BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ২ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

স্বাধীনতা দিবসের ভাষণ সম্প্রচার করেনি দূরদর্শন, অভিযোগ ত্রিপুরার মুখ্যমন্ত্রীর

Published by: Sangbad Pratidin Digital |    Posted: August 16, 2017 3:18 am|    Updated: August 16, 2017 3:24 am

Doordarshan, AIR refused to air his I-Day speech, alleges Tripura CM Manik Sarkar

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্বাধীনতা দিবসেই নয়া বিতর্কের সূত্রপাত হল। দূরদর্শন ও আকাশবাণী তাঁর স্বাধীনতা দিবসের ভাষণ সম্প্রচার করতে অস্বীকার করেছে। মঙ্গলবার এমনই অভিযোগ আনলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সরকার। তাঁর অভিযোগ, ভাষণে অদলবদল করতে বলা হয়েছিল তাঁকে। কিন্তু তা করতে রাজি না হওয়ায় মুখ্যমন্ত্রী ভাষণ সম্প্রচারই করেনি দূরদর্শন ও আকাশবাণী।

মঙ্গলবার ত্রিপুরার মুখ্যমন্ত্রীর অফিস থেকে প্রেস বিবৃতি জারি করে এই অভিযোগ করা হয়। জানানো হয়, ১২ আগস্ট মানিক সরকারের ভাষণ রেকর্ড করা হয়। কিন্তু সোমবার সন্ধে সাতটা নাগাদ ত্রিপুরার মুখ্যমন্ত্রীর অফিসকে জানানো হয় যে ভাষণটি সম্প্রচার করা যাবে না। যদি মুখ্যমন্ত্রীর তরফে তাতে কিছু বদল আনা হয় তবেই তা প্রকাশ্যে আনা যাবে। কিন্তু মানিক সরকারের অফিসের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয় ভাষণের একটি শব্দও পালটানো সম্ভব নয়। আর এই কারণেই স্বাধীনতা দিবসে ত্রিপুরায় মুখ্যমন্ত্রীর ভাষণ সম্প্রচার করেনি দূরদর্শন ও আকাশবাণী।

[বাজছে জাতীয় সংগীত, কাশ্মীরে সরকারি অনুষ্ঠানে তবু বসেই দর্শকরা]

এর বিরুদ্ধেই তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন মানিক সরকার। বিষয়টিকে অগণতান্ত্রিক, স্বৈরাচারী ও অসহিষ্ণু বলে অভিহিত করেছেন তিনি। ক্ষুব্ধ সিপিএমও। দলের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি বলেন, দূরদর্শন বিজেপি ও আরএসএস-এর ব্যক্তিগত সম্পত্তি নয়। মুখ্যমন্ত্রী মানিক সরকারের ভাষণ সম্প্রচার করাটা অগণতান্ত্রিক ও বেআইনি। নিজের অনুগত আমলাদের দিয়ে বিরোধীদের কণ্ঠরোধ করার চেষ্টা করছেন প্রধানমন্ত্রী। এমনই অভিযোগ এনেছেন ইয়েচুরি। তাঁর দাবি ত্রিপুরার মানুষ এর বিরুদ্ধে রূখে দাঁড়াবেন।

বিষয়টিকে লজ্জাজনক আখ্যা দেওয়া হয়েছে সিপিএমের অফিশিয়াল টুইটার প্রোফাইলেও।

 

প্রসঙ্গত দূরদর্শন ও আকাশবাণী, এই দুই সংস্থাই প্রসার ভারতীর অধীনে। তবে তাদের তরফ থেকে এখনও পর্যন্ত এই অভিযোগের কোনও জবাব দেওয়া হয়নি।

[১৮ হাজার ফুট উচ্চতায় তেরঙ্গা উত্তোলন, নজির দেশের এই দামাল কন্যাদের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে