BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

২৪ ঘণ্টায় রাজ্যে আক্রান্ত ৪১৫, মৃত ১০

Published by: Soumya Mukherjee |    Posted: June 16, 2020 9:28 am|    Updated: June 16, 2020 11:00 pm

An Images

ভারতে আনলক ওয়ান শুরু হওয়ার পর থেকে প্রতিদিনই করোনা সংক্রমণের নিত্যনতুন রেকর্ড গড়ছে। ফলে আনলক টু নিয়ে বাড়ছে অনিশ্চয়তা। পরিস্থিতি এমন জায়গায় যাচ্ছে যে কেন্দ্রীয় সরকার ফের লকডাউনের পথে হাঁটছে বলে জল্পনা তৈরি হয়েছে।  ইতিমধ্যেই গোটা বিশ্বে আক্রান্ত হয়েছে ৮১ লক্ষ ১৩ হাজার ৬৭৯ জন। তার মধ্যে মৃত্যু হয়েছে ৪ লক্ষ ৩৯ হাজার ৮৫ জনের। তবে এই মারণ ভাইরাসের কবল থেকে রক্ষাও পেয়েছে ৪২ লক্ষ ১৩ হাজার ৬০২ জন। ভারতেও আক্রান্তের সংখ্যা ৩ লক্ষ ৪৩ হাজার ৯১। এর মধ্যে মৃত্যু হয়েছে ৯ হাজার ৯০০ জনের। গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ১০ হাজার ৬৬৭ জন। মৃত্যু ৩৮০ জনের। পাশাপাশি এ রাজ্যেও করোনা সংক্রমণের হার বাড়ছে, বিশেষত শহর কলকাতার পরিস্থিতি উদ্বেগজনক। সোমবার রাত পর্যন্ত রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১১,৯০৯ জন। এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৪৯৫ জনের। করোনা সংক্রান্ত সমস্ত আপডেট: 

রাত ১০.৫০: করোনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ আসার পরেও ফের বুধবার করোনা পরীক্ষা করাতে চান দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্য়েন্দ্র জৈন।

রাত ৯.২৫: ২৪ ঘণ্টার মহারাষ্ট্রে ২৭০১ জনের শরীরে নতুন করে দেখা দিল করোনার সমংক্রমণ, মৃত ৮১ জন। 

রাত ৮.৪৫: কলকাতার নাগরিকদের অ্যান্টিবডি টেস্টের সুবিধা দিতে ল্যাব গড়ছে কলকাতা পুরসভা।

রাত ৮.৩০: রাজস্থানে ২৩৫ জনের শরীরে মিলল ভাইরাসের উপস্থিতি। করোনায় আক্রান্ত হয়ে মৃত ৭ জন।

রাত ৮.০০: ২৪ ঘণ্টায় গুজরাটে ৫২৪ জনের শরীরে মিলল করোনা ভাইরাসের সন্ধান।

সন্ধে ৭.৩০: করোনা পরিস্থিতি নিয়ে ফের দিল্লিতে বৈঠকে বসলেন স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন, আইসিএমআরের চিকিৎসক বলরাম ভারগভ, ও দিল্লির লেফটেন্যান্ট গভর্নর অনিল বিজলানি।

সন্ধে ৭.১৫: ২৪ ঘণ্টায় রাজ্যে ৪১৫ জনের শরীরে মিলল করোনা ভাইরাসের সন্ধান। ফলে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হল ১১ হাজার ৯০৯ জন। করোনায় আক্রান্ত হয়ে প্রাণ হারালেন ১০ জন ফলে রাজ্যে মৃতের সংখ্যা বেড়ে হল ৪৯৫। ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৩৪ জন। 

সন্ধে ৬.৪৫:  কর্নাটকে ২৪ ঘণ্টায় ৩১৭ জনের শরীরে মিলল করোনা ভাইরাসের সন্ধান। ফলে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হল ৭৫৩০।

সন্ধে ৬.৩০: আনলক ওয়ানেও বন্ধ ডায়মন্ডহারবার ও রায়চক থেকে পূর্ব মেদিনীপুরের কুঁকড়াহাটির ফেরিসার্ভিস। সমস্যায় কয়েক হাজার যাত্রী।

সন্ধে ৬.০০:করোনা আবহে উচ্চমাধ্যমিক বাড়বে সংক্রমণ। রাজ্যকে বিবেচনার আর্জি শিক্ষা মহলের।

বিকেল ৫.২০: ‘ অন্য দেশের তুলনায় ভারতের পরিস্থিতি ভাল। আনলক ওয়ান চালু হওয়ার পর থেকে আমাদের যে অভিজ্ঞতা হয়েছে। তাতে ভবিষ্যতে আমরা লাভবান হব। আজকে আমি আপনাদের থেকে দেশের বিভিন্ন প্রান্তের বাস্তব পরিস্থিতি সম্পর্কে জানব। আপনাদের পরামর্শ আমাদের ভবিষ্যতের রূপরেখা তৈরিতে সাহায্য করবে।’ ২১ রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলির মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভিডিও কনফারেন্সের সময় এই মন্তব্য করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

দুপুর ৩.১৫: গত ২৪ ঘণ্টায় দেশজুড়ে ১০২১৫ জন করোনা আক্রান্ত সুস্থ হয়েছেন। এর ফলে এখনও পর্যন্ত করোনা যুদ্ধে জয়ী হলেন ১ লক্ষ ৮০ হাজার ১২ জন। সুস্থতার হার ৫২. ৪৭ শতাংশ বলে জানাল কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক।

দুপুর ৩.০০: অন্ধপ্রদেশে নতুন করে করোনায় আক্রান্ত ১৯৩। মৃত্যু হয়েছে দুজনের হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ৮১ জন। এর ফলে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হল ৫২৮০। এখনও পর্যন্ত মারা গেছেন ৮৮ জন।

দুপুর ২.৫০: অসমে নতুন করে করোনায় আক্রান্ত হল ১০ জন। এর ফলে মোট আক্রান্তের সংখ্যা পৌঁছল ৪৩১৯ জনে। এর মধ্যে মৃত্যু হয়েছে ৮ জনের।

দুপুর ২.৩০: সংক্রমণ রুখতে আগামী ৩০ জন পর্যন্ত ওড়িশার খোরদা জেলার সমস্ত দোকান ও বাজার দুপুর ২টো থেকে সকাল ৬ পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ দিল প্রশাসন।

দুপুর ২.১০: নিউজিল্যান্ড ফের হানা দিল করোনা। এর ফলে সেদেশের নাগরিকদের মনে নতুন করে আতঙ্ক দেখা দিয়েছে।

দুপুর ১.৪০: করোনায় আক্রান্ত হয়েছেন পানিহাটির তৃণমূল বিধায়ক তথা বিধানসভার মুখ্য সচেতক নির্মল ঘোষ। তাঁর ছোট ছেলে তীর্থঙ্কর ঘোষ সম্প্রতি করোনা আক্রান্ত হন। তাঁকে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভরতি করা হয়। পরিবারের অন্য সদস্যদের নমুনা পরীক্ষা হয়েছিল। তাতে সবার রিপোর্ট নেগেটিভ এলেও নির্মল ঘোষের রিপোর্ট পজিটিভ আসে। আজ তিনি আবার বাইপাসের এক হাসপাতালে যেখানে তাঁর পুত্র চিকিৎসাধীন, সেখানে করোনা পরীক্ষা করাবেন।

দুপুর ১.১০: দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সতেন্দ্র জৈনের করোনা পরীক্ষার ফলাফল নেগেটিভ বলে জানা গেল। 

দুপুর ১২.৩০: আগামী ২৩ তারিখ দেশের বর্তমান করোনা (Corona) পরিস্থিতি নিয়ে জরুরি বৈঠকে বসছে কংগ্রেস ওয়ার্কিং কমিটি।

সকাল ১১.৫০: রাজস্থানে নতুন করে আক্রান্ত হয়েছে ১১৫ জন। মৃত্যু হয়েছে একজনের। এর ফলে মোট আক্রান্ত হল ১৩ হাজার ৯৬ জন। এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৩০২ জনের, সুস্থ হয়েছে ৯৭৯৪ জন।

সকাল ১১.২০: গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে করোনার বলি হলেন ২ পুলিশকর্মী। আক্রান্ত আরও ১১। এর ফলে মোট আক্রান্ত পুলিশকর্মীর সংখ্যা পৌঁছল ৩ হাজার ৬২৬ জনে। এর মধ্যে এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৪২ জনের। আর সুস্থ হয়েছেন ২ হাজার ১৮৭ জন।

সকাল ১০.৫০: ভারতীয় রেড ক্রশ (Red Cross) -এর হেডকোয়ার্টারে এসে ১০০টি ভেন্টিলেটার মেশিন দিলেন ভারতে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত কেন জাস্টার।

সকাল ১০.২০: প্রবল শ্বাসকষ্ট ও জ্বর নিয়ে রাজীব গান্ধী সুপার স্পেশ্য়ালিটি হাসপাতালে ভরতি হলেন দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন।

সকাল ৯.৪০: গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে করোনায় আক্রান্ত হল ১০ হাজার ৬৬৭ জন। মৃত্যু হয়েছে ৩৮০ জনের। এর ফলে দেশে মোট আক্রান্তের সংখ্যা হল ৩ লক্ষ ৪৩ হাজার ৯১ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৯ হাজার ৯০০ জনের। এখনও পর্যন্ত চিকিৎসাধীন রয়েছে এক লক্ষ ৫৩ হাজার ১৭৮ জন। সুস্থ হয়েছে এক লক্ষ ৮০ হাজার ১৩ জন।

সকাল ৯.৩০:  তেলেঙ্গানায় নতুন করে করোনায় আক্রান্ত ২১৯ জন। এর ফলে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ হাজার ১৯৩।

সকাল ৯.১৫:  করোনায় মৃত্যুর হার গুজরাট মডেলের ব্যর্থতা প্রমাণ করেছে, বলছেন রাহুল গান্ধী।

সকাল ৯টা: নাগাল্যান্ডে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৭৯ জনে। এর মধ্যে ৮৭ জন চিকিৎসাধীন ও ৯২ জন সুস্থ হয়েছেন।

সকাল ৮.৪৫: মঙ্গল ও বুধবার সমস্ত রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলগুলির মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক করবেন প্রধানমন্ত্রী। 

সকাল ৮.৩০: বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা গিয়ে পৌঁছল ৮১ লক্ষ ১৩ হাজার ৬৭৯ জনে। এখনও পর্যন্ত মারা গিয়েছে  ৪ লক্ষ ৩৯ হাজার ৮৫ জন। পাশাপাশি সুস্থও হয়েছে ৪২ লক্ষ ১৩ হাজার ৬০২ মানুষ।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement