BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৮  মঙ্গলবার ২১ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

নাবালিকা ধর্ষণ কাণ্ডে উত্তপ্ত দিল্লি, নির্যাতিতার পরিবারের সঙ্গে দেখা করলেন Rahul Gandhi

Published by: Biswadip Dey |    Posted: August 4, 2021 9:50 am|    Updated: August 7, 2021 1:20 pm

Delhi rape case: Delhi again boils in rage for a rape of a minor। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ন’বছরের এক বালিকাকে ধর্ষণ করে খুনের অভিযোগ। শুধু তা-ই নয়, নিগৃহীতার পরিবারকে হুমকি দিয়ে পুলিশকে না জানিয়ে হামলাকারীরা দেহটি দাহও করে দেয় বলে অভিযোগ। এই ঘটনা ঘিরে উত্তপ্ত রাজধানী (Delhi)। বুধবার নিহত বালিকার পরিবারের সঙ্গে দেখা করলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী (Rahul Gandhi)।
মঙ্গলবারই এই ঘটনার তীব্র নিন্দা করে টুইট করে কংগ্রেসের প্রাক্তন সভাপতি নিগৃহীতা মেয়েটিকে ‘দেশের কন্যা’ বলে উল্লেখ করেন। হিন্দিতে করা ওই পোস্টে তাঁকে লিখতে দেখা যায় ‘দলিতের সন্তানও এই দেশেরই মেয়ে।’

সংবাদ সংস্থা এএনআইকে রাহুল জানিয়েছেন, ”আমি ওই পরিবারের সঙ্গে কথা বলেছি। ওঁরা কেবল ন্যায় চান, আর কিছু নয়। ওঁদের অভিযোগ, ওঁরা সেটা পাচ্ছেন না। আমরা ওঁদের সাহায্য় করব। রাহুল গান্ধী ওঁদের পাশে থাকবে যতদিন ওঁরা ন্যায়বিচার না পাচ্ছেন।”

ঠিক কী ঘটেছে দিল্লিতে? দিল্লি ক‌্যান্টনমেন্ট অঞ্চলের পুরোন নাঙ্গল এলাকার একটি প্রান্তিক পরিবারের এক বালিকার মৃত্যু ঘিরে সন্ধ‌্যা থেকেই উত্তপ্ত হয়ে ওঠে এলাকা। রবিবার সন্ধ‌্যায় বছর নয়ের মেয়েটি খাবার জল সংগ্রহ করতে স্থানীয় শ্মশানে যায়। কিন্তু বাড়ি ফেরেনি। সোমবার সন্ধ‌্যায় ওই বালিকার পরিবারকে স্থানীয় লোকজন খবর দেয় মেয়েটির মৃত্যু হয়েছে। এমনকী, ওই শ্মশানের পুরোহিত ও তার সঙ্গীদের বিরুদ্ধে অভিযোগ, কার্যত বালিকার পরিবারের লোকদের ভয় দেখিয়ে একপ্রকার জোর করেই দেহটি দাহ করিয়ে দেয় তারা। নাবালিকার পরিবারের সদস‌্যদের জানানো হয়, জল সংগ্রহ করার সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হয়েছে মেয়েটির। কিন্তু মেয়েটির মা ও অন‌্যান‌্য সদস‌্যরা জানান তাঁর শরীরে পোড়া দাগ ছিল। এমনকী ঠোঁট ও মুখে নীল দাগ ছিল বলেও অভিযোগ করেন তাঁরা।

[আরও পড়ুন: চিনের সঙ্গে সংঘাতের আবহে Israel পৌঁছলেন ভারতীয় বায়ুসেনা প্রধান ভাদুরিয়া]

ময়নাতদন্ত না করার জন‌্য জোর দিয়ে ওই পুরোহিত রাধেশ‌্যাম বালিকার পরিবারকে বলে, ময়নাতদন্তের সময় শরীর থেকে অঙ্গ চুরি করে নেওয়া হয়। তাই কোনওভাবে পুলিশকে না জানিয়ে দেহ দাহ করে দেওয়ার জন‌্য পরিবারের উপর চাপ দেওয়া হতে থাকে। এবং একপ্রকার জোর করেই দেহটি দাহ করে দেওয়া হয়।

পরে ক্রমশই পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। স্থানীয় জনতা এলাকায় অবস্থান বিক্ষোভ দেখাতে থাকে। অপরাধীদের ফাঁসির দাবি জানিয়ে টুইট করেছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। এই ঘটনা নিয়ে দিল্লি পুলিশের দায়িত্বে থাকা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে (Amit Shah) তুলোধনা করেছেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)।

[আরও পড়ুন: ফের সন্ত্রাসীদের নিশানায় Pentagon! বন্দুকবাজের হামলায় ছড়াল আতঙ্ক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×