BREAKING NEWS

৮ মাঘ  ১৪২৮  শনিবার ২২ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

বেড়ানো হোক বা ব্যক্তিগত অনুষ্ঠান, এবার ভাড়া নেওয়া যাবে আস্ত ট্রেনটাই

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 17, 2018 6:36 pm|    Updated: February 17, 2018 6:36 pm

Book coaches, special trains online via IRCTC website

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একটা গোটা ট্রেন নিয়ে উদযাপন করে ফেললেন আপনার জন্মদিনের অনুষ্ঠান। কিংবা সকলকে চমকে দিতে নিজের বিয়ের অনুষ্ঠানটাই করে ফেললেন একটা গোটা ট্রেন ভাড়া নিয়ে। এমনটা ভেবেছেন কখনও? ভেবে না থাকলে এবার অনায়াসেই ভাবতে পারেন। কারণ এই কল্পনাগুলোই বাস্তবরূপ নিতে চলেছে ইন্ডিয়ান রেলওয়ে ক্যাটারিং এন্ড ট্যুরিজম কর্পোরেশনের পরিকল্পনায়। আপামর জনসাধারণের জন্য ইন্ডিয়ান রেলওয়ের দরজা এভাবেই খুলে দেওয়া হবে আগামী কয়েকদিনে।

যেকোনও বিয়ে বা প্রাইভেট পার্টির জন্য এখন থেকে প্রয়োজনমতো আপনি বুক করতে পারবেন যেকোনও ট্রেনের একটি কোচ বা গোটা ট্রেনটাই। আর এই পরিষেবা খুব তাড়াতাড়ি আইআরসিটিসির ওয়েবসাইট থেকেই গ্রহণ করা যাবে। তবে বর্তমানে অনলাইন পরিষেবা না থাকলেও এই পরিষেবা আপনি যেকোনও স্টেশনের স্টেশন মাস্টারের সঙ্গে কথা বলে নিতে পারবেন। কিন্তু ভবিষ্যতে অনলাইন পরিষেবা চালু হলে এটি নিতে আপনাকে ট্রাভেল এজেন্টদের সাহায্য নিতে হবে। রেলওয়ে বোর্ড থেকে বিজ্ঞপ্তি দিয়ে আরও জানানো হয়েছে, এভাবে একটি কোচ বুক করার জন্য কোনও ব্যক্তিকে নিরাপত্তা আমানতরূপে পঞ্চাশ হাজার টাকা জমা দিতে হবে এবং একজন ব্যক্তি একটি ট্রেনের সর্বাধিক ১৮টি কোচ একবারে বুক করতে পারবেন। এই ধরনের বুকিংয়ের ক্ষেত্রে একটি কোচের যা ভাড়া হয় তার থেকে ৫% বেশি ভাড়া নেবে রেল কর্তৃপক্ষ এবং এর সঙ্গে ওই যাত্রীকে ৩০% সার্ভিস চার্জ বুকিংয়ের সময় প্রদান করতে হবে।

[বেকারত্বের গ্রাফ ঊর্ধ্বমুখী, কাল ত্রিপুরায় মানিকের গড় রক্ষার ভোট]

ট্রেন নিয়ে অনেক সিনেমাই বলিউড এবং টলিউডে হয়েছে। তার মধ্যে আবার বহু সিনেমা রয়েছে যেখান দেখা গিয়েছে গোটা পরিবার নিয়ে হইহুল্লোড় করতে করতে সকলে চলেছে। এরমধ্যে উল্লেখযোগ্য একটি সিনেমা হল ‘প্রাক্তন’। সেখানে দেখা গিয়েছিল দুরপাল্লার ট্রেনের যাত্রীরা কীভাবে একে অপরের বন্ধু হয়ে উঠেছে। তারপর কীভাবে তাঁরা একটা পরিবারের মতোই আনন্দ-হাসি-হই-হুল্লোড় করতে করতে এক জায়গা থেকে আরেক জায়গা যাত্রা করেছিল। এসব দেখে আপনিও হয়তো মনে মনে ভেবেছেন একদিন আপনার পরিবার নিয়ে ওভাবেই ট্রেনে আনন্দ করতে করতে যাবেন। এবার আপনার সেই স্বপ্নই পূরণ করতে চলছে আইআরসিটিসি।

[বাসে ছাত্রীকে দেখে হস্তমৈথুন, অভিযুক্তর খোঁজে হুলিয়া জারি পুলিশের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে