BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  শনিবার ২৬ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনার বলি বর্ধমান পুরসভার কাউন্সিলর সমীর রায়, শোকস্তব্ধ রাজনৈতিক মহল

Published by: Sucheta Sengupta |    Posted: August 4, 2020 8:39 am|    Updated: August 4, 2020 10:46 pm

An Images

রোজই নতুন রেকর্ড গড়ছে দেশের করোনা সংক্রমণ। আনলক থ্রি পর্বেও ঊর্ধ্বমুখী গ্রাফ। পরিসংখ্যান বলছে, এই মুহূর্তে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৮ লক্ষ ৫৫ হাজার ৭৪৬। মৃত ৩৮ হাজার ৯৩৮ জন। বাংলায় মোট আক্রান্ত হয়েছেন ৮০, ৯৮৪ জন। আর মৃত্যু হয়েছে ১ হাজার ৭৮৫ জনের। করোনা সংক্রান্ত সমস্ত আপডেট:

রাত ১০. ২১: র্ধমানে এবার করোনার বলি পুরসভার ৮ বারের কাউন্সিলর সমীরকুমার রায়। মঙ্গলবার সন্ধেয় বর্ধমান মেডিক্যালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে তাঁর।  

রাত ১০. ১২: ছত্তিশগড়ে একদিনে নতুন করে আক্রান্ত ২৮০ জন। মৃত্যু হয়েছে ৮ জনের।

রাত ৯. ৫৬: গত ২৪ ঘণ্টায় রাজস্থানে নতুন করে আক্রান্ত হয়েছেন ১,১২৪। মৃত্যু হয়েছে ১৩ জনের। সুস্থ হয়েছেন ৭৮১ জন। 

রাত ৯.৩৫: মাত্র ৩৬ বছর বয়সে শেষ হল লড়াই। মারণ ভাইরাসের কাছে হার মানলেন কলকাতার তরুণ কার্ডিয়াক সার্জন ডা. নীতিশ কুমার। তাঁর মৃত্যুতে শোকবিহবল রাজ্যের চিকিৎসকরা।
রাত ৯.২০:
করোনা মোকাবিলায় ৪ ও ৫ আগস্ট কারফিউ জারি ছিল শ্রীনগরে। তা তুলে নেওয়ার সিদ্ধান্ত নিল সরকার। তাছাড়াও জম্মু ও কাশ্মীরে অনেকখানি শিথিল হল লকডাউন। জারি নয়া নির্দেশিকা।   


রাত ৯.০০:
আগামী মাস থেকে খেলার মাঠে দর্শকদের স্টেডিয়ামে প্রবেশের অনুমতি দেওয়া হবে। সিদ্ধান্ত নিল জার্মানির ক্লাবগুলি।
রাত ৮.৪২:
মহারাষ্ট্রে বাগে আসছে না সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৭,৭৬০ জন। প্রাণ হারিয়েছেন ৩০০ জন। সে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা প্রায় ৪ লক্ষ ৫৮ হাজার। তবে উল্লেখযোগ্যভাবে বাড়ছে সুস্থতার হার।


রাত ৮.৩০:
করোনার কারণে অক্টোবরে স্থগিত হয়ে গেল অস্ট্রেলিয়া বনাম ওয়েস্ট ইন্ডিজ টি-টোয়েন্টি সিরিজ। 
রাত ৮.০৫:
বাংলায় গত ২৪ ঘণ্টায় ২,৭৫২ জনের শরীরে থাবা বসিয়েছে মারণ ভাইরাস। স্বাস্থ্যদপ্তরের তথ্য বলছে, এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনা আক্রান্ত হয়েছেন ৮০, ৯৮৪ জন। অ্যাক্টিভ কেসের সংখ্যা ২২, ৩১৫। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৫৪ জনের।
সন্ধে ৭.৪০:
দিল্লিতে অনেকটাই নিয়ন্ত্রণে করোনা পরিস্থিতি। অ্যাকটিভ কেসের সংখ্যা ১০ হাজারেরও কম। গত ২৪ ঘণ্টায় করোনার বলি ১২ জন। নিয়ন্ত্রিত পরিস্থিতির জন্য রাজধানীর বাসিন্দাদের ধন্যবাদ জানিয়েছেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।
সন্ধে ৭.১৫:
এবার করোনায় আক্রান্ত কেন্দ্রীয় মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান। গুরুগ্রামের একটি বেসরকারি হাসপাতালে ভরতি করা হয়েছে তাঁকে। টুইট করে নিজেই করোনা পজিটিভ হওয়ার খবর দেন তিনি। 


সন্ধে ৬.২২:
মধ্যপ্রদেশে দরিদ্রদের জন্য বিনামূল্যে করোনা চিকিৎসা, কোয়ারেন্টাইনে থাকার ব্যবস্থা। অবস্থাপন্নরা চাইলে টাকা দিয়ে কোয়ােরেন্টাইনে থাকতে পারেন। সেইমতো দুটি পৃথক গাইডলাইন প্রকাশ করা হবে। জানালেন মন্ত্রী নরোত্তম মিশ্র।

সন্ধে ৬.০৫: জম্মু-কাশ্মীরে আরও কড়া হল লকডাউন। উপত্যকায় ৩ জনের বেশি একসঙ্গে জমায়েত নয়। রাতে যাতায়াত বন্ধ। কনটেনমেন্ট জোন ছাড়া অন্য কোথাও দিনে নিষেধাজ্ঞা নেই।

বিকেল ৫.১০: করোনা আবহে বিহার নির্বাচনের প্রচার কীভাবে হতে পারে, এ বিষয়ে বিভিন্ন রাজনৈতিক দলের সভাপতিদের মতামত জানতে চাইল নির্বাচন কমিশন। ১১ তারিখের মধ্যে মতামত পাঠাতে হবে কমিশনের দপ্তরে।

বিকেল ৪.২৮: অক্সফোর্ডের করোনা ‘ভ্যাকসিন’-এর দ্বিতীয় ও তৃতীয় পর্যায়ের ক্লিনিক্যাল ট্রায়াল শুরু হবে এক সপ্তাহের মধ্যে, দেশের ১৭টি জায়গায়। সাংবাদিক বৈঠকে জানালেন ICMR’এর ডিরেক্টর জেনারেল বলরাম ভার্গব।

বিকেল ৪.১০: দেশে এখনও পর্যন্ত ২ কোটির বেশি করোনা টেস্ট হয়েছে। গত ২৪ ঘণ্টায় ৬ লক্ষ ৬০ হাজার নমুনা পরীক্ষা হয়েছে। অ্যাকটিভ কেসের তুলনায় সুস্থতার সংখ্যা বেশি। কমেছে মৃত্যুর হারও। জানাল স্বাস্থ্যমন্ত্রক।


দুপুর ৩.৩০:
টলিপাড়ায় ফের করোনার হানা। আক্রান্ত জনপ্রিয় ধারাবাহিক ‘কৃষ্ণকলি’র মূল চরিত্রাভিনেতা নীল ভট্টাচার্য। আজই তাঁর রিপোর্ট এসেছে। নীলের সঙ্গে শুটিং করা সকলকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে, সকলের করোনা পরীক্ষা হবে। এর আগে এই ধারাবাহিকের আরেক অভিনেতা ভিভান ঘোষ করোনা পজিটিভ হন। 

দুপুর ২.৫৭: সংক্রমণের আশঙ্কায় অস্ট্রেলিয়ার উলুরু ন্যাশনাল পার্ক বন্ধ করে দিল কর্তৃপক্ষ। এখানে বাস আদিম জনজাতির। সমীক্ষা বলছে, তাঁদের মধ্যে করোনা সংক্রমণের ঝুঁকি অনেক বেশি। পর্যটকদের যাতায়াত নিষিদ্ধ করতে বন্ধ এখানকার বিমানবন্দরও।

দুপুর ২.৩৬: রাজ্যে সম্পূর্ণ  লকডাউনের দিন অর্থাৎ ৫, ৮, ২০, ২১, ২৭, ২৮, ৩১ আগস্ট দমদম আন্তর্জাতিক বিমানবন্দরে ওঠানামা বন্ধ। রাজ্য সরকার দিন পরিবর্তনের পর নতুন বিজ্ঞপ্তিতে জানিয়ে দিল বিমানবন্দর কর্তৃপক্ষ। 

 

দুপুর ২.১০: কর্ণাটকের মুখ্যমন্ত্রী ইয়েদুরাপ্পার কোনও উপসর্গ নেই। সিদ্দারামাইয়া প্রবল জ্বরে আক্রান্ত। চিকিৎসকদের সঙ্গে কথা বলে জানালেন কর্ণাটকের মন্ত্রী শ্রীরামালু।

দুপুর ১.৫৬: বেঙ্গালুরুর মনিপাল হাসপাতালের চিকিৎসকদের সঙ্গে বৈঠকে বসলেন কর্ণাটকের মন্ত্রী বি শ্রীরামালু। করোনা আক্রান্ত হয়ে এই হাসপাতালেই ভরতি মুখ্যমন্ত্রী ইয়েদুরাপ্পা এবং বিরোধী দলনেতা সিদ্দারামাইয়া।

দুপুর ১২.৩৩: স্বস্তিতে ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব। তাঁর করোনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ। 

দুপুর ১২: ওড়িশায় একদিনে করোনা আক্রান্তের সংখ্যা ১৩৪৮। মোট মৃত্যু হয়েছে ২১৬ জনের। তবে সুস্থতার হার অনেকটাই বেশি। দাবি রাজ্য স্বাস্থ্য দপ্তরের।

বেলা ১১.৫০: দিল্লি, মহারাষ্ট্রের পর ভারতে করোনা পরিস্থিতি সবচেয়ে খারাপ কর্ণাটকের। বলছে সাম্প্রতিক পরিসংখ্যান। এ রাজ্যের মুখ্যমন্ত্রী, বিরোধী দলনেতা উভয়েই করোনা আক্রান্ত। মোট আক্রান্তের সংখ্যা প্রায় ১ লক্ষ ৪০ হাজার।

বেলা ১১.০২: করোনা কালে একা থাকা বর্ষীয়ান নাগরিকদের প্রতি বিশেষ নজর দেওয়ার নির্দেশ সুপ্রিম কোর্টের। সময়মত তাঁদের পেনশন দেওয়ার দায়িত্ব নিতে হবে রাজ্য ও কেন্দ্রকে। মাস্ক, স্যানিটাইজারের মতো নিত্যপ্রয়োজনীয় সামগ্রীও পৌঁছে দিতে হবে। 

সকাল ১০.২০: বুধবার পশ্চিমবঙ্গে সম্পূর্ণ লকডাউন। এদিন বাতিল থাকবে ১০টিরও বেশি ট্রেন। বিজ্ঞপ্তি জারি করল রেল।

সকাল ৯.৪২: দশদিনের সম্পূর্ণ লকডাউন শেষে আজ থেকে ভোপালে খুলে গেল সমস্ত বাজার, দোকান।

সকাল ৯.৩৫: সংক্রমণের তুলনায় মৃত্যু বেশি ভারতে। নয়া পরিসংখ্য়ান বলছে, গত ২৪ ঘণ্টায় ৮০৩ জনের মৃত্যু হয়েছে। নতুন করে আক্রান্ত ৫২ হাজারের বেশি। 

সকাল ৮.১৫: সিপিএমের তিন শীর্ষ নেতা করোনা আক্রান্ত। সতর্কতার জন্য আলিমুদ্দিন স্ট্রিটে রাজ্য সদর দপ্তরে শুরু হচ্ছে করোনা পরীক্ষা। সংক্রমণ এড়াতে আপাতত পার্টি অফিসে প্রবীণ নেতাদের প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে।  

সকাল ৮: কর্ণাটকের মুখ্যমন্ত্রীর পর এবার করোনার কোপে বিরোধী দলনেতা। করোনা পজিটিভ হয়ে হাসপাতালে ভরতি প্রাক্তন মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া। টুইট করে জানালেন নিজেই।

সকাল ৭.৪৭: চিনে WHO প্রতিনিধিদলের পরিদর্শন শেষ। করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার উৎসস্থল ইউহান খতিয়ে দেখতে সেখানে গিয়েছিলেন একদল প্রতিনিধি।

[আরও পড়ুন: করোনার কোপে ফেয়ারওয়েল পর্বও, নিঃশব্দে কাজ থেকে অবসর নিলেন রেলের ২৩০০ কর্মী]

সকাল ৭.৩৪: করোনার থাবা ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের পরিবারে। ২ সদস্য করোনা পজিটিভ। সংক্রমণ এড়াতে হোম কোয়ারেন্টাইনে রয়েছেন বিপ্লব দেব। তাঁরও করোনা পরীক্ষা হয়েছে, রিপোর্ট হাতে পাওয়ার অপেক্ষায়। টুইট করে জানালেন নিজেই।

সকাল ৭.২০: দেশে গত ২৪ ঘণ্টায় করোনা পরীক্ষা হয়েছে ৬ লক্ষ ৬১ হাজার ৭১৫। জানাল স্বাস্থ্যমন্ত্রক।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement