BREAKING NEWS

১২  আষাঢ়  ১৪২৯  সোমবার ২৭ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

জানেন, বাজপেয়ীর প্রিয় নায়িকা কে? যাঁর একই সিনেমা দেখেছিলেন ২৫ বার

Published by: Suparna Majumder |    Posted: August 16, 2018 6:12 pm|    Updated: August 16, 2018 6:17 pm

Atal Bihari Vajpeyee a fan of this Bollywood actress

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ধীরে-সুস্থে এসে বসতেন। সময় নিয়ে কথা বলতেন। কিন্তু সিদ্ধান্ত যখন নিতেন তা হত নামের মতোই অটল। রাজনীতি বাজপেয়ীর জীবনের পাথেয় ছিল। কিন্তু এর বাইরেও ছিল তাঁর কিছু পছন্দ-অপছন্দ। সময়ের সঙ্গে সঙ্গে তা সামনে এসেছে। ক্ষুরধার ছিল তাঁর লেখার হাত। এ কথা কমবেশি সকলেই জানেন। প্রকৃতিপ্রেমী ছিলেন তিনি। সবুজের মাঝে থাকতে ভালবাসতেন। পছন্দের জায়গা ছিল মানালি। সময় পেলেই সেখানে চলে যেতেন। কাছের মানুষরা জানতেন প্রাক্তন প্রধানমন্ত্রীর এই দুর্বলতার কথা। কিন্তু একটি বিষয় হয় তো অনেকেই জানেন না। সিনেমা দেখতে ভালবাসতেন বাজপেয়ী। বিশেষ করে বলিউডের এক নায়িকা বেশ পছন্দের ছিল তাঁর। ভাললাগা এতটাই ছিল যে ওই অভিনেত্রীর একটি সিনেমা অন্তত ২৫ বার দেখেছিলেন প্রাক্তন প্রধানমন্ত্রী।

[বাজপেয়ীর আরোগ্য কামনায় গোটা দেশ, শামিল পড়ুয়ারাও]

জানেন কে সেই অভিনেত্রী? তিনি আর কেউ বলিউডের ড্রিম গার্ল হেমা মালিনী। বর্তমানে যিনি ভারতীয় জনতা পার্টিরই মথুরা কেন্দ্রের সাংসদ। এক সাক্ষাৎকারে হেমা নিজে জানিয়েছিলেন এ কথা। ১৯৭২ সালে মুক্তি পেয়েছিল পরিচালক রমেশ সিপ্পির ছবি ‘সীতা অউর গীতা’। ছবিতে হেমা যমজ বোনের চরিত্রে অভিনয় করেছিলেন। বিপরীতে ছিলেন ধর্মেন্দ্র ও সঞ্জীব কুমার। ছবিটি বাজপেয়ীর ভীষণ পছন্দের। অন্তত ২৫ বার নাকি তিনি সিনেমাটি দেখেছিলেন।

প্রাক্তন প্রধানমন্ত্রীর সঙ্গে নিজের প্রথম সাক্ষাতের কথা স্মরণ করেছিলেন বর্ষীয়ান অভিনেত্রী। যে বাজপেয়ী হাজার হাজার মানুষের সামনে বলিষ্ঠ বক্তব্য রাখতেন, তিনি নাকি নায়িকার সঙ্গে কথা বলতেই পারছিলেন না। বারবার তোতলাচ্ছিলেন। কেন এমনটা হচ্ছে? বাজপেয়ীরই এক ঘনিষ্ঠের কাছে জানতে চেয়েছিলেন হেমা। তিনিই তাঁকে জানান, প্রাক্তন প্রধানমন্ত্রীর অনুরাগের কথা। পরে অবশ্য সম্পর্ক অনেক স্বাভাবিক হয়ে যায়। ২০১৪ সালে মথুরা কেন্দ্র থেকে বিজেপির হয়ে দাঁড়ান হেমা। রাষ্ট্রীয় লোক দলের জয়ন্ত চোধুরিকে তিন লক্ষেরও বেশি ভোটে হারিয়ে বর্তমানে মথুরার সাংসদ তিনি।

[বাজপেয়ীর ‘মৃত্যু’তে শোকজ্ঞাপন! সোশ্যাল মিডিয়ায় ক্ষমা চাইলেন তথাগত রায়]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে