BREAKING NEWS

১৭  আষাঢ়  ১৪২৯  শনিবার ২ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

নোট বাতিলের বর্ষপূর্তিতে সাফল্যের গান, মিষ্টি বিলি বিজেপির

Published by: Sangbad Pratidin Digital |    Posted: November 8, 2017 3:22 am|    Updated: September 25, 2019 5:35 pm

BJP to distribute sweet celebrating DeMo anniversary

স্টাফ রিপোর্টার: নোট বাতিলের সুফল পেয়েছে দেশবাসী। এই দাবিকে সামনে রেখে কেন্দ্রীয় সরকারের নোটবন্দির সিদ্ধান্তের স্বপক্ষে বুধবার প্রচারে পথে নামছে বিজেপি। দলের কেন্দ্রীয় নেতৃত্বের নির্দেশে বাংলাতেও রাজ্যজুড়ে কর্মসূচি নেওয়া হয়েছে। নোট বাতিলের স্বপক্ষে সভা, স্বাক্ষর সংগ্রহ থেকে শুরু করে বেলুন ওড়ানো, মিষ্টি বিলির পাশাপাশি বাজি পুড়িয়ে এদিন কলকাতায় নোটবন্দির সাফল্যের বর্ষপূর্তি পালন করবে নরেন্দ্র মোদির দল। বিভিন্ন জেলার পাশাপাশি উত্তর ও দক্ষিণ কলকাতায় কেন্দ্রীয়ভাবে কর্মসূচি নেওয়া হয়েছে। রাজ্যে প্রচারে আসছেন কেন্দ্রীয় মন্ত্রী জয়ন্ত সিনহা।

[হাওড়া ব্রিজের কাছে গুদামে ভয়াবহ অগ্নিকাণ্ড, বিস্ফোরণের শব্দ]

এদিকে নোট বাতিলের বর্ষপূর্তিতে রাজনৈতিক তরজা তুঙ্গে। প্রতিবাদে সারা দেশেই বিজেপির বিরুদ্ধে সরব হয়ে পথে নেমেছে কংগ্রেস, তৃণমূল ও বামেরা। নোট বাতিলের সিদ্ধান্তের প্রতিবাদে  দিনটিকে কালা দিবস হিসাবে চিহ্নিত করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার বাংলা-সহ সারা দেশজুড়ে প্রতিবাদ কর্মসূচি পালন করছে তৃণমূল। অন্যদিকে নোট বাতিলের সাফল্যকে প্রচারে তুলে ধরতে পালটা মাঠে নেমেছেন বিজেপির কেন্দ্রীয় মন্ত্রী থেকে নেতারা। রাজ্য বিজেপির দক্ষিণ কলকাতা জেলার সভাপতি জীবন সেন জানিয়েছেন, এদিন কালীঘাট মেট্রো স্টেশনের সামনে সভা হবে। নোট বাতিল যে সঠিক সিদ্ধান্ত সেটাকেই সভা মঞ্চে তুলে ধরবেন সায়ন্তন বসু-সহ রাজ্য নেতারা। গান-পথ নাটিকার মতো সাংস্কৃতিক কর্মসূচিও নেওয়া হয়েছে। আবার উত্তর কলকাতা জেলা বিজেপির সভাপতি দীনেশ পাণ্ডের নেতৃত্বে সেন্ট্রাল অ্যাভিনিউয়ে চাঁদনির চকের কাছে সভা ও সই সংগ্রহ হবে। এরপর মিছিল যাবে দলের রাজ্য দপ্তরের সামনে। সেখানে বেলুন ওড়ানো থেকে বাজি পোড়ানোয় সামিল হবেন দলীয় কর্মী-সমর্থকরা। রাজারহাটে একটি দলীয় কর্মসূচি রয়েছে। সেখানে রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ উপস্থিত থাকবেন। সামনে পঞ্চায়েত নির্বাচন। নোটবন্দি থেকে জিএসটির প্রতিবাদ জানিয়ে রাজ্যে প্রচার চালাচ্ছে শাসক তৃণমূল থেকে বামেরা। অন্যদিকে, নোটবন্দির ফলে সুফলই মিলেছে, এই দাবিকে সামনে রেখে তার স্বপক্ষে যুক্তি ও তথ্য বিজেপিও সাধারণ মানুষের কাছে তুলে ধরে প্রচার তুঙ্গে নিয়ে যেতে চাইছে।

[লালবাগে হোটেলের মধ্যে তৃণমূল নেতার রহস্যমৃত্যু, পরিজনদের তাণ্ডব]

এর পাশাপাশি দলের সংগঠন ঢেলে সাজাতে ৩৫টি সাংগঠনিক জেলায় সফর করবেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। মঙ্গলবার তিনি জানিয়েছেন, দলের সংগঠনকে ঢেলে সাজানো হচ্ছে। সেজন্য প্রতি জেলায় মণ্ডল ও বুথ কমিটির সংগঠনের কাজ ঠিকমতো চলছে কি না, নেতারা দায়িত্ব পালন করছেন কি না, তা দেখতেই দু’দিন করে জেলা সফর করা হবে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে