BREAKING NEWS

০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  বুধবার ২৫ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মুম্বইয়ের আন্ধেরিতে বহুতলে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ, মৃত শিশু-সহ ২

Published by: Subhamay Mandal |    Posted: November 14, 2018 9:45 am|    Updated: November 14, 2018 9:45 am

Fire breaks out at Andheri, 2 dead

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মুম্বইয়ের আন্ধেরিতে বহুতলে ভয়াবহ অগ্নিকাণ্ড। আগুনের গ্রাসে মৃত্যু হল সাত বছরের শিশু-সহ দু’জনের। দুজনের ঝলসানো দেহ উদ্ধার করে দমকল কর্মীরা। মৃত শিশু সাগর শৈলেশ শর্মা গুজরাট থেকে দুদিন আগে মায়ের সঙ্গে এসেছিল দাদু-দিদার কাছে। ছটপুজো উপলক্ষে বেড়াতে আসাই কাল হল তার। মামা ভিকি শর্মার (২২) সঙ্গে অগ্নিদগ্ধ হয়ে মৃত্যু হল ওই শিশুর। দাদু লালকিশোর শর্মা (৫০) গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভরতি। ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমেছে।

[মুম্বইয়ে ২৯৩টি বিরল প্রজাতির কচ্ছপ উদ্ধার, গ্রেপ্তার ২]

পুলিশ জানিয়েছে, মঙ্গলবার রাত ৮.২০ নাগাদ আগুন লাগে আন্ধেরিতে (পশ্চিম) অবস্থিত কদম নগরের একটি বিল্ডিংয়ের ১০ তলার ফ্ল্যাটে। দমকল কর্মীরা তদন্ত করে জানতে পেরেছেন, ছটপুজো উপলক্ষ্যে ফ্ল্যাটের বাসিন্দারা প্রদীপ জ্বালিয়েছিলেন ঘরে। সেই প্রদীপের আগুন থেকেই রান্নাঘরের গ্যাস সিলিন্ডারে বিস্ফোরণ হয়। অপরিসর ১ বিএইচকে-র ফ্ল্যাট বলেই দ্রুত আগুন ছড়িয়ে পড়ে। করাল গ্রাসে অগ্নিদগ্ধ হয়ে মৃত্যু হয় এক যুবক এবং তাঁর সাত বছরের ভাগ্নের।

[চরম অর্থাভাবে অথৈজলে রাম মন্দির নির্মাণের কাজ]

প্রতিবেশীরা জানিয়েছেন, গ্যাস সিলিন্ডার বন্ধ করে রাখতে ভুলে গিয়েছিলেন লালকিশোরজি। সিলিন্ডারের কাছে প্রদীপ রাখা ছিল। অনুমান, প্রদীপের শিখা সিলিন্ডারের সংস্পর্শে আসতেই বিপত্তি হয়। আর তাতেই বিস্ফোরণ। বিস্ফোরণের তীব্রতা এতটাই ছিল যে ঘরের সমস্ত আসবাব, বৈদ্যুতিন সরঞ্জামে আগুন লেগে যায়। পুড়ে ছাই হয়ে যায় গোটা ফ্ল্যাট। প্রতিবেশীরা ছুটে এসেও বাসিন্দাদের বাঁচাতে পারেননি। ঘটনার কিছুক্ষণ পরই অকুস্থলে পৌঁছয় দমকলের ৫টি ইঞ্জিন। দু’ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। তারপর ফ্ল্যাট থেকে শিশু-সহ দু’জনের অগ্নিদগ্ধ দেহ উদ্ধার করা হয়। ছটপুজোয় দাদুর কাছে বেড়াতে এসে জীবনপ্রদীপ নিভে গেল সাত বছরের শিশুর।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে