BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘পাকড়াওয়া’ বিয়ের শিকার অপহৃত ইঞ্জিনিয়ার, পুলিশের হস্তক্ষেপে রেহাই

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 6, 2018 6:55 am|    Updated: January 6, 2018 6:55 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নাবালিকা বা বিয়েতে অরাজি তরুণীকে অপহরণ করে বিয়ের পিঁড়িতে বসানোর ঘটনা ভূ-ভারতে আকছার দেখা যায়। কিন্তু এমন সচরাচর দৃশ্যর বিপরীত স্রোতে ভেসে এক তরুণকে অপহরণ করে বিয়েতে বাধ্য করার ঘটনা ঘটল এ দেশে। তবে রাজ্যের নাম শুনলে পাঠকরা বোধহয় অবাক হবেন না। বিহারের পাটনায় এক ইঞ্জিনিয়ারের সঙ্গে এমন ঘটনায় তোলপাড়। তরুণের পরিবার পুলিশের দ্বারস্থ হওয়ায় এযাত্রায় রক্ষে পেয়েছেন ওই ইঞ্জিনিয়ার। কিন্তু পাত্রীর পরিবার ছেলের পিছু ছাড়তে নারাজ।

বিহারে এমন ঘটনা ‘পাকড়াওয়া বিয়ে’ বলে পরিচিত। জানা গিয়েছে, পাটনার পান্ডারক গ্রামে এক তরুণীর সঙ্গে জোর করে বিয়ে দেওয়ার জন্য কার্যত অপহরণ করা হয় ভি কুমার নামে ওই ইঞ্জিনিয়ারকে। তাঁর দাদা জানিয়েছেন, পাত্রীর পরিবার দুষ্কৃতীদের সাহায্য নিয়ে তাঁর ভাইকে অপহরণ করায়। তারপর জোর করে ছাদনাতলায় বসিয়ে দেয়। পুলিশি হস্তক্ষেপে তারপর ছাড়া পান ওই তরুণ। বিয়ের ভিডিওতে দেখা যায়, ছাদনাতলায় বসে রীতিমতো চোখের জল ফেলছেন অপহৃত তরুণ। কিন্তু তিনি নিরুপায়। পাত্রীপক্ষের এক মহিলা নিজের শাড়ির আঁচল দিয়ে চোখ মুছিয়ে দিচ্ছেন তরুণের।

patna-2-1514870874

ওই তরুণের দাদা আরও জানিয়েছেন, সুরেন্দ্র যাদব নামে এক ব্যক্তি তাঁদের পরিবারের সঙ্গে যোগাযোগ করেছিলেন। কিন্তু তাঁর বাবা মস্তিষ্কে রক্তক্ষরণের জন্য সেইসময় হাসপাতালে ভরতি ছিলেন। তাই বিয়েতে রাজি হননি তাঁরা। এদিকে পাত্রীকে বিয়ে করার জন্য অন্যান্য পাত্রর পরিবার যৌতুকের টাকা বাড়িয়ে যাচ্ছিল। তখন এমন ইঞ্জিনিয়ার পাত্রকে হাতছাড়া করতে চায়নি পাত্রীর পরিবার। অনুমান, তখনই ওই তরুণকে অপহরণ করার মতলব করে তারা। অপহরণের পর বন্দুকের নলের ডগায় শাসিয়ে ওই ভি কুমারকে বিয়ের পিঁড়িতে বসতে বাধ্য করা হয় বলে অভিযোগ। বিয়ের ভিডিওতে স্পষ্ট প্রমাণ মিলেছে তার।

পর্দায় এমন ঘটনা ফুটিয়ে তোলা হয় যেখানে পাত্রকে তুলে নিয়ে এসে বিয়ের পিঁড়িতে বসানো হয়। বাস্তবেও এমন ঘটনার মুখোমুখি হতে হবে তা হয়তো দুঃস্বপ্নেও ভাবতে পারেননি ওই ইঞ্জিনিয়ার।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement