২৩  শ্রাবণ  ১৪২৯  শুক্রবার ১২ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কেরলে বন্যা দুর্গতদের সাহায্যার্থে ক্রীড়ামহল, পাশে থাকার বার্তা মেসিদের

Published by: Subhajit Mandal |    Posted: August 18, 2018 1:21 pm|    Updated: August 18, 2018 9:42 pm

FC Barcelona stands by Kerala flood victims

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ১০০ বছরের মধ্যে সবচেয়ে খারাপ সময় যাচ্ছে কেরলের। গোটা রাজ্যে এখন জলের আতঙ্ক। ঈশ্বরের আপন দেশেই এখন প্রাণ সংশয় লক্ষ লক্ষ মানুষের। প্রশ্নের মুখে হাজারো মানুষের ভবিষ্যত। প্রশাসনিক স্তরে রাজ্য সরকারের পাশে দাঁড়িয়ে পার্শ্ববর্তী রাজ্যগুলি। সহযোগিতার হাত বাড়িয়ে দিচ্ছে সাধারণ মানুষও। ইতিমধ্যেই বেশ কিছু স্বেচ্ছাসেবী সংগঠন এবং সোশ্যাল মিডিয়া ফোরাম মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে দান করার উদ্যোগ শুরু করেছে। এবার ক্রীড়াবিদরাও পাশে দাঁড়ানো শুরু করেছেন কেরলের।

[আরও ভয়াবহ কেরলের বন্যা পরিস্থিতি, সরেজমিনে খতিয়ে দেখতে কোচিতে মোদি]

গতকাল নিজের ফেসবুক পেজে একটি ভিডিও পোস্ট করে কেরলবাসীকে সাহয্যের আবেদন জানিয়েছেন ভারতীয় ফুটবল দলের অধিনায়ক সুনীল ছেত্রী। ইতিমধ্যেই তিনি ব্যক্তিগত স্তরে এবং তাঁর ক্লাব বেঙ্গালুরু এফসি দুর্গতদের সাহায্য করার উদ্যোগ নিয়েছে।

 

ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলিও কেরলবাসীর প্রতি সমবেদনা জানিয়েছেন। বন্যায় সুরক্ষিত থাকার পরামর্শ দিয়েছেন বিরাট কোহলি। সেই সঙ্গে দুর্দান্ত দক্ষতায় উদ্ধার কাজ চালানোর জন্য সেনা এবং এনডিআরএফকেও ধন্যবাদ জানিয়েছেন তিনি।

দুর্গতদের পাশে দাঁড়িয়েছেন ভারতীয় ক্রিকেট দলের অলরাউন্ডার হার্দিক পাণ্ডিয়াও। ব্যক্তিগত স্তরে তিনিও দুর্গতদের সাহায্যার্থে এগিয়ে আসবেন জানিয়েছেন হার্দিক।

দুর্গতদের পাশে দাঁড়ানোর বার্তা দিয়েছেন টেনিস তারকা সানিয়া মির্জাও।

 

[বন্যায় আটকে পড়া অন্তঃসত্ত্বাকে উদ্ধারে চরম পদক্ষেপ সেনার, ভাইরাল ভিডিও]

শুধু ভারত নয়, ভারতের বাইরে থেকেও সহযোগিতার হাত বাড়িয়ে দিচ্ছে বিদেশি ক্লাবগুলি। মেসিদের ক্লাব এফসি বার্সেলোনার তরফে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে কেরলবাসীর উদ্দেশ্যে সমবেদনা জানানো হয়েছে। একটি ফেসবুক পোস্টে বার্সেলোনা মৃতদের পরিবারকে সমবেদনা জানিয়েছে।  ইংলিশ প্রিমিয়ার লিগ লিভারপুলও আর্থিক সাহায্যের আশ্বাস দিয়েছে কেরলের অফিশিয়াল লিভারপুল ফ্যান ক্লাবকে।

বার্সেলোনার পোস্ট করা বার্তা

এদিকে আজই কেরলের বন্যা পরিস্থিতি খতিয়ে দেখেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ইতিমধ্যেই বন্যা নিয়ে জরুরি বৈঠকের ডাক দিয়েছেন তিনি। এদিন বন্যার্তদের জন্য ৫০০ কোটির প্যাকেজ ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে