BREAKING NEWS

২  ভাদ্র  ১৪২৯  বৃহস্পতিবার ১৮ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সোশ্যাল মিডিয়ার দখল নিতে বুদ্ধিমতী সুন্দরীদের খুঁজছে বিজেপি

Published by: Subhajit Mandal |    Posted: August 9, 2018 6:42 pm|    Updated: August 9, 2018 6:42 pm

BJP searching for female IT cell worker

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০১৪ লোকসভা নির্বাচনের আগে সোশ্যাল মিডিয়ার একচেটিয়া দখল নিয়েছিল বিজেপি। বিজেপির তথাকথিত আইটি সেলের দাপটের ধারে কাছেও ছিল না কংগ্রেসের মিডিয়া সেল। নরেন্দ্র মোদির আকাশছোঁয়া সাফল্যের পিছনে অনেকটা দায়ী ছিল এই ‘সোশ্যাল ওয়ারে’ জয়ও। কিন্তু সময় বদলেছে। এখন বিজেপির অমিত মালব্যদের চ্যালেঞ্জ দিচ্ছে কংগ্রেসের সোশ্যাল মিডিয়া। আগে যেখানে শুধুমাত্র রাহুল গান্ধীকে নিয়ে মেমে চালাচালি হত, এখন সেখানে মেমে তৈরি হচ্ছে মোদিকে নিয়েও। দিব্যা স্পন্দনা, প্রিয়াঙ্কা চতুর্বেদীদের মতো সুন্দরীরা এখন সোশ্যাল লড়াইয়ে বিজেপির রাতের ঘুম কেড়ে নিচ্ছেন। তাই পিছিয়ে না থেকে নিজেদের সোশ্যাল সেলের জন্যও সুন্দরীদের সন্ধান শুরু করল গেরুয়া শিবির। তবে, খালি সুন্দরী হলে হবে না!  হতে হবে বুদ্ধিমতিও। আর সোশ্যাল মিডিয়ায় সড়গড় তো হতেই হবে।  মধ্যপ্রদেশে রীতিমতো প্রতিযোগিতার আয়োজন করে ‘বিউটি উইথ ব্রেন’-এর সন্ধান শুরু করেছে গেরুয়া শিবির। জোরকদমে চলছে ফর্ম ফিলাপের কাজ।

[রাজ্যসভায় ডেপুটি চেয়ারম্যানের পদে জয়ী এনডিএ প্রার্থী হরিবংশ নারায়ণ সিং]

আপাতত শুধুমাত্র মধ্যপ্রদেশেই শুরু হয়েছে বিউটি উইথ ব্রেনের সন্ধান। ‘মিস সোশ্যাল’ নামে একটি প্রতিযোগিতা শুরু করেছে মধ্যপ্রদেশ বিজেপির মহিলা মোর্চা। আবেদনের জন্য দুটি শর্ত রাখা হয়েছে। আবেদনকারীকে সোশ্যাল মিডিয়ায় সাবলীল হতে হবে। ফেসবুক, টুইটার, হোয়াটসঅ্যাপ এবং ইনস্টাগ্রামে নিয়মিত সক্রিয় থাকতে হবে। এবং দ্বিতীয় শর্তটি হল কেন্দ্র ও রাজ্যের সকল জনমোহিনী প্রকল্পের সম্পর্কে ওয়াকিবহাল হতে হবে। এই মহিলাদের কাজই হবে সোশ্যাল মিডিয়ায় বিজেপি সরকারের ভাল দিকগুলি প্রচার করা।

[সংরক্ষণের দাবিতে ফের বনধ মুম্বইয়ে, স্তব্ধ ইন্টারনেট পরিষেবা]

রীতিমতো পরীক্ষা নিয়ে বাছাই করা হবে মিস সোশ্যালদের। যারা আবেদন করবেন তাদের ৫০ নম্বরের একটি পরীক্ষা দিতে হবে বাকি ৫০ নম্বর পাওয়া যাবে গত একবছরে সোশ্যাল মিডিয়ায় সক্রিয়তার উপর নির্ভর করে। যারা নির্বাচিত হবেন তাদের জন্য থাকছে বিশেষ পুরস্কার। সূত্রের খবর, সৌন্দর্যও একটি গুরুত্বপূর্ণ শর্ত হতে চলেছে এই প্রতিযোগিতার। মূলত যুব সমাজকে আকৃষ্ট করতেই সুন্দরীদের খোঁজ। বিজেতাদের পুরস্কারের তালিকায় থাকছে মোবাইল, ট্যাব, ল্যাপটপ। তবে, যারা নির্বাচিত হবেন তাদের বিজেপি আইটি সেলের কর্মীদের মতো নির্দিষ্ট বেতনের ভিত্তিতে নিয়োগ করা হবে কিনা তা এখনও স্পষ্ট নয়। সে যায় হোক, মধ্যপ্রদেশ রাজ্য বিজেপি ভোটের আগে এদের যে কাজে লাগাবে তাতে কোনও সন্দেহ নয়। অনেকে কটাক্ষা করে বলছেন, যে কাজেই হোক শেষ পর্যন্ত কিছু বেকারকে তো কাজ দিচ্ছে গেরুয়া শিবির।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে