BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনার জেরে আটকে পড়েছিলেন পাকিস্তানে, অবশেষে দেশে ফিরলেন ৩৭ ভারতীয় নাগরিক

Published by: Paramita Paul |    Posted: September 15, 2020 8:25 am|    Updated: September 15, 2020 11:08 pm

An Images

আনলকের চতুর্থ দফাতেও দেশে বেলাগাম সংক্রমণ। ভারতে এই মুহূর্তে মহামারীতে আক্রান্ত ৪৯ লক্ষ ৩০ হাজার ২৩৭ জন। মৃত্যু হয়েছে ৮৩ হাজার  ৮০৯ জনের। রাজ্যে মোট আক্রান্ত ২ লক্ষ ০৯ হাজার  ১৯৬ জন। এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৪,০৬২ জনের। করোনা সম্পর্কিত সমস্ত আপডেট:

রাত ১০.৩৪: অসমে নতুন করে ২৪০৯ জনের শরীর মিলল করোনার জীবাণু। 

রাত ১০.০২: আটারি-ওয়াঘা সীমান্ত দিয়ে মঙ্গলবার দেশে ফিরলেন করোনার জেরে পাকিস্তানে আটকে পড়া ৩৭ ভারতীয়। এছাড়াও, ফিরেছেন ৩৬৩ জন No Obligation to Return to India (NORI) ভিসাধারী।

রাত ৯.৫০: রাজস্থানে নতুন করে ১৭৬০ জনের শরীর মিলল করোনার জীবাণু। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১৪ জনের।

রাত ৯.২২: করোনায় আক্রান্ত দক্ষিণ দিনাজপুরের পতিরাম ফাঁড়ির ওসি। এর আগে ওই ফাঁড়িতে সিভিক ও অন্য অফিসারদেরও করোনা পজিটিভ মিলেছে। একের পর এক পুলিশ ও সিভিক ভলান্টিয়ারের আক্রান্তের ঘটনায় বাড়ছে উদ্বেগ। 

রাত ৯.১০: পাঞ্জাবে নতুন করে ২৪৮১ জনের শরীর মিলল করোনার জীবাণু। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৯০ জনের।

রাত ৮.৪৯: পশ্চিমবঙ্গে ফের ঊর্ধ্বমুখী করোনা সংক্রমণের গ্রাফ। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩২৭৭, মৃত্যু হয়েছে ৫৯ জনের।

রাত ৮.৪৪: মুম্বইয়ে গত ২৪ ঘণ্টায় ১৫৮৫ জনের দেহে করোনার জীবাণু। করোনার বলি ৪৯।

রাত ৮.২৯: নতুন করে মহারাষ্ট্রে করোনা আক্রান্ত ২০৪৮২, মৃত্যু হয়েছে ৫১৫ জনের। পরিসংখ্যান রাজ্যের স্বাস্থ্যবিভাগের।

রাত ৮.০৭:মধ্যপ্রদেশে নতুন করে কোভিডে আক্রান্ত ২৩২৩, মৃত্যু ২৯ জনের।

সন্ধে ৭.৫৬: কোভিড আবহেই বহু প্রতীক্ষিত লন্ডন-কলকাতা বিমান চলাচল শুরু হচ্ছে। বুধবার রাত ২টা ২০ মিনিটে কলকাতা বিমানবন্দরে নামতে চলেছে লন্ডনের বিমান। বৃহস্পতিবার ভোরে সেই বিমান কলকাতা থেকে যাত্রী নিয়ে উড়ে যাবে লন্ডন। বিলেত থেকে ফেরা প্রত্যেক যাত্রীকে যেতে হবে বাধ্যতামূলক হোম কোয়ারেন্টিনে। 

সন্ধে ৭.৪৫: করোনা আবহে ফের জেলা সফরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দু’দিনের কর্মসূচি নিয়ে ২১ তারিখ যাচ্ছেন উত্তরবঙ্গে। 

সন্ধে ৭.৪১: আগামী ২১ তারিখ থেকে নির্দিষ্ট রুটে আরও ২০ জোড়া ট্রেন চালু হচ্ছে। শ্রমিক স্পেশ্যাল এবং অন্যান্য স্পেশ্য়াল ট্রেনের ক্লোন ট্রেন হিসেবে চলবে এগুলো। জানাল রেলমন্ত্রক।

সন্ধে ৭.৩৯: সিপিএম রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্রর স্ত্রী উষা মিশ্র করোনা পজিটিভ। ভরতি হয়েছেন বেলেঘাটা আইডি হাসপাতালে। জানা গিয়েছে, রক্তে অক্সিজেনের মাত্রা অত্যন্ত কম। তিন চিকিৎসক তাঁর দেখভাল করছেন বলে হাসপাতাল সূত্রে খবর।

সন্ধে ৭.২১: করোনার থাবায় মৃত্যু হল সবং থানার সেকেন্ড অফিসার অতনু প্রামাণিকের। জেলা পুলিশ মহলে শোকের ছায়া। এই প্রথম জেলায় করোনায় শহিদ হলেন প্রথম সারির যোদ্ধা কোনও পুলিশ আধিকারিক।

সন্ধে ৬.৩০: কোভিড নিয়ে প্রতিবাদ দেখাতে দিয়ে রোগ সংক্রমণ বাড়াচ্ছে বিরোধী দলগুলি। এ নিয়ে রাজনীতি দুর্ভাগ্যজনক। সচিবালয়ের সামনে বিরোধীদের প্রতিবাদ নিয়ে মন্তব্য কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নের।

সন্ধে ৬.১৮: কেরলে গত ২৪ঘণ্টায় নতুন করে কোভিড আক্রান্ত ৩২১৫, মৃত্যু হয়েছে ১২ জনের। জানালেন মুখ্যমন্ত্রী বিজয়ন। করোনা যুদ্ধে প্রথমে সবচেয়ে সবচেয়ে প্রশংসনীয় ভূমিকা ছিল দক্ষিণের এই রাজ্যেরই। 

সন্ধে ৬: হিমাচল প্রদেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে কোভিড আক্রান্ত ১৪৩ জন, সুস্থ হয়ে ফিরেছেন ১৬৫ জন।

বিকেল ৫.৫৬: কোভিড নেগেটিভ বাম পরিষদীয় নেতা সুজন চক্রবর্তী। ফেসবুক পোস্টে এই খবর জানিয়ে তিনি লেখেন যে  হোম কোয়ারেন্টাইন ছেড়ে ফের পথে নেমে কাজ করবেন। গত সপ্তাহে তাঁর গাড়িচালক করোনা পজিটিভ হওয়ায় তিনিও ছিলেন আইসোলেশনে।

বিকেল ৫: করোনা ভ্যাকসিন উৎপাদনে ভারত মুখ্য ভূমিকা নেবে, আশাপ্রকাশ বিল গেটসের।

বিকেল ৪.৪৫: ইউরোপ, আমেরিকায় করোনার দ্বিতীয় ঢেউ ধাক্কা দিয়েছে। সেখান থেকে শিক্ষা নিচ্ছে ভারত। যথাযথ লকডাউনের ফলেই গ্রাফ ততটা ঊর্ধ্বমুখী হয়নি। মত ICMR’এর ডিজির।

বিকেল ৪.৩৮: কোভিডে মৃত এবং মহামারী যুদ্ধে প্রথম সারিতে থাকা সৈনিকদের প্রতি কোনও শোক অথবা ইতিবাচক বার্তা নেই কেন? সংসদে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী ড. হর্ষ বর্ধনকে আক্রমণ তৃণমূল সাংসদ ডেরেক ও’ ব্রায়েনের। 

বিকেল ৪.১০: করোনায় দৈনিক মৃত্যুর হারে প্রথম স্থানে মহারাষ্ট্র। পরিসংখ্যান দিয়ে জানাল স্বাস্থ্যমন্ত্রক। 

দুপুর ৩.৩৫: চিকিৎসাধীন কোভিড রোগীদের আরও পুষ্টিযুক্ত খাবার দিতে হবে। নয়া নির্দেশিকা রাজ্য স্বাস্থ্যদপ্তরের।  

Covid-Food direction

দুপুর ২.৫৭: রোড ট্যাক্স এবং ইএমআই-য়ের সুদে ছাড়ের দাবিতে চেন্নাইয়ে বিক্ষোভ গাড়ি চালকদের। লকডাউনে রোজগার না হওয়ায় কর দিতে পারবেন না, তাই তা মকুব করার দাবিতে সোচ্চার তাঁরা।

দুপুর ২.১৫: কোভিডের বিরুদ্ধে যুদ্ধ এখনও বহুদূর। তবে সরকার তার প্রকোপ রুখতে সবরকম ব্যবস্থা নিচ্ছে। সংসদে জানালেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন।

দুপুর ১.৪০: মহামারী পৃথিবীর অগ্রগতিকে অন্তত ২০ বছর পিছিয়ে দিয়েছে। রিপোর্ট বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশনের।

দুপুর ১২.৪৯: কোভিড পরিস্থিতি নিয়ে তামিলনাড়ু সরকারের কাছে শ্বেতপত্র প্রকাশের দাবি বিরোধী দলনেতা তথা ডিএমকে সভাপতি এমকে স্ট্যালিনের। 

দুপুর ১২.২০: লকডাউনের ফলে করোনা আক্রান্তের সংখ্যা প্রায় ১৪ লক্ষ কমানো গিয়েছে। ৭৮ হাজার মৃত্যু আটকানো গিয়েছে। লোকসভায় দাবি কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধনের।

দুপুর ১২.১১: করোনা কালে অক্সিজেন সংকট। মধ্যপ্রদেশে শিল্পক্ষেত্রে অক্সিজেনের ব্যবহার নিষিদ্ধ করল শিবরাজ সিং চৌহান সরকার। 

বেলা ১১.৫০: ভোপালে ৩৩ শতাংশ করোনা রোগীর কোনও হদিশ নেই।

বেলা ১১.৩০: ওড়িশায় গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩ হাজার ৩৮২ জন।

বেলা ১১.০০: রাজস্থানে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ৭৯৯ জন। সুস্থ হয়েছে ৫০ জন।

সকাল ১০.২৭: কেরলে ১৪ বছর পর্যন্ত কিশোর-কিশোরীকে বিনামূল্যে চুল কেটে দিচ্ছে একটি সেলুনের মালিক।

সকাল ৯.৪০: ডেনমার্কে অনুষ্ঠিত হতে চলা ব্যাডমিন্টনের থমাস ও উবের কাপ প্রতিযোগিতা পিছিয়ে দিল ব্যাডমিন্টল ওয়ার্ল্ড ফেডারেশন। মহামারীর জেরে বহু দল প্রতিযোগিতা থেকে নাম সরিয়ে নিচ্ছে। তাই এই সিদ্ধান্ত।

সকাল ৯.৩০: গত ২৪ ঘণ্টায় দেশে কিছুটা কমল দৈনিক সংক্রমণ। একদিনে দেশে সংক্রমিত ৮৩ হাজার ৮০৯ জন। মৃত্যু হয়েছে ১০৫৪ জনের।

সকাল ৯.০০: ১৪ সেপ্টেম্বর পর্যন্ত দেশে প্রায় ৫ কোটি ৮৪ লক্ষ করোনা পরীক্ষা করা হয়েছে।

সকাল ৮.৪০: লকডাউনে দেশে কতজন পরিযায়ী শ্রমিকের মৃত্যু হয়েছে তা জানে না কেন্দ্র। এই তথ্য সোমবার লোকসভায় জানিয়েছিলেন কেন্দ্রীয় মন্ত্রী। এরপরই তা নিয়ে কেন্দ্র সরকারকে তীব্র আক্রমণ করলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী।

সকাল ৮.৩০: কোভিডের ছোবলে প্রাণ হারালেন উত্তর ২৪ পরগনার ‘নৈহাটির বিধান রায়’ নামে পরিচিত হিরন্ময় ভট্টাচার্য। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৫৭ বছর।

সকাল ৮.২১: মহামারী পরিস্থিতিতে পিঁয়াজ রপ্তানিতে নিষেধাজ্ঞা জারি করল কেন্দ্র সরকার।

সকাল ৮.২০: নিউজিল্যান্ডের ওয়াবিসের রাগবি দলের জন্য কোয়ারেন্টাইনের নিয়ম শিথিল করা হল।

সকাল ৮.১৫: চিনের মূলখণ্ডে একদিনে ৮ জন করোনা আক্রান্তের হদিশ মিলল।

সকাল ৮.১০: ভারতে করোনায় মৃতের সংখ্যা প্রায় ৮০ হাজার। সেপ্টেম্বর বিশ্বের মধ্যে এ দেশেই সবচেয়ে সর্বাধিক করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে।

সকাল ৮.০০: অক্সফোর্ডের টিকার ট্রায়াল বন্ধ আমেরিকাতেও। 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement