১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

জঙ্গি হানার আশঙ্কা, মোদি-নেতানিয়াহুর রক্ষাকবচ চেতক কমান্ডোরা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 17, 2018 4:34 am|    Updated: January 17, 2018 4:39 am

Chetak commandos, snipers to guard PM Modi, Benjamin Netanyahu

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বন্ধুকে স্বাগত জানানোর জন্য প্রোটোকল ভেঙে স্বয়ং বিমানন্দরে পৌঁছে গিয়েছিলেন। তাঁর সুরক্ষাতেও কোনও খামতি রাখছেন না প্রধানমন্ত্রী মোদি। কারণ তাঁর প্রিয় বন্ধুটির নাম বেঞ্জামিন নেতানিয়াহু। ইজরায়েলের প্রধানমন্ত্রী। বুধবার আমেদাবাদে একসঙ্গে রোড শো করবেন দু’জনে। তার জন্য ঢেলে সাজানো হয়েছে গোটা পথের নিরাপত্তা ব্যবস্থা।

[‘হজ ভরতুকির বেঁচে যাওয়া টাকা খরচ হোক হিন্দুদের জন্যই’]

শহরের বিমানবন্দর থেকে শুরু হবে যাত্রা। শেষ হবে সবরমতী আশ্রমে। বিপদ যে কোনও রূপে আসতে পারে। বিশেষ করে জঙ্গি হানার আশঙ্কা তো থেকেই যায়। তাই আট কিলোমিটারের এই পথ নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে। জায়গায় জায়গায় থাকছে ইজরায়েলের স্নাইপাররা। ভারতের চেতক কমান্ডোদের ১২টি দল নিযুক্ত রয়েছে দুই দেশের প্রধানমন্ত্রীর নিরাপত্তার জন্য। এছাড়াও থাকছে কুইক রেসপন্স টিম, বম্ব ডিটেকশন ও ডিসপোজাল ইউনিট। এদের সাহায্য করবেন গুজরাট পুলিশের আধিকারিকরাও। এছাড়াও উঁচু আবাসনগুলিতে বিশেষ সুরক্ষা দল নিযুক্ত থাকছে। যাতে তাঁরা যে কোনও সন্দেহজনক গতিবিধি আগে প্রত্যক্ষ করতে পারেন।

[এই কারণেই জেলে গরু রাখছে হরিয়ানা সরকার]

গত জুলাইতে যখন প্রথম ভারতীয় প্রধানমন্ত্রী হিসেবে মোদি ইজরায়েল সফরে যান, তখনই হয়েছিল এ বন্ধুত্বের সূত্রপাত। কিন্তু মাঝে সেই সম্পর্কে চিড় ধরার সম্ভাবনা তৈরি হয়েছিল যখন জেরুজালেমকে ইজরায়েলের রাজধানী ঘোষণা করার বিরুদ্ধে রাষ্ট্রসংঘে ভোট দিয়েছিল ভারত। ওই পদক্ষেপ মোদির গলার কাঁটা হয়ে ছিল। শেষ পর্যন্ত অবশ্য সুখবরটা এল নেতানিয়াহুর তরফ থেকেই। ইজরায়েলি প্রধানমন্ত্রী স্পষ্ট জানান, স্রেফ একটা ভোট ভারতের সঙ্গে ইজরায়েলের দীর্ঘদিনের সুসম্পর্কে বাধা হয়ে দাঁড়াবে না। স্বস্তির নিঃশ্বাস ফেলল সাউথ ব্লকও। কেবল বন্ধুত্ব নয়, নেতানিয়াহু ভারত সফরে এসেছেন মোটা অঙ্কের সামরিক চুক্তি করতে। এছাড়াও আছেন ১৩০ জন শিল্পপতিদের একটি বিশাল দল। দলে রয়েছেন রাফায়েল অস্ত্র চুক্তির প্রধানও। ইতিমধ্যেই ভারতের প্রধানমন্ত্রীকে একটি জল পরিশোধনের উপযোগী জিপ উপহার দিয়েছেন তিনি। যার দাম ১,১১,০০০ মার্কিন ডলার। বুধবারের রোড শোয়ের পরও একাধিক অনুষ্ঠানে অংশ নেবেন দুই রাষ্ট্রপ্রধান। তারপর ইজরায়েলের প্রধানমন্ত্রী রওনা দেবেন মুম্বইয়ের উদ্দেশে।

[দেহরক্ষীকে চড় কষিয়ে বিতর্কে শিবরাজ সিং চৌহান]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে