BREAKING NEWS

৬ মাঘ  ১৪২৮  বৃহস্পতিবার ২০ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

উত্তরপ্রদেশে গোরক্ষকদের তাণ্ডব, গরুকে চিকিৎসা করাতে গিয়ে আক্রান্ত বৃদ্ধ

Published by: Shammi Ara Huda |    Posted: September 3, 2018 3:35 pm|    Updated: September 3, 2018 3:42 pm

Cow vigilantes thrash elderly man in UP

প্রতীকী ছবি।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উত্তরপ্রদেশে ফের গোরক্ষকদের তাণ্ডব। গোরক্ষকদের হাতে আক্রান্ত বৃদ্ধ। অসুস্থ গরুকে পশু চিকিৎসালয়ে নিয়ে যাওয়ার সময় আক্রমণের শিকার হলেন কৈলাসনাথ শুক্লা (৭০) নামের ওই বৃদ্ধ। অভিযোগ, গোরক্ষক পরিচয় দিয়ে একদল লোক তাঁকে বেধড়ক মারধর করে। লাঠিপেটার পাশাপাশি মুখে চুনকালিও দিয়ে দেওয়া হয় তাঁকে। এতেই থামেনি অভিযুক্তরা। গলায় জুতোর মালা পরিয়ে গোটা গ্রাম ঘোরানো হল কৈলাসনাথকে। চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের বলরামপুরে।

জানা গিয়েছে, কৈলাসনাথের একটি গোশালা রয়েছে। দিন দুয়েক আগেই সেই গোশালার একটি গরু অসুস্থ হয়ে পড়লে পাশের গ্রামে পশু হাসাপাতলে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেন ওই বৃদ্ধ। পরের দিন যখন গরু নিয়ে হাসপাতালের পথে চলেছেন তখনই ঘটে বিপত্তি। অভিযোগ, গোরক্ষক পরিচয় দিয়ে একদল লোক তাঁকে ঘিরে ধরে। তিনি বারবার বোঝানোর চেষ্টা করেন কোনও মুসলিম ধর্মাবলম্বীকে গরু বিক্রি করতে যাচ্ছেন না। গরুটি অসুস্থ, তাই হাসপাতালে নিয়ে যাচ্ছেন। তবে হামলাকারীদের কানে কৈলাসনাথের বক্তব্য পৌঁছায়নি। অভিযোগ, কোনওকিছু না শুনেই বৃদ্ধকে লাঠিপেটা শুরু করে অভিযুক্তরা। এরপর মুখে চুনকালি দিয়ে গলায় জুতোর মালা পরিয়ে গোটা গ্রাম ঘোরানো হয়।

[১০ টাকায় মিলবে ভরপেট খাবার, এলাহাবাদে চালু ‘যোগী থালি’]

পরে বলরামপুর থানায় গেলেও পুলিশ অভিযোগ নিতে অস্বীকার করে। পরে বিষয়টি প্রকাশ্যে এলে বলরামপুরের পুলিশ সুপার রাজেশ কুমার নিজে উদ্যোগ নেন। মারধরের অভিযোগ দায়ের হয়। সেই অভিযোগের ভিত্তিতে চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। বেশ কয়েকজনকে আটকও করা হয়েছে। আক্রান্ত বৃদ্ধকে হাসপাতালে ভরতি করা হয়েছে। তিনি সুস্থ হয়ে ফিরলেই সন্দেহভাজনদের চিহ্নিতকরণের প্রক্রিয়া শুরু হবে। কাউকেই রেয়াত করা হবে না। এমনকী, অভিযোগ নিতে না চাওয়া পুলিশকর্মীরাও শাস্তির আওতার বাইরে নন।

[কর্ণাটকে পুরভোটে বিজেপিকে টপকে শীর্ষে কংগ্রেস]

উল্লেখ্য, গতমাসেই গোরক্ষকদের শিকার হয়েছিলেন দুবাইর এক প্রবাসী যুবক। তিনি বকরি ইদ উপলক্ষে বরেলির বাড়িতে আসেন। রাস্তায় গরু নিয়ে যাওয়ার সময় আচমকাই তাঁকে ধরে বেধড়ক মারধর করে গোরক্ষকরা। ফের গোরক্ষকদের তাণ্ডবে এলাকায় উত্তেজনা ছড়িয়েছে।

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে