৭  আশ্বিন  ১৪২৯  মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘হিন্দু সন্ত্রাস’ নিয়ে ক্ষিপ্ত কমল, মানসিক ভারসাম্যহীন বলে পালটা তোপ বিজেপির

Published by: Sangbad Pratidin Digital |    Posted: November 3, 2017 2:59 am|    Updated: November 3, 2017 2:59 am

BJP raps Kamal Haasan for ‘Hindu terror’ remark

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তাঁর রাজনীতিতে যোগ দেওয়ার জল্পনা দীর্ঘদিনের। এখনও খোলসা করে কিছু জানাননি। তবে ইঙ্গিত স্পষ্ট। কোনও দলে যোগ দেওয়ার আগেই অবশ্য রাজনীতির ময়দান বিতর্কে ভরিয়ে তুলেছেন অভিনেতা কমল হাসান। হিন্দু সন্ত্রাস নিয়ে মন্তব্য করে ইতিমধ্যেই বিজেপির কোপে তিনি। অভিনেতাকে মানসিক ভারসাম্যহীনেরও তকমা দিয়েছে বিজেপি।

[ যে কোনও শরীরী স্পর্শই যৌন হেনস্তা নয়, মত আদালতের ]

এক জনপ্রিয় তামিল ম্যাগাজিনে অভিনেতার এক প্রতিবেদনে ‘হিন্দু সন্ত্রাস’ নিয়ে নাম না করেই বিজেপিকে একহাত নিয়েছেন অভিনেতা। তাঁর সাফ কথা, হিন্দু সন্ত্রাস যে ছড়িয়েছে এ জিনিস অস্বীকার করার কোনও মানে হয় না। তাঁর দাবি, অতীতে এই দক্ষিণপন্থী সংগঠনগুলি আলোচনায় বসত। কোনও সমস্যা সমাধানে মুখোমুখি বসার উদ্যোগ নিত। কিন্তু সেই পুরনো কৌশল ফলপ্রসূ হয়নি। ফলে এখন তারা যা করছে তা হল পেশীশক্তির প্রদর্শন। তাঁর অভিযোগ, সন্ত্রাসের ছায়া সংগঠনগুলির নিজের ঘরেও পড়েছে। সুতরাং কোনওভাবেই তা অগ্রাহ্য করা যায় না। আর এই ধরনের সন্ত্রাস কাউকে কোথাও এগিয়ে নিয়ে যেতেও সাহায্য করে না।

আলতাফ মিঞার হাতে গড়া রাসচক্রেই উৎসবের বোধন কোচবিহারে ]

কমলের এই লেখা প্রকাশ হওয়ার পরই বিতর্কের ঝড় ওঠে। বিজেপির তরফে এর কড়া প্রতিক্রিয়া দেওয়া হয়। বিজেপি নেতা বিনয় কাটিয়ার তো অভিনেতাকে মানসিক ভারসাম্যহীন বলেই উল্লেখ করেছেন। তাঁর কটাক্ষ, কমলের এখনই হাসপাতালে ভরতি হওয়া উচিত। এই ধরনের অবমাননার রাজনীতি বাঞ্ছনীয় বলেও মত বিনয়ের। অন্যদিকে বিজেপির মুখপাত্র জিএলভি নরসিমা রাও জানিয়েছেন, মুসলিম ভোট ব্যাঙ্ক নিশ্চিত করতেই কমলের এ ধরনের মন্তব্য। তাঁর দাবি, এইসব কথা বলে কমল কংগ্রেস নেতা চিদম্বরম বও সুশীল কুমার শিন্ডের জায়গায় আসতে চাইছেন। যাঁরা সোনিয়া-রাহুলের নির্দেশে ক্রমাগত হিন্দু ধর্মকে অবমাননা করে চলেন।

খিচুড়িকে জাতীয় খাবারের তকমা নয়, স্পষ্ট করলেন কেন্দ্রীয় মন্ত্রী ]

তবে কি কমল কংগ্রেসেই যোগ দিতে চলেছেন? আপাতত সেটাই লাখ টাকার প্রশ্ন। চলতি মাসের ৭ তারিখেই আনুষ্ঠানিক ঘোষণা করে রাজনীতিতে যোগ দিতে পারেন প্রখ্যাত এই অভিনেতা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে