১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

হাফিজকে নিকেশ করতে পারে ‘র’, পাকিস্তানের আতঙ্কে উৎফুল্ল খুরশিদ

Published by: Sangbad Pratidin Digital |    Posted: November 13, 2017 4:33 am|    Updated: September 24, 2019 4:40 pm

Encouraged that Hafiz Saeed scared of RAW: Salman Khurshid
 সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অনেক হয়েছে কথাবার্তা, প্রস্তাব-আবেদন! এবার সরাসরি জঙ্গি নেতা হাফিজ সইদকে নিকেশ করতে ছক কষছে ভারতের ‘রিসার্চ অ্যান্ড অ্যানালিসিস উইং’ বা ‘র’। এমনটাই আশঙ্কা করছে পাকিস্তান। আর পাকিস্তানের এই কাঁপুনিকেই নৈতিক জয় হিসাবে দেখছেন কংগ্রেস নেতা সলমন খুরশিদ।
‘মোস্ট ওয়ান্টেড’ জঙ্গিদের তালিকায় হাফিজের নাম রয়েছে সবার উপরে। মুম্বই হামলার মূলচক্রী হাফিজকে ‘আন্তর্জাতিক জঙ্গি’ তকমা দিতে রাষ্ট্রসংঘে আবেদনও জানিয়েছিল নয়াদিল্লি। কিন্তু চিনা ‘প্রাচীর’ টপকে কেন্দ্রীয় গোয়েন্দাদের সেই লক্ষ্যপূরণ হয়নি। পাকিস্তানে জামাই আদরে থাকা হাফিজ সেখানকার রাজনৈতিক প্রেক্ষাপটে অতি গুরুত্বপূর্ণ এক চরিত্র। তাকে চটাতে চায় না প্রশাসন বা পাক সেনা। বরং পাক সেনার একাংশের মদতেই কাশ্মীরে জঙ্গি অনুপ্রবেশ ও পাক অধিকৃত কাশ্মীরে জঙ্গিদের প্রশিক্ষণ শিবিরের ব্যবস্থা করে হাফিজ।
এবার সেই হাফিজকে গোপনে নিকেশের ছক কষছে ভারতীয় গোয়েন্দা ও সেনা, এই আতঙ্কে রাতের ঘুম ছুটেছে ইসলামাবাদের। পাকিস্তানের এই আশঙ্কায় সলমন খুরশিদ কিন্তু বেশ উৎসাহিত। তিনি বলছেন, ‘আমার দারুন লাগছে। হাফিজের মতো ব্যক্তি যদি ভারত বা কেন্দ্রীয় সংস্থাকে ভয় পায়, তাহলে এর চেয়ে বেশি আনন্দের কিছুই হয় না।’ কেন্দ্র বা কেন্দ্রীয় গোয়েন্দারা অবশ্য এই বিষয়ে স্বাভাবিকভাবেই কোনও প্রতিক্রিয়া দিতে চাননি। হাফিজকে নিকেশের খবর পাক সংবাদপত্রের শিরোনামে উঠে এসেছে। প্রতিবেদনে কোনও ‘বিদেশি সংস্থা’ হাফিজকে নিকেশ করতে পারে বলে উল্লেখ করলেও ইঙ্গিত রয়েছে ‘র’-এর বিরুদ্ধেই।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে