BREAKING NEWS

২৩  শ্রাবণ  ১৪২৯  মঙ্গলবার ৯ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

দিল্লির এইমসে ভরতি অটলবিহারী বাজপেয়ী, গঠন করা হল মেডিক্যাল বোর্ড

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 11, 2018 2:14 pm|    Updated: June 11, 2018 2:14 pm

Ex-PM Atal Bihari Vajpayee undergoing treatment in AIIMS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  দিল্লির এইমসে ভরতি হলেন প্রাক্তন প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ী। শারীরিক অসুস্থতায় দীর্ঘদিন ধরে  শয্যাশায়ী তিনি। সূত্রের খবর, আপাতত আশঙ্কার তেমন কিছু নেই। সামান্য কিছু শারীরিক সমস্যা দেখা দিয়েছে। তাই রুটিন চেক আপের জন্য বাজপেয়ীকে ভরতি করা হয়েছে এইমসে। প্রাক্তন প্রধানমন্ত্রীর চিকিৎসার জন্য মেডিক্যাল বোর্ড গঠন করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। এদিকে বাজপেয়ীর হাসপাতালে ভরতির খবর পেয়ে সক্রিয় বিজেপি শীর্ষ নেতৃত্ব। ইতিমধ্যেই কেন্দ্রের শাসক দলের নেতারা এইমস কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করেছেন বলে জানা গিয়েছে।

[ভোটার লিস্ট থেকে বাদ খোদ অটলবিহারী বাজপেয়ীর নাম!]

এখন মোদিকে নিয়ে যতই হইচই হোক না কেন, এ দেশে বিজেপির উত্থানের পিছনে অটল বিহারীর বাজপেয়ীর অবদান অনস্বীকার্য। ১৯৯৮ সালে অটলবিহারী বাজেপেয়ীর নেতৃত্বেই কেন্দ্রে প্রথম ক্ষমতায় আসে বিজেপি। তবে সেবার অবশ্য সংসদে সংখ্যাগরিষ্ঠতা ছিল না পদ্মশিবিরের। তাই শপথ নেওয়ার মাত্র ১৫ দিনের মধ্যে প্রধানমন্ত্রী পদ থেকে ইস্তফা দিতে হয়েছিল বাজপেয়ীকে। তবে ১৯৯৯ সাল আর তেমনটা হয়নি। সংসদের বৃহত্তম দল হিসেবে ফের সরকার গঠন করে বিজেপি। ২০০৪ সাল পর্যন্ত প্রধানমন্ত্রী ছিলেন অটলবিহারী বাজপেয়ী। তাঁর জমানায় উল্লেখযোগ্য সাফল্যের অন্যতম পাকিস্তানের বিরুদ্ধে কারগিল যুদ্ধ জয়। উলটোদিকে আবার পড়শি দেশের সঙ্গে দ্বিপাক্ষিক সম্পর্কে স্বাভাবিক করতেও উদ্যোগ নিয়েছিলেন বাজপেয়ী। তাঁর জমানায় দিল্লি থেকে লাহোর পর্যন্ত বাস পরিষেবা চালু হয়েছিল। কিন্তু, ২০০৪ সালে বিজেপি হারিয়ে কেন্দ্রে ক্ষমতা দখল কংগ্রেসে নেতৃত্বাধীন ইউপিএ সরকার। ভোটের হারার পরই গুরুতর অসুস্থ হয়ে পড়েন বাজপেয়ী। শারীরিক অসুস্থতার কারণেই নিজেকের সক্রিয় রাজনীতি থেকে সরিয়ে নিয়েছেন নব্বই পেরনো এই বিজেপি নেতা। কালে কালে সেই অসুস্থতা আরও বেড়েছে। দীর্ঘদিন ধরেই দিল্লির কৃষ্ণ মেনন মার্গের বাড়িতে শয্যাশায়ী দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী। দলের এই প্রবাদপ্রতিম নেতাকে কার্যত ভুলেই গিয়েছেন বিজেপি বর্তমান নেতারা।  দীর্ঘ অনুপস্থিতির কারণে বাজপেয়ীর নির্বাচনী কেন্দ্র লখনউয়ের ভোটার তালিকা থেকে খোদ প্রাক্তন প্রধানমন্ত্রীই নাম বাদ দিয়েছিল প্রশাসন।

সোমবার বাজপেয়ী এইমসের ভরতি হতেই অবশ্য নড়েচড়ে বসেছে বিজেপির কেন্দ্রীয় নেতারা। হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে ইতিমধ্যেই তাঁরা যোগাযোগও করেছেন বলে জানা গিয়েছে। সূত্রের খবর, অটলবিহারী বাজপেয়ীর শারীরিক অবস্থা নিয়ে আশঙ্কা কিছু নেই। সামান্য কিছু সমস্যা দেখা দিয়েছে। তাই রুটিন চেক আপের জন্য তাঁকে ভরতি করা হয়েছে এইমসে। হাসপাতালে বাজপেয়ীর বেশ কিছু শারীরিক পরীক্ষা-নিরীক্ষা হবে। প্রাক্তন প্রধানমন্ত্রী চিকিৎসার জন্য মেডিক্যাল বোর্ড গঠন করেছে এইমস কর্তৃপক্ষ।

[দেশে প্রথম বিশ্ববিদ্যালয় খুলছে ভারতীয় রেল, মিলবে একাধিক কোর্সে প্রশিক্ষণের সুযোগ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে