BREAKING NEWS

১৩ ফাল্গুন  ১৪২৭  শুক্রবার ২৬ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

অ্যালকেমিস্ট কর্তা কে ডি সিংয়ের জেল হেফাজতের নির্দেশ আদালতের

Published by: Monishankar Choudhury |    Posted: January 27, 2021 7:58 pm|    Updated: January 27, 2021 8:38 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর্থিক তছরূপের মামলায় অ্যালকেমিস্ট কর্তা কে ডি সিংয়ের জেল হেফাজত। বুধবার এমনই নির্দেশ দিয়েছে দিল্লির একটি আদালত।

[আরও পড়ুন: লালকেল্লায় বেনজির তাণ্ডবে ‘মর্মাহত’, আন্দোলন প্রত্যাহার ২ কৃষক সংগঠনের]

কয়েকদিন আগেই অ্যালকেমিস্ট চিটফান্ড মামলায় প্রাক্তন তৃণমূল সাংসদ কে ডি সিংকে দিল্লি থেকে গ্রেপ্তার করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED)। তারপর থেকেই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটির হেফাজতে ছিলেন তিনি। বুধবার তাঁকে দিল্লির বিশেষ আদালতের বিচারপতি গীতাঞ্জলি গোয়েলের এজলাসে পেশ করা হয়। ED’র আইনজীবী এন কে মত্তা আদালতে জানান, এখনও সিংয়ের বিরুদ্ধে তদন্ত চলছে। তিনি প্রভাবশালী মানুষ। তাই তদন্তের স্বার্থে এখনই তাঁকে জামিনে মুক্ত করা উচিত হবে না। তারপরই ফেব্রুয়ারি মাসের ৯ তারিখ পর্যন্ত কে ডি সিংয়ের জেল হেফাজতের নির্দেশ দেয় আদালত।

সূত্রের খবর, কে ডি সিংকে (K. D. Singh) মুখোমুখি বসিয়ে বেশ কয়েকজনকে জিজ্ঞাসাবাদ করতে পারে ইডি। কিন্তু কাদের জিজ্ঞাসাবাদ করা হবে, তা এখনও স্পষ্ট নয়। ইডি সূত্রের খবর, অ্যালকেমিস্টের টাকা যারা যারা পেয়েছেন, তাদের প্রত্যেককে ডেকে জিজ্ঞাসাবাদ করা হতে পারে। সেটা যেমন কে ডি সিংয়ের সংস্থার উচ্চপদস্থ আধিকারিক হতে পারেন, তেমনি সংস্থার সঙ্গে যুক্ত নন, এমনও অনেকে হতে পারেন। তবে, কোনও রাজনৈতিক ব্যক্তিত্ব এই তালিকায় থাকছেন কিনা, সেটা স্পষ্ট নয়।

উল্লেখ্য, আর্থিক দুর্নীতির অভিযোগে গত ১৩ জানুয়ারি কে ডি সিংকে গ্রেপ্তার করেছে ইডি (ED)। অ্যালকেমিস্ট গ্রুপের চেয়ারম্যান তথা রাজ্যসভার প্রাক্তন সাংসদের বিরুদ্ধে দেড়শো থেকে দু’শো কোটি টাকার বেআইনি লেনদেনের অভিযোগ রয়েছে। এর মধ্যে বিপুল পরিমাণ টাকা তিনি বিদেশে পাচার করেছেন বলেও অভিযোগ। তাঁকে ২৫ জানুয়ারি পর্যন্ত ইডি’র হেফাজতে পাঠিয়েছিল দিল্লির এক আদালত। সেই মেয়াদ শেষ হলে এদিন তাঁকে আদালতে পেশ করা হয়।

[আরও পড়ুন: ভাঙন রোখার চেষ্টা! অমিত শাহর সফরের আগেই দলের সাংসদ-বিধায়কদের তলব মমতার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement