BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৩০ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

যুবতীর সম্ভ্রম বাঁচাতে চলন্ত ট্রেন থেকে ঝাঁপ পুলিশকর্মীর

Published by: Sangbad Pratidin Digital |    Posted: April 25, 2018 8:36 pm|    Updated: October 27, 2018 5:33 pm

Cops jump from running train to save woman's dignity

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুলিশের নাকি আঠারো মাসে বছর। অপরাধী ধরতে না পারলে, তাদের বাঁচাতে জুড়ি মেলা ভার উর্দিধারীদের। আকছার শোনা যায় এমন অভিযোগও। তবে সবাই যে সমান নয়, তা ফের প্রমাণ করলেন চেন্নাইয়ের দুই পুলিশকর্মী। যুবতীর সম্ভ্রম বাঁচাতে প্রাণ হাতে করে চলন্ত ট্রেন থেকে ঝাঁপিয়ে পড়েন তাঁরা।

[ইস্তাহারে ভুয়ো ছবি দেখিয়ে বাজার গরম করতে চাইছে বিজেপি, কটাক্ষ পার্থর]

ঘটনাটি সোমবার রাতের। ভেলাচেরি থেকে চেন্নাই বিচগামী একটি ট্রেনে নিরাপত্তার দায়িত্বে ছিলেন কনস্টেবল কে শিবরাজ ও সাব-ইন্সপেক্টর এস সুববিয়া। রাত তখন প্রায় ১১.৪৫। অন্ধকারের বুক চিরে ছুটে যাচ্ছিল ট্রেনটি। যাত্রীরা সকলেই প্রায় ঘুমিয়ে ছিলেন। চিন্তাদ্রিপেট স্টেশন থেকে ট্রেন ছাড়ার পরই পাশের মহিলা কামরা থেকে চিৎকার শুনতে পান ওই দুই পুলিশকর্মী। তবে ‘এমআরটিএস’ ট্রেনগুলিতে এক কামরা থেকে আরেক কামরায় যাওয়ার ব্যবস্থা না থাকায় বিপাকে পড়েন তাঁরা। তবে হাল ছেড়ে না দিয়ে পার্ক টাউন স্টেশনে ঢোকার মুখে চলন্ত গাড়ি থেকে লাফিয়ে নামেন দুই পুলিশকর্মী। তারপর মহিলা কামরায় উঠে পড়েন তাঁরা। দেখতে পান কামরায় এক যুবতীর শ্লীলতাহানি করার চেষ্টা করছে এক ব্যক্তি। মুহূর্তে হামলাকারীকে কবজা করে ফেলেন পুলিশকর্মীরা। পড়ে জিআরপি-র হাতে তুলে দেওয়া হয় সত্যরাজ নামের অভিযুক্তকে। তার বিরুদ্ধে ধর্ষণের চেষ্টার মামলা দায়ের করা হয়েছে।

পুলিশ সূত্রে খবর, হামলায় গুরুতরভাবে আহত হন ওই যুবতী। তাঁর জামা কাপড় ছিড়ে ফেলে হামলাকারী। তাঁর দেহের বিভিন্ন জায়গায় কামড়ে দেয় অভিযুক্ত। ফলে অজ্ঞান হয়ে পড়েন যুবতী। সময়মতো ওই পুলিশকর্মীরা না পৌঁছলে অবস্থা ভয়াবহ হয়ে উঠতে পারত। ইতিমধ্যে আহত যুবতীকে হাসপাতালে পাঠানো হয়েছে। আপাতত বিপদমুক্ত তিনি বলে জানিয়েছেন চিকিৎসকরা। এই সাহসিকতার জন্য পুরস্কার দেওয়া হয়েছে দুই পুলিশকর্মীকে। যদিও যাত্রীদের তরফে অভিযোগ, রাতে প্রায়ই ফাঁকা থাকে ট্রেনগুলি। পর্যাপ্ত নিরাপত্তার অভাব রয়েছে। এই ঘটনার পর মহিলা যাত্রীদের নিরাপত্তা সুনিশ্চিত করার দাবি আরও জোরালো হয়েছে। একই সঙ্গে দুই পুলিশকর্মীর সাহসিকতার কথাও ছড়িয়ে পড়েছে মুখে মুখে।

[RAW-এর অধিকর্তা সেজে বিয়ে, বরানগর থেকে গ্রেপ্তার প্রতারক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে