BREAKING NEWS

৩ মাঘ  ১৪২৮  সোমবার ১৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

প্রিয়াঙ্কা গান্ধীর সঙ্গে একান্ত বৈঠক জয়ন্ত চৌধুরীর! উত্তরপ্রদেশে সপা-কংগ্রেস-আরএলডির জোট জল্পনা

Published by: Subhajit Mandal |    Posted: November 2, 2021 8:24 pm|    Updated: November 2, 2021 8:24 pm

Congress general secretary Priyanka Gandhi Vadra met RLD chief Jayant Chaudhary | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিজেপিকে রুখতে কি ফের একজোট হতে চলেছে সমাজবাদী পার্টি (Samajwadi Party) এবং কংগ্রেস? দিনকয়েক আগেও এই সম্ভাবনা একেবারেই দেখা যাচ্ছিল না। কিন্তু শেষ কয়েক দিনে ছবিটা অনেকটা বদলেছে। উত্তরপ্রদেশের রাজনীতির পটভূমিতে নতুন করে সপা-কংগ্রেস এবং রাষ্ট্রীয় লোকদলের (RLD) জোটের জল্পনা শুরু হয়েছে।

গত রবিবার আরএলডি সুপ্রিমো জয়ন্ত চৌধুরীর সঙ্গে একান্তে সাক্ষাৎ করেছেন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী (Priyanka Gandhi)। যোগী আদিত্যনাথের গড় গোরক্ষপুরে বিরাট জনসভা সেরে প্রিয়াঙ্কা যখন দিল্লিতে ফিরছিলেন তখনই জয়ন্ত চৌধুরীর সঙ্গে দেখা হয়ে যায় তাঁর। আরএলডি নেতাও সেসময় দিল্লিতেই যাচ্ছিলেন। বিমানবন্দরে বেশ কিছুক্ষণ উত্তরপ্রদেশের রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আলোচনা করেন দুই নেতা। এরপর প্রিয়াঙ্কার বিশেষ চাটার্ড বিমানেই দিল্লি যান জয়ন্ত চৌধুরী এবং আরএলডির আর দুই নেতা।

[আরও পড়ুন: বড়সড় দুর্নীতির অভিযোগ, অজিত পওয়ারের হাজার কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করল আয়কর বিভাগ]

আরএলডির এক নেতার দাবি, এই সাক্ষাতের পিছনে রাজনীতির কিছু নেই। জয়ন্ত চৌধুরীর সঙ্গে প্রিয়াঙ্কার এই দেখা নেহাতই কাকতালীয় এবং সৌজন্য সাক্ষাৎ। এর মধ্যে বিশেষ জল্পনার জায়গা নেই। তবে, ওই একই সময় চৌধুরী চরণ সিং বিমানবন্দরে সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদবও (Akhilesh Yadav) ছিলেন বলে কেউ কেউ দাবি করছেন। যা কিনা জল্পনা আরও বাড়াচ্ছে। বস্তুত, জয়ন্ত চৌধুরীর দল আরএলডির সঙ্গে সমাজবাদী পার্টির জোট ইতিমধ্যেই পাকা হয়ে গিয়েছে। সরকারি ঘোষণাও হয়ে গিয়েছে। তারপরও প্রিয়াঙ্কার সঙ্গে এত দীর্ঘ আলোচনা কীসের জয়ন্ত চৌধুরীর? তবে কি তিনি অখিলেশ এবং প্রিয়াঙ্কার মধ্যে ‘পিস মেকারের’ কাজ করছেন? প্রশ্ন রাজনৈতিক মহলের।

[আরও পড়ুন: উপনির্বাচনে জোর টক্কর, হিমাচলে কংগ্রেসের কাছে হারল বিজেপি, ধাক্কা মহারাষ্ট্র-রাজস্থানেও]

বস্তুত, অখিলেশ আগেই ঘোষণা করেছেন, এবারের নির্বাচনে বড় কোনও দলের সঙ্গে তিনি জোট করবেন না। ২০১৭ এবং ২০১৯ সালে কংগ্রেস এবং বসপার সঙ্গে জোটের অভিজ্ঞতা একেবারেই ভাল নয় তাঁর। তাই এবার শুধু ছোট দলের সঙ্গেই জোট করতে চান তিনি। তাছাড়া, বিহারে কংগ্রেস (Congress) মহাজোটকে ডুবিয়েছে। তাই তিনি আর ‘ভুল’ করতে চান না। কিন্তু গত কয়েকদিনে উত্তরপ্রদেশে প্রিয়াঙ্কা গান্ধী যেভাবে প্রচারে ঝড় তুলছেন, তাতে সমীকরণ কিছুটা পালটেছে। কংগ্রেসের জনসমর্থন কিছুটা হলেও বাড়াতে পেরেছেন প্রিয়াঙ্কা। সেকারণেই নতুন করে কংগ্রেসের কথা ভাবতে পারে সপা, দাবি সূত্রের।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে