১৫ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ২ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

জঙ্গিদের গুলিতে শহিদ এক জওয়ান, ফের উত্তপ্ত উপত্যকা

Published by: Bishakha Pal |    Posted: September 27, 2018 8:58 am|    Updated: September 27, 2018 8:58 am

Encounters Break Out In Jammu And Kashmir

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের সেনা ও জঙ্গি গুলি বিনিময়ে উত্তপ্ত পরিস্থিতি কাশ্মীরে। বৃহস্পতিবার রাজ্যের তিনটি জায়গায় গুলি চলেছে। ঘটনায় এখনও পর্যন্ত তিনজনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। মৃতদের মধ্যে একজন সেনা জওয়ান ও একজন সাধারণ নাগরিক। সেনার গুলিতে এক জঙ্গি খতম হয়েছে বলে খবর।

কাশ্মীরের কয়েকটি স্পর্শকাতর এলাকায় যে জঙ্গিরা লুকিয়ে আছে, সেই খবর আগে থেকেই ছিল সেনার কাছে। গোপন সূত্রে থেকে সেনা এও জানতে পেরেছিল এলাকার কয়েকটি বাড়িতে ঘাঁটি গেড়েছে জঙ্গিরা। তাদের সেখান থেকে হটাতে তল্লাশি অভিযান শুরু করে ভারতীয় সেনা। তাদের তল্লাশিতে সাহায্য করে কাশ্মীর পুলিশও। শ্রীনগরের নুরবাগ এলাকায় তল্লাশি চালানোর সময় নিরাপত্তারক্ষীদের লক্ষ্য করে গুলি চালায় জঙ্গিরা। পালটা গুলি চালায় সেনাও। সেই গুলিতেই খতম হয় এক সন্ত্রাসবাদী। মারা যান বাড়ির মালিকও। পুলিশ সূত্রে খবর, শ্রীনগর থেকে ৫৮ কিলোমিটার দূরে অনন্তনাগে তল্লাশি চলানো সময় জওয়ানদের লক্ষ্য করে গুলি চালায় জঙ্গিরা। তাতে এক জওয়ানও শহিদ হয়েছেন।

সুপ্রিম নির্দেশের পর কোথায় কোথায় লাগবে আধার? ]

তল্লাশির কারণে অনন্তনাগ, শ্রীনগর ও বদগাঁওয়ে ইন্টারনেট পরিষেবা বন্ধ করে দেওয়া হয়েছে। জানা গিয়েছে, সেনা ও পুলিশের যৌথ তল্লাশির কারণে গ্রাম থেকে পালিয়েছে জঙ্গিরা। তবে কাছাকাছি কোনও স্থানে তারা লুকিয়ে রয়েছে বলে অনুমান সেনা ও পুলিশের। তাই তল্লাশি বন্ধ করা হয়নি। এখনও আশপাশের এলাকায় চলছে যৌথ অভিযান। অন্যদিকে বদগাঁও এলাকায় তল্লাশি চলাকালীন তিনজন জঙ্গিকে ঘিরে ফেলে ভারতীয় সেনা ও কাশ্মীর পুলিশ। তা সত্ত্বেও গুলি চালায় জঙ্গিরা। তবে বদগাঁও থেকে এর বেশি খবর এখনও পর্যন্ত এসে পৌঁছয়নি।

সেনা সূত্রে জানা গিয়েছে, তল্লাশি অভিযান এখনও চলছে। তবে কোনও কোনও এলাকায় গুলির লড়াই বন্ধ হয়েছে। তাদের অনুমান, এখনও বেশ কিছু জায়গায় লুকিয়ে রয়েছে সন্ত্রাসবাদীরা। তাদের আয়ত্তে আনতে না পারা পর্যন্ত তল্লাশি চলবে।

তুষারপাতে হিমাচলে আটকে হাজারেরও বেশি পর্যটক, উদ্ধারকাজে বায়ুসেনা ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে