীয় এভাবে অভিযোগ ওঠায় কিছুটা অস্বস্তিতেই পড়েছে মহারাষ্ট্র মহা বিকাশ আগাড়ির সরকার। যদিও শাসক শিবিরের দাবি, রাজনৈতিক প্রতিহিংসার জেরেই একের পর নেতা-মন্ত্রীকে টার্গেট করা হচ্ছে। বস্তুত, কেন্দ্রীয় এজেন্সিগুলি মহারাষ্ট্রে একের পর এক এনসিপি (NCP) নেতাকেই টার্গেট করছে। যা নিয়ে নতুন করে জল্পনা তৈরি হয়েছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে