৩ কার্তিক  ১৪২৬  সোমবার ২১ অক্টোবর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

৩ কার্তিক  ১৪২৬  সোমবার ২১ অক্টোবর ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চিটফান্ড মামলার তদন্তে কলকাতার পুলিশ কমিশনার রাজীব কুমারকে জেরা করতে প্রস্তুতি তুঙ্গে সিবিআইয়ের। কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সূত্রে খবর, রাজীব কুমারের জন্য প্রশ্নপত্র চূড়ান্ত করে ফেলেছেন তদন্তকারী আধিকারিকরা। প্রাথমিকভাবে ২০০টি প্রশ্ন তৈরি করা হয়। তার থেকে বাছাই করে ১০০টি প্রশ্ন তৈরি করেছেন তদন্তকারী আধিকারিকরা। সূত্রের খবর, গত রবিবার সিপির বাংলোর সামনে পুলিশের হাতে নিগৃহীত ডিএসপি তথাগত বর্ধনের নেতৃত্বে শিলংয়ে যাচ্ছে সিবিআইয়ের বিশেষ দল। তাঁরাই জেরা করবেন রাজীব কুমারকে এমনটাই খবর পাওয়া গিয়েছে। সূত্রের খবর, এমনভাবে প্রশ্নপত্র তৈরি করা হয়েছে যাতে উত্তর দিতে বাধ্য হন পুলিশ কমিশনার। কোনও প্রশ্নে যাতে সিবিআইয়ের তদন্তের গতিপ্রকৃতি হাস্যকর না মনে হয় সেই ব্যবস্থাই করেছেন তদন্তকারী আধিকারিকরা।

সিবিআই সূত্রে খবর, মঙ্গলবার সুপ্রিম কোর্টের রায় ঘোষণার পরই সিবিআই অধিকর্তা ঋষিকুমার শুক্লার সঙ্গে এক দফা বৈঠক করেন যুগ্ম অধিকর্তা পঙ্কজ শ্রীবাস্তব। বৈঠকের পর সিদ্ধান্ত হয়, আদালতের রায়ের একটি কপি শিলংয়ে পাঠানো হবে। সুপ্রিম কোর্ট নির্দেশে শিলংকেই বেছে দেয় রাজীব কুমারকে জেরা করার জন্য। জানা গিয়েছে, রায় ঘোষণার পরই রাজীব কুমারকে জেরা করার প্রস্তুতি নিতে শুরু করে সিবিআই। সূত্রের খবর, রায়ের কপি সিবিআইয়ের লিগাল সেলের আধিকারিকরা খতিয়ে দেখে সম্ভবত মঙ্গলবার বিকেলেই ফের কমিশনারকে নোটিস পাঠান তাঁরা। প্রশ্নপত্র তৈরির বিষয়েও লিগাল সেলের আধাকারিকদের সঙ্গে দফায় দফায় বৈঠক করে ঠিক করেন তদন্তকারীরা।

[শিলংয়ে রাজীব কুমারকে জেরা করবেন ‘নিগৃহীত’ সিবিআই আধিকারিকই]

একইসঙ্গে, মঙ্গলবারই সিবিআইকে চিঠি পাঠান রাজীব কুমার। তদন্তকারী আধিকারিকদের সঙ্গে দেখা করতে চেয়ে সেই চিঠিতে তিনি জানান, আগামী ৮ ফেব্রুয়ারি তিনি সময় দিতে পারবেন। ওইদিনই তিনি জেরার মুখোমুখি হওয়ার জন্য সিবিআইয়ের আধিকারিকদের জানিয়েছেন।

[রোজভ্যালি কাণ্ডে কলকাতা পুলিশের দুই ডিসির থেকে তথ্য তলব ইডির]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং