BREAKING NEWS

১৭ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ৪ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

সহায় বাজপেয়ী, এবার মাত্র ১০ টাকায় মিলবে ভরপেট খানা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 27, 2017 8:37 am|    Updated: December 27, 2017 8:37 am

‘Atal Jan Aahar Yojana’ launched in Delhi

স্টাফ রিপোর্টার, নয়াদিল্লি: সদ্য ৯৩ বছরে পা দিয়েছেন দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ী। সোমবার, ২৫ ডিসেম্বর ছিল তাঁর জন্মদিন। আর তাঁর জন্মদিনকে স্মরণীয় করে রাখতে উত্তর ও দক্ষিণ দিল্লি পুরসভা ‘অটল জন আহার যোজনা’ নামে এক প্রকল্পের সূচনা করল। মূলত অর্থনৈতিক দিক থেকে দুর্বল শ্রেণির জন্য এই অভিনব উদ্যোগ নিয়েছে এই দুই পুরসভা। এখন থেকে মাত্র দশ টাকাতেই দুপুরের ভরপেট খাবার কিনতে পারবেন আর্থিকভাবে দুর্বল এবং ফুটপাথবাসী গরিবরা।

[‘সান্তা’ হয়ে হাওড়া স্টেশনের ভবঘুরে শিশুদের মুখে হাসি ফোটাল রেল পুলিশ]

সোমবার উত্তর ও দক্ষিণ দিল্লির বেশ কয়েকটি জায়গায় কয়েকটি কিয়স্কের উদ্বোধন করা হয়। দক্ষিণ দিল্লির পাঁচটি জনবহুল জায়গায় বসানো হয়েছে কিয়স্ক। উপস্থিত ছিলেন বিজেপির বেশ কিছু নেতা।
পুরসভা সূত্রে জানা গিয়েছে, বেলা এগারোটা থেকে দুপুর দুটো পর্যন্ত মাত্র দশ টাকায় খাবার পাওয়া যাবে এই কিয়স্কগুলি থেকে। সারাদিন কাজ করেও অনেকে পর্যাপ্ত টাকার অভাবে ভরপেট খাবার পান না। ফলে প্রকল্পটিতে এই সমস্ত মানুষ উপকৃত হবেন বলে আশা করছেন দুই পুরসভার আধিকারিকরা। তাঁরা জানিয়েছেন, পরবর্তীতে আরও কয়েকটি জায়গায় কিয়স্ক বসানো হবে। দিল্লির দিনমজুরদের মত, এই ধরনের প্রকল্প সত্যিই তাঁদের কাছে আশীর্বাদস্বরূপ। কারণ, দিল্লির মতো শহরে দশ টাকায় খাবার পাওয়া সহজ নয়।

রাজধানীর এইমস হাসপাতালে অনেকেই বাইরে থেকে রোগী নিয়ে আসেন এবং তাঁদের হাসপাতালের বাইরে দিন কাটাতে হয়। তাই বাইরে থেকে আসা অর্থনৈতিক দিক থেকে দুর্বল শ্রেণির কথা মাথায় রেখে এইমস হাসপাতালের কাছেও এই প্রকল্পের একটি কিয়স্ক বসানো হয়েছে।

[উৎসবমুখর শহরে প্রতারণার ফাঁদ, বন্ধুত্বের প্রলোভনে টাকা হাতাচ্ছে সুন্দরীরা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে