BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

নজিরবিহীন, বেসরকারি হাসপাতালে কোভিড চিকিৎসার খরচ বেঁধে দেবে পাঞ্জাব সরকার

Published by: Soumya Mukherjee |    Posted: June 20, 2020 8:52 am|    Updated: June 20, 2020 10:28 pm

An Images

ভারতে আনলক ওয়ান শুরু হওয়ার পর ১৯ দিন কেটে গিয়েছে। আর এর মধ্যে প্রতিদিনই করোনা সংক্রমণের নিত্যনতুন রেকর্ড গড়ছে দেশ। শনিবার সকাল পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ৩ লক্ষ ৯৫ হাজার ৪৮ জনে। এর মধ্যে প্রাণ হারিয়েছে ১২ হাজার ৯৪৮। পশ্চিমবঙ্গেও করোনা (Corona) আক্রান্ত ১৩,৫৩১ জন। এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৫৪০ জনের। করোনা সংক্রান্ত সমস্ত আপডেট:

রাত ১০.১৫: পুদুচেরীতে করোনা আক্রান্ত আরও ৫২ জন। কেন্দ্রের সাহায্য চাইল সরকার।

রাত ১০.০০: পাঞ্জাবের বেসরকারি হাসপাতালগুলিতে করোনা পরীক্ষার খরচ বেঁধে দিচ্ছে রাজ্য সরকার। 

রাত ৯.৪০: তেলেঙ্গানায় করোনা আক্রান্তের সংখ্যা ৭ হাজার ছাড়াল।

রাত ৯.০০: কর্ণাটকের তথ্য ও সম্প্রচার বিভাগের সচিব পর্যায়ের আধিকারিক করোনা আক্রান্ত।

রাত ৮.০০: রাজ্যসভা নির্বাচনের পর করোনা আক্রান্ত হন মধ্যপ্রদেশের এক বিধায়ক। এরপরই শনিবার একাধিক বিধায়ক হাসপাতালে পরীক্ষা করতে হাজির হন। 

সন্ধে ৭.৩৯: গত ২৪ ঘণ্টায় বাংলায় করোনা আক্রান্ত ৪৪১ জন। আক্রান্ত বেড়ে দাঁড়াল ১৩,৫৩১ জন। মৃত্যু হয়েছে ১১ জনের।  ফলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫৪০ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫৬২ জন।

সন্ধে ৭.২০: গত ২৪ ঘন্টায় খড়গপুর শহরে চারজনের করোনা পজিটিভ রিপোর্ট পাওয়া গিয়েছে। এছাড়া দাঁতন দুই নম্বর ব্লকের এক পরিযায়ী শ্রমিকের করোনা পজিটিভ রিপোর্ট পাওয়া গিয়েছে।

সন্ধে ৭.০০: বিহারে সংক্রমিতের সংখ্যা বেড়েতে ৭,৩৮০ জন।

সন্ধে ৬.৪০: অন্ধ্রপ্রদেশে করোনা আক্রান্ত আরও ৪৯১ জন। 

সন্ধে ৬.১০: গত ২৪ ঘণ্টায় তামিলনাড়ুতে করোনা আক্রান্ত ২.৩৯৬ জন। সে রাজ্যে মোট সংক্রমিতের সংখ্যা বেড়ে ৫৬,৮৪৫ জন।

বিকেল ৫.৪৫: যে কোনও করোনা রোগীদের জন্য পাঁচদিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনের নিয়ম বাতিল করলেন দিল্লির উপ রাজ্যপাল।

বিকেল ৫. ৩০: উপ-রাজ্যপালের বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে মামলা দায়ের দিল্লি হাই কোর্টে।

দুপুর ৪.৩০: আদালত চত্বরে একজন করোনা আক্রান্ত পুলিশ আধিকারিক ঢুকেছিলেন। এর জেরে কেরল হাই কোর্টে সাময়িকভাবে বন্ধ রাখার জন্য আবেদন জানালেন আইনজীবীরা। শনিবার এই সংক্রান্ত একটি চিঠি কেরল হাই কোর্টের অ্যাডভোকেট অ্যাসোসিয়েশনের তরফে প্রধান বিচারপতি এস মণিকুমারকে দেওয়া হয়েছে।

দুপুর ৪.২০: মুম্বইয়ের বাইকুল্লায় হাজার বেডের একটি করোনা হাসপাতাল তৈরি করেছে বৃহন্মুম্বই পুরসভা। তার মধ্যে ৩০০টি আইসিইউ বেড অক্সিজেন ও অন্যান্য সুবিধাযুক্ত।

দুপুর ৪.১০: মহারাষ্ট্রে এখনও পর্যন্ত করোনা আক্রান্ত রয়েছেন ৯৮৬ জন পুলিশকর্মী। প্রাণ হারিয়েছেন ৪৬ জন।

দুপুর ৩.৫০: গত ২৪ ঘণ্টায় উত্তরাখণ্ডে করোনায় আক্রান্ত হয়েছে ১০১ জন। এর ফলে মোট আক্রান্তের সংখ্যা গিয়ে পৌঁছল ২ হাজার ২৭৮।

দুপুর ৩.৩০: ‘প্রতিদিন পুদুচেরির মতো কম জনসংখ্যা বিশিষ্ট এলাকাতেও প্রতিদিন ২০ জন করে করোনায় আক্রান্ত হচ্ছেন। এভাবে যদি আমাদের প্রশাসনের সঙ্গে জড়িত কর্মীরা, স্বাস্থ্যকর্মী ও নিকাশির কাজে যুক্ত মানুষরা আক্রান্ত হয়ে পড়েন তাহলে কী হবে? কারা আমাদের রক্ষা করবে? আমাদের প্রত্যেককে অত্যন্ত সতর্ক থেকে নিজেদের ও অন্যদের জীবন রক্ষা করতে হবে।’ একটি ভিডিও বার্তায় বললেন পুদুচেরির উপ-রাজ্যপাল কিরণ বেদী।

দুপুর ৩.০০: ‘করোনার কারণে জারি হওয়া লকডাউনের জেরে বিদেশে আটকে পড়া ২ লক্ষ ৭৫ হাজার ভারতীয়কে এখনও পর্যন্ত দেশে ফেরানো হয়েছে। এর জন্য আমরা বিশেষ জাহাজ ও বিমানের ব্যবস্থা করেছিলাম।’ শনিবার দুপুরে একটি সাংবাদিক বৈঠকে একথা জানালেন কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহণ মন্ত্রী হরদীপ সিং পুরী।

দুপুর ২.৩০: দিল্লি সরকারের তরফে হাসপাতাল ও মেডিক্যাল প্রতিষ্ঠানগুলিকে সমস্ত চিকিৎসক ও কর্মীদের ছুটি বাতিল করে ডিউটিতে ফেরানোর পরামর্শ দেওয়া হল। একমাত্র কারোর খুব প্রয়োজন পড়লেই ছুটি দিতে বলা হল।

দুপুর ১.৫০: ‘দিল্লিতে ৫ দিনের বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনের যে সিদ্ধান্ত কেন্দ্র নিয়েছে তা ভুল। আমি একজন করোনা আক্রান্ত এবং বাড়িতেই সুস্থ হয়েছি। কিন্তু, পাঁচ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনের জন্য মানুষ পরীক্ষা করাতে চাইছেন না।’ উপ-রাজ্যপাল অনিল বাজপেয়ীর সিদ্ধান্তের বিরুদ্ধে সরব হলেন আপ বিধায়ক অতিশী।

দুপুর ১.০০: পাঁচ দিনের জন্য প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন নিয়ে উপ-রাজ্যপাল অনিল বাজপেয়ীর সিদ্ধান্তের বিরোধিতা করলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। রেলের আইসোলেশন কোচগুলোতে প্রচণ্ড গরম। ওখানে কী করে মানুষ থাকবে সেই প্রশ্নও তোলেন তিনি। বিকেল পাঁচটার সময় এই বিষয় নিয়ে ফের বৈঠকে বসবেন বলেও জানান।

দুপুর ১২.২০: ভিডিও কনফারেন্সের মাধ্যমে গরিব কল্যাণ রোজগার অভিযানের সূচনা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এপ্রসঙ্গে বলতে গিয়ে তিনি বলেন, করোনা ভাইরাসের ফলে গোটা বিশ্বে হাহাকারের সৃষ্টি হয়েছে। তবে এই সময়ে ভারতের গ্রামগুলি করোনা ভাইরাসের বিরুদ্ধে যে পথে লড়াই চালাচ্ছে তা শহরগুলিকে নতুন শিক্ষা দিয়েছে ।

সকাল ১১.৫০: দিল্লির উপ-রাজ্যপালের পাঁচদিনের হোম কোয়ারেন্টাইনের সিদ্ধান্ত নিয়ে জরুরি বৈঠকে বসছে DDMA।

সকাল ১১.২০: গত ২৪ ঘণ্টায় ওড়িশায় আক্রান্ত হল আরও ১৭৯ জন। এর ফলে মোট আক্রান্তের সংখ্যা পৌঁছল ৪৮৫৬ জনে। এর মধ্যে চিকিৎসাধীন ১৫৪৩ জন।

সকাল ১০.৪০: পাঞ্জাবের অমৃতসরে ফেস মাস্ক বিলি করার পাশাপাশি মানুষকে করোনা সম্পর্কে সচেতন করছে পুলিশ।

সকাল ১০.১০: ১৯ জুন পর্যন্ত গোটা দেশে ৬৬ লক্ষ ১৬ হাজার ৪৯৬টি নমুনা পরীক্ষা হয়েছে। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় পরীক্ষা হয়েছে এক লক্ষ ৮৯ হাজার ৮৬৯টি।

সকাল ৯.৪০: দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সতেন্দ্র জৈনের শরীরে প্লাজমা থেরাপি করা হয়েছে। বর্তমানে তাঁর শরীরে জ্বর নেই। তাঁকে হাসপাতালের আইসিইউতে রেখে আগামী ২৪ ঘণ্টা নজরদারি চালানো হবে।

সকাল ৯.২০: ভারতে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ১৪ হাজার ৫১৬ জন। মৃত ৩৭৫। এর ফলে মোট আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ৩ লক্ষ ৯৫ হাজার ৪৮ জনে। যার মধ্যে মৃত্যু হয়েছে ১২ হাজার ৯৪৮ জনের। সুস্থ হয়েছে ২ লক্ষ ১৩ হাজার ৮৩১ আর চিকিৎসাধীন এক লক্ষ ৬৮ হাজার ২৬৯। শনিবার সকালে একথাই জানান হল কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের প্রকাশিত বিবৃতিতে।

সকাল ৯টা: গতকাল মুম্বইয়ে করোনার বলি হলেন আরও এক পুলিশকর্মী। এর ফলে এখনও পর্যন্ত মুম্বই পুলিশের ৩১ জন কর্মীর মৃত্যু হল। মোট আক্রান্তের সংখ্যা পৌঁছল ২ হাজার ৩৪৯ জনে।

সকাল ৮.৩০: শনিবার সকাল পর্যন্ত গোটা বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছে ৮৭ লক্ষ ৫৭ হাজার ৭৫০ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৪ লক্ষ ৬২ হাজার ৫১৯ জনের। আর সুস্থ হয়েছে ৪৬ লক্ষ ২৫ হাজার ৪৪৯ জন।

সকাল ৮.১৫: মহারাষ্ট্রে একটি সরকারি হাসপাতালের ডিনকে শো-কজ করা হল। লাতুরের ওই সরকারি হাসপাতালে ভরতি থাকা এক করোনা রোগীকে বাইরে থেকে ওষুধ কিনে আনতে বলেছিলেন তিনি। তিন দিনের মধ্যে তাঁকে এর কারণ দর্শাতে বলা হয়েছে।

সকাল ৮.০০: ব্রাজিলে নতুন করে আক্রান্ত ৫৪ হাজার ৭৭১। এর ফলে মোট আক্রান্তের সংখ্যা পৌঁছল ১০ লক্ষ ৩২ হাজার ৯১৩জনে। এর মধ্যে মৃত্যু হল ৪৮ হাজার ৯৫৪ জনের।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement