BREAKING NEWS

০৮ জ্যৈষ্ঠ  ১৪২৯  মঙ্গলবার ২৪ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘জেটলি-মালিয়া বৈঠক হয়েছিল সংসদে, সিসিটিভি ফুটেজেই মিলবে প্রমাণ’

Published by: Subhajit Mandal |    Posted: September 13, 2018 2:59 pm|    Updated: September 13, 2018 3:06 pm

Congress leader alleges Mallya, Jaitley affair

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কিছুদিন আগেই লন্ডনে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী দাবি করেছিলেন বিদেশে পালানোর আগে বিজেপির শীর্ষনেতাদের সঙ্গে বৈঠক করেছিলেন বিজয় মালিয়া। রাহুলের সেই অভিযোগ কী তাহলে সত্যি? লন্ডনের আদালতে মালিয়ার বয়ানের পর এই প্রশ্ন জোরাল হতে শুরু করে। এবার মালিয়া-জেটলির বৈঠকের স্বপক্ষে জোরাল যুক্তি দিল কংগ্রেস। কংগ্রেস নেতা পিএল পুনিয়ার দাবি, পালানোর ঠিক আগের দিন তিনি নিজে মালিয়াকে জেটলির সঙ্গে কথা বলতে দেখেছিলেন। তাও সংসদ ভবনে।

[জেটলিকে নিয়ে মালিয়ার অভিযোগ, পূর্ণাঙ্গ তদন্তের দাবি বিরোধীদের]

পুনিয়ার দাবি, ২০১৬ সালের ১ মার্চ। অধিবেশন শেষে সংসদের সেন্ট্রাল হলে অন্তত ১৫-২০ মিনিট অর্থমন্ত্রীর সঙ্গে কথা বলেছেন মালিয়া। আমি নিজের চোখে দেখেছি। ১ মার্চ সংসদের সিসিটিভি দেখলেই পরিষ্কার হয়ে যাবে। উল্লেখ্য জেটলির সঙ্গে সাক্ষাতের ঠিক একদিন পরে অর্থাৎ, ২ মার্চ দেশে ছেড়ে পালান মালিয়া। এরপরই কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী সরকারকে কার্যত চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন পারলে সিসিটিভি ফুটেজ প্রকাশ্যে আনুন। রাহুলের দাবি, “এটা পরিষ্কার, পালানোর আগে মালিয়ার মতো অপরাধীরর সঙ্গে দেখা করেছেন। লন্ডন যেতে চলেছি, অর্থমন্ত্রীকে বলেছিলেন মালিয়া।”

[‘অরুণ জেটলির সঙ্গে বৈঠকের পর দেশ ছেড়েছি’, ব্রিটেনে বিস্ফোরক মালিয়া]

জেটলি অবশ্য নিজেও স্বীকার করেছেন, সরকারিভাবে কোনও বৈঠক না হলেও লন্ডন বিদায়ের আগে তাঁর সঙ্গে কয়েক মিনিটের কথা হয়েছিল। রাহুলের অভিযোগ, কয়েক মিনিটে কথা নয়, রীতিমতো ১৫-২০ মিনিটের বৈঠক হয়েছিল মালিয়া-জেটলির। সেই বৈঠকেই লন্ডন পালানোর ছক জেটলিকে জানিয়েছিলেন মালিয়া। মিথ্যে বলছেন জেটলি। এরপরই অর্থমন্ত্রীর পদত্যাগ দাবি করে, একাধিক প্রশ্ন ছুঁড়ে দেন রাহুল। রাহুলের প্রশ্ন, নিজে জানা সত্ত্বেও অর্থমন্ত্রী সিবিআই বা ইডিকে কেন মালিয়ার বিদেশ পালানোর ছক সম্পর্কে কিছু বললেন না? কার নির্দেশে মালিয়াকে পালাতে সাহয্য করেছেন জেটলি? কোন চুক্তিতে মালিয়াকে দেশ থেকে পালাতে সাহায্য করা হল? কেন আড়াই বছর চুপ ছিলেন অর্থমন্ত্রী?

[আয়ত্তের বাইরে চলে যাচ্ছে জ্বালানির দাম, সুরাহার খোঁজে মধ্যবিত্ত]

এদিকে, মালিয়ার বিস্ফোরক অভিযোগের পর কংগ্রেসের বিরুদ্ধে পালটা আসরে নেমেছে বিজেপি। বিজেপির অভিযোগ, প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং লিকার ব্যারনের সঙ্গে সমঝোতা করার প্রস্তাব দিয়েছিলেন। বিরোধীদের অভিযোগ এসবই আসলে শাক দিয়ে মাছ ঢাকার চেষ্টা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে