BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  সোমবার ২১ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনা পরিস্থিতিতে শর্তসাপেক্ষে চালু হবে হাই কোর্টের কাজকর্ম, জেনে নিন কী আছে বিজ্ঞপ্তিতে

Published by: Paramita Paul |    Posted: June 13, 2020 8:21 am|    Updated: June 14, 2020 12:41 am

An Images

আনলক ওয়ান পর্বে স্বাভাবিক হচ্ছে দেশ । তবে রোজই  করোনা সংক্রমণ রেকর্ড গড়ছে। বিশ্বের করোনা তালিকায় ইংল্যান্ডকে পিছনে ফেলে ভারত উঠে এসেছে চতুর্থ স্থানে। ভারতে মোট আক্রান্তের সংখ্যা ৩ লক্ষ ৮ হাজার ৯৯৩ জন। মৃত্যু হয়েছে ৮৮৮৪ জনের। পাশাপাশি এ রাজ্যেও করোনা সংক্রমণের হার বাড়ছে। আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০,২৪৪ জন। এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৪৫১ জনের। করোনা সংক্রান্ত সমস্ত আপডেট:

রাত ১০.২০: কলকাতা হাই কোর্টে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে শুনানি চলবে। যারা সেই সুবিধা পাবেন না তারা সশরীরে শুনানিতে অংশগ্রহণ করতে পারবেন। আইনজীবী সংগঠনগুলির সঙ্গে বৈঠকের পর এই মর্মে বিজ্ঞপ্তি জারি করল হাই কোর্ট কর্তৃপক্ষ। ১৭ তারিখ থেকে বিচারপতিরা এজলাসে বসবেন করোনা বিধি মেনে মামলাকারীগণ ও আইনজীবীরা সরাসরি শুনানিতে অংশ নিতে পারবেন। এই বিজ্ঞপ্তির পর রবিবার ফের বৈঠকে বসছে আইনজীবীদের সংগঠনগুলি।

রাত ৯.৫০: করোনা আক্রান্ত বেলুড় মঠের এক সন্ন্যাসী। সঞ্জীব মহারাজ নামে ওই ৭৮ বছর বয়সী সন্ন্যাসী পিয়ারলেস হাসপাতালে ভরতি। তার জেরে সোমবার সম্ভবত খুলছে না মঠ। অনিশ্চয়তা দেখা দিয়েছে।

সন্ধে ৭.৪০: গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হলেন ৪৫৪ জন। এই সময়ের মধ্যে মৃত্যু হয়েছে ১২ জনের।

সন্ধে ৭টা: করোনা আক্রান্তদের পরীক্ষা ও চিকিৎসার ক্ষেত্রে গাফিলতি করছে উদ্ধব ঠাকরের সরকার। এই অভিযোগ জানিয়ে মহারাষ্ট্রের রাজ্যপালের সঙ্গে দেখা করে একটি স্মারকলিপি জমা দিল বিজেপির প্রতিনিধি দল।

সন্ধে ৬.৪০: করোনায় মৃত্যু হল কলকাতা পুলিশের আরও এক কর্মীর। শিয়ালদহ ট্র্যাফিক গার্ডে কর্মরত ওই পুলিশ কনস্টেবল কয়েকদিন ধরে অসুস্থ ছিলেন। দুদিন আগে তাঁকে হাসপাতালে ভরতি করা হয়েছিল। কিন্তু, শনিবার চিকিৎসাধীন থাকাকালীন তাঁর মৃত্যু হল।

সন্ধে ৬.২০: গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হলেন আইটিবিপির আরও ৪ জওয়ান।

বিকেল ৫.৪০: পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী  ইউসুফ রাজা গিলানি করোনা আক্রান্ত। টুইট করে জানালেন তাঁর ছেলে কাসিম গিলানি।

বিকেল ৫.০০: আচমকা স্বাদ ও গন্ধ বোঝার ক্ষমতা হারিয়ে যাওয়াও করোনার উপসর্গ। জানাল স্বাস্থ্যমন্ত্রক।

দুপুর ৩.৪০: যাদবপুরে হাসপাতাল থেকে ছাড়া পেলেন ৪০ পুলিশ কর্মী। তাঁরা পিটিএসে কর্মরত ছিলেন। আপাতত ১৪দিন তাঁদের বিশ্রামে থাকতে বলা হয়েছে।

দুপুর ৩.৩০: ১৫ জুন খুলছে মোহনবাগান তাঁবু। শনিবার ক্লাবের তরফে চিঠি দিয়ে এমনটাই জানানো হয়।

দুপুর ৩.১৫: জুলাইয়েও খুলছে না রাজ্যের স্কুল। জানিয়ে দিলেন বাংলার শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়

দুপুর ৩.০০: করোনায় আক্রান্ত প্রাক্তন পাক অধিনায়ক শাহিদ আফ্রিদি।

দুপুর ২.১০: মধ্যপ্রাচ্য থেকে কেরলে ফিরতে হলে কোভিড নেগেটিভ সার্টিফিকেট থাকা বাধ্যতামূলক।

দুপুর ১.০০: আগামী কাল থেকে খুলে যাচ্ছে জিম করবেট জাতীয় উদ্যান।

দুপুর ১২.৪০: মু্ম্বইয়ের হাসপাতালে করোনা চিকিতসায় অনেক বেশি টাকা নেওয়া হচ্ছে। অভিযোগ মুম্বইবাসীদের। এমনকী, পরীক্ষা করতেও বেশি টাকা নেওয়া হচ্ছে বলেও অভিযোগ।

দুপুর ১২.২০: উত্তরপ্রদেশে করোনা পরিস্থিতি নিয়ে বৈঠকে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।
সকাল ১১.৫০:
বড় সিদ্ধান্ত। উত্তরপ্রদেশের ১০ লক্ষ পরিযায়ী শ্রমিকের অ্যাকাউন্টে হাজার টাকা করে জমা করবে যোগী সরকার।

সকাল ১১.২০: বন্দে ভারত মিশনের বিমানে দুই যাত্রীর করোনা উপসর্গ। ভরতি হাসপাতালে। শারজা থেকে কলকাতায় ফিরেছিল বিমানটি। বিমানেক দুই কর্মীকেও কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

সকাল ১১.১৫: খুলল বর্গভীমার মন্দির।

সকাল ১০.০০: বেজিংয়ের একাংশে ফের লকডাউন জারি করা হল। নতুন করে সংক্রমণ বাড়তে থাকায় এই সিদ্ধান্ত।

সকাল ৯.১৫: ফের সংক্রমণের রেকর্ড দেশে। গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছেন ১১,৪৫৮ জন। ফলে মোট সংক্রমিতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩ লক্ষ ৮ হাজার ৯৯৩ জন। একই সময় মৃত্যু হয়েছে ৩৮৬ জনের। করোনায় মৃত বেড়ে ৮,৮৮৪ জন।

সকাল ৮.৪০: করোনাকে হারিয়ে সুস্থ হল চারমাসের শিশু। গত ১৮ দিন ধরে সে ভেন্টিলেশনে ছিল। অন্ধ্রপ্রদেশের ঘটনা।

সকাল ৮.৩০: আজ থেকে খুলে গেল দক্ষিণেশ্বরের ভবতারিণীর মন্দির। ভক্তদের কড়া নিয়মবিধি মানতে হচ্ছে। সকাল থেকেই পুণ্যার্থীদের ঢল নেমেছে।

সকাল ৮.২০: বিশ্বজুড়ে করোনার মৃত্যুমিছিল অব্যাহত। ইতিমধ্যে মারণরোগে আক্রান্ত হয়ে গোটা বিশ্বে ৪ লক্ষ ২৮ হাজার ২৩৬ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছেন ৭৭ লক্ষ ৩২ হাজার ৪৮৫ জন। 

সকাল ৮.১০: চিন্তা বাড়াচ্ছে সরকারি পরিসংখ্যান। গত ১০ দিনে দেশে সংক্রমিত হয়েছে ১ লক্ষ মানুষ। মাত্র ১৩ দিনে দ্বিগুণ হয়েছে আক্রান্তের সংখ্যা।

সকাল ৮.০৫: পাঞ্জাবে লকডাউনের নিয়মকানুন আরও কড়া করা হচ্ছে। অত্যাবশকীয় নয়, এমন সামগ্রীর দোকান রবিবার বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সকাল ৮.০০: মেক্সিকোয় বাড়ছে সংক্রমণ। আক্রান্ত বেড়ে দাঁড়িয়েছে ১,৩৯,১৯৬ জন। 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement