১৯ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ৬ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

অভিনন্দনের জন্য গর্বিত প্রত্যেক ভারতীয়: নরেন্দ্র মোদি

Published by: Soumya Mukherjee |    Posted: March 1, 2019 4:56 pm|    Updated: March 1, 2019 4:56 pm

Every Indian Is Proud Of IAF Pilot.

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তামিলনাড়ুর বীর সন্তান অভিনন্দন বর্তমানের জন্য গর্বিত প্রত্যেকটি ভারতীয় নাগরিক। তামিলনাড়ুর কন্যাকুমারীতে একাধিক প্রকল্পের উদ্বোধন করতে গিয়ে আজ একথাই বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। পাশাপাশি তামিলনাড়ুর বাসিন্দা নির্মলা সীতারমণকে দেশের প্রথম মহিলা প্রতিরক্ষামন্ত্রী হিসেবে পেয়ে তিনিও গর্ব অনুভব করেন বলে জানান।

ওই মঞ্চ থেকেই বিরোধীদের দিকে আঙুল তোলেন তিনি। দেশের সঙ্গে থেকে সন্ত্রাসের বিরুদ্ধে লড়াই না করে তারা দেশ বিরোধিতার কাজ করছে বলেও অভিযোগ জানান। বলেন, “সমস্ত রাজনৈতিক দলগুলিকে আমি বলতে চাই, মোদি আসবে ও যাবে। কিন্তু, ভারত থাকবে। এই পরিস্থিতিতে মনে রাখতে হবে প্রথমে আমরা ভারতীয়। রাজনীতি তো পরেও করা যাবে। আমার নামে ঘৃণা ছড়াতে গিয়ে কিছু রাজনৈতিক দল দেশের বিরুদ্ধে চলে যাচ্ছে। যেখানে গোটা বিশ্ব সন্ত্রাসের বিরুদ্ধে ভারতের লড়াইয়ে পাশে দাঁড়াচ্ছে সেখানে তারা বিরোধিতা করছে। পাকিস্তানের সমর্থনে বিবৃতিও দিচ্ছে এই ধরনের মানুষরা। যা নিয়ে পাকিস্তানের সংবাদমাধ্যম এবং সংসদে আলোচনাও হচ্ছে। আমি তাদের কাছে জানতে চাই, তারা কি আমাদের সেনাবাহিনীকে সমর্থন করেন? না যারা আমাদের দেশে সন্ত্রাস করতে মদত দিচ্ছে সেই সেনাকে সমর্থন করেন?”

[‘সন্ত্রাসে মদত দেওয়া বন্ধ করো’, ইসলামিক কর্পোরেশনের বৈঠকে পাকিস্তানকে বার্তা সুষমার]

দেশের নিরাপত্তার স্বার্থে সেনা জওয়ানদের গত কয়েকদিনের অবদানকে স্যালুট জানিয়ে তাঁর দাবি, দীর্ঘ সময় ধরেই সন্ত্রাসবাদী হামলার শিকার হচ্ছে ভারত। কিন্তু, কোন ব্যবস্থা নেওয়া হয়নি। তবে আর নয়। এবার দেশ চাইছে যে যারা এই ধরনের ঘটনার জন্য দায়ি তাদের শাস্তি দেওয়া হোক। সংবাদমাধ্যমের রিপোর্ট অনুযায়ী, মু্ম্বই হামলার পর বায়ুসেনার তরফে প্রত্যাঘাত করার পরিকল্পনা নেওয়া হলে তৎকালীন ইউপিএ সরকার বাধা দিয়েছিল। কিন্তু, উরি ও পুলওয়ামার পর আমাদের বায়ুসেনার বীর সৈনিকরা কী করেছেন তা সবাই দেখেছে। নতুন এই ভারতে সেনাকে তাদের ইচ্ছে মতো প্রত্যাঘাতের সম্পূর্ণ অধিকার দেওয়া হয়েছে।

[দেশবিরোধী কাজে যুক্ত থাকায় কাশ্মীরে নিষিদ্ধ জামাত, রাডারে হুরিয়তও]

গতকাল পাকিস্তানের সংসদে দাঁড়িয়ে অভিনন্দন বর্তমানকে ভারতের হাতে তুলে দেওয়া যখন ঘোষণা করছিলেন ইমরান খান তখন দিল্লিতে বিজ্ঞান বিষয়ক একটি অনুষ্ঠানে হাজির ছিলেন নরেন্দ্র মোদি। সেখানে উপস্থিত বিজ্ঞানের পড়ুয়াদের উদ্দেশে তিনি বলেন, ‘পরীক্ষাগারে আপনারা যেমন কোন কিছু তৈরির আগে একটি পাইলট প্রজেক্ট তৈরি করেন। তেমনই একটা পাইলট প্রজেক্ট সম্পূর্ণ হয়েছে। এবার আসল কাজ করতে হবে।’

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে